পকেটসই দামে 108MP ক্যামেরার স্মার্টফোন আনছে OnePlus, লঞ্চ হতে পারে 4 এপ্রিল

Avatar

Published on:

OnePlus Nord CE 3 Lite 5G launch on April 4

ওয়ানপ্লাস (OnePlus) বর্তমানে তাদের কয়েকটি নতুন Nord সিরিজের স্মার্টফোন বাজারে লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। এগুলির মধ্যে রয়েছে OnePlus Nord CE 3 Lite, Nord CE 3 এবং Nord 3। আর এখন এক নির্ভরযোগ্য সূত্র মারফৎ OnePlus Nord CE 3 Lite-এর লঞ্চের তারিখটি ফাঁস করেছেন। আসুন তাহলে ওয়ানপ্লাসের Nord CE-ব্র্যান্ডের পরবর্তী সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেটটির সম্পর্কে কি কি নতুন তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

OnePlus Nord CE 3 Lite লঞ্চ হতে পারে আগামী মাসেই

টিপস্টার ম্যাক্স জাম্বোর দাবি করেছেন যে, ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট আগামী ৪ এপ্রিল বাজারে আত্মপ্রকাশ করবে। জানিয়ে রাখি, ওয়ানপ্লাস নর্ড ৩, যা জুলাই মাসে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে, সেটি সম্প্রতি চীনে আত্মপ্রকাশ করা ওয়ানপ্লাস এস ২ভি-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে আসতে পারে। গতবছর নভেম্বর মাসে, টিপস্টার অনলিক্স ওয়ানপ্লাস নর্ড সিই ৩-এর স্পেসিফিকেশন শেয়ার করেন। এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট দ্বারা চালিত হবে বলে উল্লেখ করেন তিনি।

তবে, একটি সাম্প্রতিক রিপোর্ট প্রকাশ করেছে যে ওয়ানপ্লাস নর্ড সিই ৩ ফোনে স্ন্যাপড্রাগন ৭৮২জি চিপসেটটি ব্যবহার করা হবে। তাই, মনে করা হচ্ছে স্ন্যাপড্রাগন ৬৯৫-চালিত ডিভাইসটি আসলে নর্ড সিই ৩ লাইট হিসেবে বাজারে আসবে। যদিও লাইট ভ্যারিয়েন্টটি আগামী ৪ এপ্রিল লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে, নর্ড সিই ৩ এবং নর্ড ৩ চলতি এবছরের তৃতীয় ত্রৈমাসিকে আসতে পারে।

OnePlus Nord CE 3 Lite 5G-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

OnePlus Nord CE 3 Lite 5G-এ একটি পাঞ্চ-হোল ডিজাইন সহ ৬.৭ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল থাকবে। এটি ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট দ্বারা চালিত হবে। Nord CE 3 Lite দুটি ভ্যারিয়েন্টে বাজারে আত্মপ্রকাশ করতে পারে, এগুলি হল ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ।

ফটোগ্রাফির জন্য, OnePlus Nord CE 3 Lite 5G-এর ব্যাক প্যানেলে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর সমন্বিত ট্রিপল ক্যামেরা ইউনিট থাকবে। সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Nord CE 3 Lite 5G ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩ (OxygenOS 13) ইউজার ইন্টারফেসে রান করবে। এছাড়াও, এতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং একটি মাইক্রোএসডি কার্ড স্লটও থাকবে।

সঙ্গে থাকুন ➥