সনির দুর্ধর্ষ ক্যামেরা সেন্সর সহ Oppo Reno 11 ও Oppo Reno 11 Pro লঞ্চ হল, দাম ও বৈশিষ্ট্য দেখে নিন

Published on:

Oppo reno 11 oppo reno 11 pro Launched with fast charging android 14 os price specifications

Oppo আজ (২৩শে নভেম্বর) তাদের হোম-মার্কেটে Reno 11 স্মার্টফোন সিরিজ লঞ্চ করল। এই লাইনআপের অধীনে মোট দুটি মডেল আত্মপ্রকাশ করেছে, যথা – স্ট্যান্ডার্ড Oppo Reno 11 এবং টপ-এন্ড Reno 11 Pro। আলোচ্য সিরিজটি চলতি বছরের জুলাই মাসে লঞ্চ হওয়া Reno 10 সিরিজের সাক্সেসর ভার্সন হিসাবে এসেছে এবং বেশকয়েকটি বিভাগে পূর্বসূরির তুলনায় আপগ্রেডেড ফিচার অফার করে। সর্বোপরি এই নয়া Reno লাইনআপ – উন্নত রিয়ার ক্যামেরা ইউনিট, অ্যাডভান্স ফাস্ট চার্জিং প্ৰযুক্তি এবং লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম অফার করে। চলুন Oppo Reno 11 সিরিজের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Oppo Reno 11 সিরিজের দাম

ওপ্পো ব্র্যান্ডিংয়ের এই নয়া সিরিজের অধীনে আসা স্ট্যান্ডার্ড মডেলটি মোট তিনটি এবং উচ্চতর ভ্যারিয়েন্টটি মোট দুটি স্টোরেজ কনফিগারেশনের সাথে লঞ্চ হয়েছে। নিচে প্রত্যেকটি স্টোরেজ বিকল্পের দাম দেওয়া হল –

Oppo Reno 11 5G :

৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৯,৭০০ টাকা),
১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ২,৭৯৯ ইউয়ান (প্রায় ৩২,৯০০ টাকা),
১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ – ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৫,৩০০ টাকা)।

Oppo Reno 11 Pro 5G :

১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৩,৪৯৯ ইউয়ান (প্রায় ৪১,১০০ টাকা),
১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ – ৩,৭৯৯ ইউয়ান (প্রায় ৪৫,১০০ টাকা)।

Oppo Reno 11 সিরিজের স্পেসিফিকেশন

সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ ওপ্পো রেনো ১১ এসেছে ৬.৭-ইঞ্চির (২৪১২×১০৮০ পিক্সেল) OLED কার্ভড টাচ-স্ক্রিনের সাথে। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৯৫০ নিট পিক ব্রাইটনেস, ১০ বিলিয়ন কালার এবং ২১৬০ হার্টজ হাই-ফ্রিকোয়েন্সি PWM ডিমিং প্রযুক্তি সাপোর্ট করে। অন্যদিকে, সিরিজের ‘প্রো’ মডেলে ৬.৭৪-ইঞ্চির সিঙ্গেল-হোল OLED কার্ভড ডিসপ্লে রয়েছে, যা ২৭৭২×১২৪০ পিক্সেল রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৬০০ নিট পিক ব্রাইটনেস, ১০.৭ বিলিয়ন কালার, ২১৬০ হার্টজ হাই-ফ্রিকোয়েন্সি PWM ডিমিং এবং প্রো এক্সডিআর ডিসপ্লে প্রযুক্তি সাপোর্ট করে।

উন্নত পারফরম্যান্সের জন্য Oppo Reno 11 ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ পাওয়া যাবে। আবার Reno 11 Pro স্মার্টফোনে রয়েছে অ্যাড্রেন জিপিইউ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর। এই ডিভাইস ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ অফার করে৷ সিরিজটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত।

এবার আসা যাক ক্যামেরা বিভাগের প্রসঙ্গে। Oppo Reno 11 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট বর্তমান। এই ক্যামেরাগুলি হল – OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেলের Sony LYT-600 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের Sony IMX355 ১/৪-ইঞ্চি আকারের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, এবং ৫এক্স আল্ট্রা-লাইট ও শ্যাডো জুম সহ ৩২ মেগাপিক্সেলের Sony IMX709 টেলিফটো শুটার। ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের Sony IM709 (১/২.৭৪-ইঞ্চি আকারের) সেলফি ক্যামেরা রয়েছে।

উচ্চতর Oppo Reno 11 Pro হ্যান্ডসেটেও ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে এবং সহায়ক সেন্সরগুলির রেজোলিউশন স্ট্যান্ডার্ড মডেলের অনুরূপ থাকছে। তবে পার্থক্য নজরে পড়বে প্রাইমারি ক্যামেরার ক্ষেত্রে। এই ফোন OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর অফার করে। এছাড়া সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতেও ৩২ মেগাপিক্সেলের Sony IM709 ফ্রন্ট-ফেসিং ক্যামেরা মিলবে।

পরিশেষে, Oppo Reno 11 5G ফোনে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে। আর টপ-এন্ড Oppo Reno 11 Pro 5G মডেলে ৪,৮০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥