বড় ঘোষণা করল OnePlus ও Oppo, দুই কোম্পানির ফোনে আসছে দুর্ধর্ষ AI ফিচার্স

Avatar

Published on:

Oppo OnePlus Partner with Google

ওয়ানপ্লাস (OnePlus) এবং ওপ্পো (Oppo) তাদের ফোনে জেনারেটিভ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স চ্যাট বট, Gemini যুক্ত করতে গুগল (Google)-এর সাথে কাজ করেছে। উভয় কোম্পানিই আশ্বস্ত করেছে যে, Gemini আল্ট্রা-ভিত্তিক এআই (AI) ফিচার্স এই বছরের শেষ নাগাদ তাদের ডিভাইসগুলিতে রোল আউট করা শুরু হবে। ওয়ানপ্লাস এবং ওপ্পো সম্প্রতি এআই ইরেজার (AI Eraser) ফটো এডিটিং চালু করেছে। যার হাত ধরে তারা স্মার্টফোনে এআই-এর পরিসর আরও বাড়ানোর দিকে মনোযোগী হয়েছে।

OnePlus ও Oppo স্মার্টফোনে এই বছরই আসছে Gemini Ultra

গুগল ক্লাউড নেক্সট’24 (Google Cloud Next’24) ইভেন্টে ঘোষণা করা হয়েছে যে, ওয়ানপ্লাস এবং ওপ্পোর ফোনে জেমিনি আল্ট্রা রোল আউট করা হবে। ইভেন্টে বক্তৃতা করতে গিয়ে, ওপ্পো এবং ওয়ানপ্লাস-এর এআই প্রোডাক্ট জেনারেল ম্যানেজার নিকোল ঝাং জানিয়েছেন যে, তারা ইতিমধ্যেই ওপ্পো ফাইন্ড এক্স7 এবং ওয়ানপ্লাস 12 ইউজারদের জন্য চীনে একাধিক জেনারেটিভ এআই মডেল রোলআউট করেছেণ। জেমিনি আল্ট্রা (1.0) ইন্টিগ্রেশনের জন্য গুগলের সাথে কোলাবরেশন বিশ্ব বাজারেও জেনারেটিভ এআই ফিচার্স রোলআউটের পথ প্রশস্ত করবে৷

আশা করা হচ্ছে যে, কম্প্যাটিবল ওয়ানপ্লাস এবং ওপ্পো স্মার্টফোনগুলিতে নিউজ সামারি, অডিও সামারি, এআই টুলবক্স এবং সম্ভবত সার্কেল টু সার্চের মতো ফিচার্স পাওয়া যাবে৷ যদিও যোগ্য ডিভাইসের তালিকা প্রকাশ করা হয়নি, তবে উভয় ব্র্যান্ডের বিদ্যমান এবং ভবিষ্যতের ফ্ল্যাগশিপগুলি জেমিনি আল্ট্রার সাপোর্ট পাবে বলে আশা করা যায়।

প্রসঙ্গত, ওপ্পো এবং ওয়ানপ্লাস উভয় ব্র্যান্ডই এআই এক্সপেরিয়েন্স বাড়ানোর জন্য অপ্টিমাইজ করা হার্ডওয়্যার, অপারেটিং সিস্টেম এবং ইকোসিস্টেম তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ। এটি এই ব্র্যান্ডগুলিকে তাদের ডিভাইসে নিরবচ্ছিন্ন Gemini Ultra এক্সপেরিয়েন্স দিতে সাহায্য করবে৷ উল্লেখযোগ্যভাবে, Gemini LML তিনটি সংস্করণে আসে – Nano, Pro এবং Ultra। গুগলের লেটেস্ট ফ্ল্যাগশিপ Pixel 8 এবং Pixel 8 Pro -এ Gemini Nano ব্যবহার করে। Gemini Ultra ওপ্পো এবং ওয়ানপ্লাস ডিভাইসে কীভাবে পারফর্ম করবে, সেটাই এখন দেখার।

উল্লেখ্য, গুগল সম্প্রতি ঘোষণা করেছে যে, ম্যাজিক এডিটর, ম্যাজিক ইরেজার, ফটো আনব্লার এবং পোর্ট্রেট লাইট-এর মতো তাদের এআই-ভিত্তিক ফটো এডিটিং ফিচারগুলি আগামী 15 মে থেকে সমস্ত গুগল ফটোস (Google Photos) ইউজারদের জন্য বিনামূল্যে পাওয়া যাবে। এর আগে, এলি শুধুমাত্র Pixel ইউজার এবং গুগল ওয়ান (Google One) সাবস্ক্রাইবারদের জন্যই উপলব্ধ ছিল।

সঙ্গে থাকুন ➥