OnePlus 12 এবং Realme GT 5 Pro-এর দাম লঞ্চের আগেই ফাঁস, কত খরচ হতে পারে দেখুন

Published on:

OnePlus 12 realme gt 5 pro price range tipped

এই বছরের শেষের দিকে ওয়ানপ্লাস তাদের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ স্মার্টফোন OnePlus 12 লঞ্চ করতে চলেছে। অন্যদিকে, রিয়েলমি তার আগেই আগামী প্রিমিয়াম ফোন হিসাবে আগামী ২৮ আগস্ট Realme GT 5 লঞ্চের প্রস্তুতি নিচ্ছে। জানিয়ে রাখি, GT 5 সিরিজের ‘Pro’ ভ্যারিয়েন্ট বছরের শেষলগ্নে বা ২০২৪ সালের শুরুর দিকে বাজারে আসতে পারে। সুতরাং OnePlus 12 এবং Realme GT 5 Pro-এর শুভমুক্তির এখনও ক’মাস বাকি। এই ফোনগুলির স্পেসিফিকেশন কেমন হতে পারে, তা এখন এক টিপস্টার তুলে ধরেছেন।

ফাঁস হল OnePlus 12 এবং Realme GT 5 Pro-এর স্পেসিফিকেশন

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, ওয়ানপ্লাস ১২ এবং রিয়েলমি জিটি ৫ প্রো – উভয়ই ৪,০০০ ইউয়ান (প্রায় ৪৫,৩০০ টাকা) প্রাইস সেগমেন্টকে লক্ষ্য করে চীনের বাজারে আসবে। দুটি ফোনেই 2K ডিসপ্লে, পেরিস্কোপ ক্যামেরা, ধাতব মিড ফ্রেম, ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ধুলো এবং জল-প্রতিরোধী বডি সহ বেশ কয়েকটি একইরকম ফিচার অফার করতে পারে। তবে, আইপি (IP) রেটিং দ্বারা চিহ্নিত জল এবং ধুলো প্রতিরোধের সঠিক মাত্রা অনিশ্চিত রয়ে গেছে।

টিপস্টার এর আগে জানিয়েছিলেন যে, ওয়ানপ্লাস ১২ এবং রিয়েলমি জিটি ৫ প্রো- দুই ফোনে অনেকটা একই ধরনের স্পেসিফিকেশন থাকবে। তবে, ওয়ানপ্লাস ১২ কয়েকটি ক্ষেত্রে আলাদা হবে বলে আশা করা যায়। যেমন উন্নততর হিট ম্যানেজমেন্ট সিস্টেম, হ্যাসেলব্লাড (Hasselblad)-এর সহযোগিতায় ক্যামেরা এনহ্যান্সমেন্ট এবং কিছু অনন্য কাস্টম ফিচার। এছাড়া, ডিজাইনের দিক থেকেও দুটি ফোন ভিন্ন হবে।

প্রসঙ্গত, OnePlus 12-এ কার্ভড অ্যামোলেড স্ক্রিন থাকবে বলে অনুমান করা হচ্ছে, যা 2K রেজোলিউশন এবং আল্ট্রা-হাই ফ্রিকোয়েন্সি ডিমিং সাপোর্ট করবে। এটি ২৪ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং সর্বোচ্চ ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজ সহ Snapdragon 8 Gen 3 চিপসেটে চলবে বলে আশা করা হচ্ছে। ফোনটিতে শক্তিশালী ৫,৪০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে, যা সম্ভবত ১০০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে৷

ক্যামেরার ক্ষেত্রে, OnePlus 12 অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সনি আইএমএস৯-সিরিজের সেন্সরের আসতে পারে, যা একটি আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৩x জুম সহ একটি ৬৪ মেগাপিক্সেলের ওমনিভিশন ওভি৬৪বি পেরিস্কোপ ক্যামেরার সাথে যুক্ত থাকবে।

অন্যদিকে, Realme GT 5 Pro ফোনটি OnePlus 12-এর মতোই ডিসপ্লে, প্রসেসর, মেমরি, স্টোরেজ এবং ব্যাটারির অফার করবে, তবে এতে আলাদা ডিজাইন এবং ভিন্ন ক্যামেরা সেটআপ দেখা যাবে। এটাও লক্ষণীয় যে, আগামী বছর থেকে ওয়ানপ্লাস এবং রিয়েলমি উভয় ব্র্যান্ডই তাদের ডিভাইসের জন্য শুধুমাত্র Qualcomm Snapdragon চিপসেটের ওপর নির্ভর করার পরিকল্পনা করছে। OnePlus 12 গ্লোবাল মার্কেটে আগামী বছরের জানুয়ারিতে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে, আর Realme GT 5 Pro-ও প্রায় একইসময়ে বাজারে আসতে পারে।

সঙ্গে থাকুন ➥