HomeMobilesOnePlus Nord 3 5G ফোনে এল নয়া OxygenOS আপডেট, কেনা যাবে 20...

OnePlus Nord 3 5G ফোনে এল নয়া OxygenOS আপডেট, কেনা যাবে 20 হাজারের কমে

তুলনামূলক একটু অন্যরকম ডিভাইস লঞ্চ করে, এই কয়েক বছরে স্মার্টফোন বাজারে বেশ জনপ্রিয়তা লাভ করেছে চীনা প্রতিষ্ঠান OnePlus। প্রথমদিকে ব্র্যান্ডটির ফোনের বেশি দাম নিয়ে ক্রেতামহলে একটু অস্বস্তি থাকলেও, এখন তা কেটেছে – বর্তমানে OnePlus-এর বিভিন্ন প্রিমিয়াম স্মার্টফোন বেশ সস্তা অফারেই পাওয়া যায়, তাছাড়া তারা সাশ্রয়ী মূল্যে ‘Nord’ সিরিজের মডেলও লঞ্চ করতে থাকে। সেক্ষেত্রে আপনি যদি বাজেট সেগমেন্টের OnePlus Nord 3 5G মোবাইল ফোনটির ইউজার হন, তাহলে আপনার জন্য সুখবর রয়েছে। এই স্মার্টফোনটির জন্য সম্প্রতি OnePlus-এর লেটেস্ট OxygenOS 14.0.0.520 আপডেট এসেছে।

নতুন আপডেটের লাভের কথা বললে, অক্সিজেনওএস ১৪.০.০.৫২ ভার্সন যে কেবল ওয়ানপ্লাস নর্ড ৩ ৫জি ফোনে বিদ্যমান বহু ত্রুটি দূর করবে তা নয়, পাশাপাশি এটি একেবারে নতুন অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচও নিয়ে আসবে। এছাড়া আপডেটের পর ইউজাররা লক-স্ক্রিন, হোম-স্ক্রিন, ভাইব্রেশন ইত্যাদি বিভিন্ন ফাংশনে পরিবর্তন দেখতে পাবেন। চলুন, এক নজরে দেখে নিই ওয়ানপ্লাস নর্ড ৩ ৫জি ফোনের জন্য উপলব্ধ অক্সিজেনওএস ১৪.০.০.৫২০ আপডেট সম্পর্কিত তথ্য।

লেটেস্ট OxygenOS 14.0.0.520 আপডেটের সুবিধা

আগেই বলেছি ওয়ানপ্লাস অক্সিজেনওএস ১৪.০.০.৫২০ আপডেট লেটেস্ট সুরক্ষা প্যাচের সাথে এসেছে, যার ফলে এটি ইনস্টল করার পর নর্ড ৩ ব্যবহারকারীরা জুন, ২০২৪-এর প্যাচ বা সিকিউরিটি দেখতে পাবেন। অন্যদিকে যে সমস্ত MNFC-বেসড্ পেমেন্ট করার ক্ষেত্রে উদ্ভূত যাবতীয় সমস্যা এখন ঠিক করা হয়েছে। এছাড়া আপডেট সংক্রান্ত পরিবর্তনের কথা বললে, ইউজাররা এবার ফোনটি আনলক করার সময় লক-স্ক্রিন প্যাটার্ন ট্র্যাকার অন্যদের থেকে অদৃশ্য রাখতে পারবেন। চাইলে আকার পরিবর্তন করা যাবে ফ্লোটিং উইন্ডোর এবং হোম-স্ক্রিন উইজেটগুলি এখন আরও ভাল দেখাবে।

উপরন্তু, আপডেটে কুইক সেটিংস ফিচারে ভলিউম অ্যাডজাস্ট করার অপশন যুক্ত করা হয়েছে, গুরুত্ব দেওয়া হয়েছে সিস্টেম ডেটার বেশি স্টোরেজ খরচের দিকটিতেও। আবার ডিভাইসের ভাইব্রেশন সম্পর্কিত সমস্যাও এতে দূর করা হয়েছে এবং ইউজাররা ফোন থেকে আরও ভালো গেমিং স্টেবিলিটি পাবেন।

এখন সস্তাতেই পাওয়া যায় OnePlus Nord 3, দেখুন দাম

ভারতীয় বাজারে ২৫,০০০ টাকার কাছাকাছি দামে লঞ্চ হলেও, বর্তমানে ওয়ানপ্লাস কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট এবং পার্টনার অনলাইন শপিং প্ল্যাটফর্ম অ্যামাজন ইন্ডিয়া (Amazon India)-তে মাত্র ১৯,৯৯৯ টাকায় পাওয়া যায় ওয়ানপ্লাস নর্ড সিই ৩ ৫জি। এক্ষেত্রে ফোনটি অর্ডার করার সময় আলাদাভাবে ব্যাঙ্ক অফার, এক্সচেঞ্জ স্কিম ও আরও অন্যান্য অফার কাজে লাগিয়ে এই দামের ওপরেও সাশ্রয় করা যেতে পারে।

OnePlus Nord 3 5G-এর স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস নর্ড সিই ৩ ৫জি স্মার্টফোনে ১২০ হার্টজ ডায়নামিক রিফ্রেশ রেটযুক্ত ৬.৭৪ ইঞ্চি ফুল-এইচডি+ সুপার ফ্লুইড অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর, যার সাথে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ মেলে। এদিকে পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে বর্তমান ৮০ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি। ফটোগ্রাফিক ফিচারের কথা বললে, এই ওয়ানপ্লাস হ্যান্ডসেটটি ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি ওআইএস (OIS) ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার সেটআপ অফার করে।

RELATED ARTICLES

Most Popular