HomeMobilesদুর্দান্ত ক্যামেরা কিন্তু আউটডেটেড প্রসেসর, হতাশ করতে পারে OnePlus Nord CE 4...

দুর্দান্ত ক্যামেরা কিন্তু আউটডেটেড প্রসেসর, হতাশ করতে পারে OnePlus Nord CE 4 Lite

আগামী সপ্তাহেই বাজারে পা রাখতে চলেছে ওয়ানপ্লাসের বহু প্রতীক্ষিত সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন, OnePlus Nord CE 4 Lite 5G। এতে নতুন Sony ইমেজ প্রসেসের সহ আগে প্রজন্মের মডেলের তুলনায় বেশ কিছু আপগ্রেড দেখা যাবে বলে আশা করা হচ্ছে। তবে এখন একটি সূত্র মারফৎ জানা গেছে যে ফোনটি Qualcomm-এর একটি বেশ পুরনো প্রসেসর দ্বারা চালিত হবে।

ওয়ানপ্লাস নিশ্চিত করেছে যে, আগামী ২৪ জুন তারা ভারতে OnePlus Nord CE 4 Lite 5G স্মার্টফোনটি লঞ্চ করবে। ইতিমধ্যেই গত বছর এপ্রিলে প্রকাশিত Nord CE 3 Lite 5G হ্যান্ড সেটের এই বহুল প্রত্যাশিত উত্তরসূরিটিকে নিয়ে জোর জল্পনা চলছে, কারণ ব্র্যান্ডটি নিশ্চিত করেছে যে এটিতে ৫০ মেগাপিক্সেলের Sony LYT-600 প্রাইমারি ক্যামেরা থাকবে, যা এর বর্তমান ক্যামেরা হার্ডওয়্যারের তুলনায় একটি বড় আপগ্রেড হবে। কিন্তু এখন এক টিপস্টার আসন্ন OnePlus Nord CE 4 Lite 5G ফোনে ব্যবহৃত প্রসেসর সম্পর্কে হতাশাজনক খবর প্রকাশ করেছেন। কোন চিপসেট থাকবে ওয়ানপ্লাসের এই সাশ্রয়ী মূল্যের স্মার্টফোনটিতে, আসুন জেনে নেওয়া যাক।

OnePlus Nord CE 4 Lite 5G আসছে Qualcomm-এর তিন বছরের পুরনো প্রসেসরের সাথে

টিপস্টার পারস গুগলানির এক্স (সাবেক টুইটার) পোস্টে শেয়ার করা স্পেসিফিকেশনের তালিকা অনুসারে, ওয়ানপ্লাস নর্ড সিই ৪ লাইট ৫জি ফোনটি স্ন্যাপড্রাগন 695 প্রসেসরের সাথে লঞ্চ হবে। জানিয়ে রাখি, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেটটি হল একটি ৬ ন্যানোমিটার-ভিত্তিক প্রসেসর, যা ২০২১ সালের অক্টোবরে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হয়েছিল৷ এই চিপটি গত কয়েক বছর ধরে বহু বাজেট-মিডরেঞ্জ 5G স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে। এমনকি এটি ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ৫জি ফোনেও উপস্থিত হয়েছে৷

তবে খবরটি হতাশাজনক হলেও চমকে দেওয়ার মতো নয়, কারণ ইতিমধ্যেই জানা গেছে যে ওয়ানপ্লাস নর্ড সিই ৪ লাইট ৫জি হবে ওপ্পো কে১২এক্স ফোনের একটি রিব্র্যান্ডেড সংস্করণ, যেটিতে একই প্রসেসর রয়েছে। ওয়ানপ্লাস ২০,০০০ টাকার কম রেঞ্জের মধ্যে হ্যান্ডসেটটির দাম ধরে রাখার জন্য নতুন মিড-রেঞ্জ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬এস জেন ৩ – এর মতো একটি চিপ বেছে না নিয়ে পুরানো প্রসেসর ব্যবহার করে খরচ কমানোর চেষ্টা করেছে বলে মনে করা হচ্ছে।

এছাড়া, OnePlus Nord CE 4 Lite 5G ফোনে নতুন Sony LYT-600 প্রাইমারি সেন্সর এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২,১০০ নিট পিক ব্রাইটনেস ও ফুলএইচডি+ রেজোলিউশন সহ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED ডিসপ্লে) থাকবে বলে জানা গেছে। আবার শোনা যাচ্ছে যে, ব্র্যান্ডটি এই হ্যান্ডসেটে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটিকে একটি ইন-ডিসপ্লে সেন্সর দ্বারা প্রতিস্থাপন করার পরিকল্পনা করেছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus Nord CE 4 Lite 5G হ্যান্ডসেটের ব্যাটারি ক্ষমতা ৫,০০০ এমএএইচ থেকে ৫,৫০০ এমএএইচ পর্যন্ত বৃদ্ধি পাবে বলে নিশ্চিত করা হয়েছে। যেহেতু, Oppo K12x ফোনটি ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে, তাই চার্জিং স্পিড পূর্বসূরির ৬৭ ওয়াট থেকে ৮০ ওয়াটে আপগ্রেড করা হবে বলে আশা করা হচ্ছে। এই সমস্ত স্পেসিফিকেশন একত্রিত হয়ে আসন্ন OnePlus Nord CE 4 Lite 5G কে একটি চিত্তাকর্ষক ডিভাইস করে তুলবে, পুরানো প্রসেসর থাকা সত্ত্বেও। সনির নতুন LYT-600 সেন্সরটি Snapdragon 695 চিপের সাথে যুক্ত হয়ে কিভাবে কাজ করে, সেটাই এখন দেখার।

RELATED ARTICLES

Most Popular