ফোনে এই বিশেষ ফিচার না থাকা নিয়ে অভিযোগের দিন শেষ, অবশেষে ব্যবস্থা নিচ্ছে Oppo, Xiaomi-রা

Published on:

Oppo find n3 tipped to feature wirless charging and flagship cameras

একাধিক চীনা স্মার্টফোন ব্র্যান্ড বর্তমানে ফ্ল্যাগশিপ লেভেলের Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর দিয়ে ফোল্ডেবল ফোন লঞ্চের প্রস্তুতি নিচ্ছে বলে শোনা যাচ্ছে। এপ্রিল মাসে চীনে Vivo X Fold 2-ও একই চিপসেটের সাথে লঞ্চ হয়েছিল। আবার, আগামী আগস্ট মাসে লঞ্চ হতে চলা Oppo Find N3, Honor Magic V2 এবং Xiaomi MIX Fold 3-এর মতো ফোল্ডেবলগুলিতেও Snapdragon 8 Gen 2 থাকবে বলে জানা গেছে। এদিকে, Vivo X Fold 2 ওয়্যারলেস চার্জিং সহ এসেছে। তবে, বাজারে ওপ্পো, অনর, এবং শাওমির ফোল্ডেবল হ্যান্ডসেটগুলিতে ওয়্যারলেস চার্জিং সাপোর্টের অভাব রয়েছে৷ তবে সূত্র মারফৎ জানা গেছে যে, এই তিন ব্র্যান্ডের আপকামিং ফোল্ডেবলগুলি ওয়্যারলেস চার্জিং এর সুবিধা থাকবে। বিভিন্ন রিপোর্ট ইতিমধ্যেই প্রকাশ করেছে যে Honor Magic V2 এবং Xiaomi MIX Fold 3 ওয়্যারলেস চার্জিং অফার করবে। আর এখন, এক চীনা টিপস্টার প্রকাশ করেছেন যে Oppo Find N3-ও ওয়্যারলেস চার্জিং সাপোর্টের সাথে আসবে।

Oppo Find N3 আসবে ওয়্যারলেস চার্জিং সাপোর্টের সাথে

এক চীনা টিপস্টার জানিয়েছেন যে, ওপ্পো ফাইন্ড এন৩ মডেলটি হবে কোম্পানির প্রথম ফোল্ডেবল স্মার্টফোন যা ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও টিপস্টার জানিয়েছেন যে, এতে ফাইন্ড এক্স৬ সিরিজের মতো একটি বৃত্তাকার ক্যামেরা আইল্যান্ড থাকবে। এই তথ্যটি ফাইন্ড এন৩-এর পূর্বে ফাঁস হওয়া স্কিম্যাটিকের সাথে সামঞ্জস্যপূর্ণ, যা একটি বৃত্তাকার ক্যামেরা মডিউল ডিজাইন প্রদর্শন করেছিল।

লিক অনুসারে, ওপ্পো ফাইন্ড এন৩ তার ডিজাইন, ডিসপ্লে এবং ব্যাটারি লাইফ সহ বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য ছাপ ফেলবে বলে আশা করা হচ্ছে। টিপস্টার বলেছেন যে, ডিভাইসটি ইউজারদের একটি দুর্দান্ত ফটোগ্রাফি এক্সপেরিয়েন্সও প্রদান করবে। সাম্প্রতিক রিপোর্ট থেকে জানা গেছে যে, এটির কভার ডিসপ্লেতে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ভিতরের স্ক্রিনে একটি ৩২ মেগাপিক্সেল বা ২০ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে। আর এই ফ্ল্যাগশিপ ফোল্ডেবল ফোনটির রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি ক্যামেরা, একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ৩২ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে।

জানিয়ে রাখি, Oppo Find N3-এর বাইরের দিকে একটি ৬.৫ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। আর ফোনটির ভিতরে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ৮ ইঞ্চির অ্যামোলেড ২কে (2K) স্ক্রিন থাকবে। ডিভাইসটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে, যা ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনটিতে ৮০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সহ ৪,৮০৫ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে।

উল্লেখ্য, ওয়ানপ্লাস আগস্ট মাসে বিশ্ব বাজারে OnePlus Fold ফোল্ডেবল ফোনটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। সম্ভবত ডিভাইসটি Oppo Find N3-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে আসবে, যা শুধুমাত্র চীনা বাজারেই পাওয়া যাবে। তাই, OnePlus Fold ওয়্যারলেস চার্জিং এবং ওপরে উল্লিখিত স্পেসিফিকেশনগুলি সাপোর্ট করতে পারে।

সঙ্গে থাকুন ➥