HomeMobilesOppo Reno 12F: চোখ ধাঁধানো ফোন লঞ্চ করল ওপ্পো, রয়েছে 32MP ফ্রন্ট...

Oppo Reno 12F: চোখ ধাঁধানো ফোন লঞ্চ করল ওপ্পো, রয়েছে 32MP ফ্রন্ট ক্যামেরা ও অনেক AI ফিচার্স

Oppo Reno 12F 5G স্মার্টফোনটি লঞ্চ করলো ওপ্পো। এটি Oppo Reno 12 এবং Oppo Reno 12 Pro মডেলের পর Reno সিরিজের তৃতীয় সংযোজন। ফোনটি অ্যামোলেড ডিসপ্লে, Qualcomm Snapdragon প্রসেসর এবং দীর্ঘস্থায়ী ব্যাটারির সাথে এসেছে।

বাজারে পা রাখলো Oppo Reno 12F 5G। চলতি মাসে ওপ্পো গ্লোবাল মার্কেটে Oppo Reno 12 এবং Oppo Reno 12 Pro স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। তবে Reno 12 সিরিজের অধীনে Oppo Reno 12F 5G এবং 4G সংস্করণও বাজারে আসবে বলে শোনা যাচ্ছিল। আর এখন অপেক্ষার অবসান করে চীনা স্মার্টফোন নির্মাতা Oppo Reno 12F 5G ফোনটির ওপর থেকে পর্দা সরিয়েছে। এই হ্যান্ডসেটে অ্যামোলেড ডিসপ্লে, MediaTek Dimensity 6300 চিপসেট, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আসুন Oppo Reno 12F 5G ফোনের সকল স্পেসিফিকেশন, ফিচার এবং দাম দেখে নেওয়া যাক।

Oppo Reno 12F 5G স্পেসিফিকেশন এবং ফিচার

ওপ্পো রেনো ১২এফ ৫জি ফোনে ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) প্যানেল রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১০ বিট কালার এবং ২,১০০ নিট পর্যন্ত পিক ব্রাইটনেস প্রদান করে। স্ক্রিনটিতে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেড করা হয়েছে এবং এটি এজিসি ডিটি-স্টার ২ (AGC DT-Star 2) প্রোটেকশনের একটি স্তর দ্বারা সুরক্ষিত।

পারফরম্যান্সের জন্য, ওপ্পো রেনো ১২এফ ৫জি হ্যান্ডসেটে রয়েছে মিডিয়াটেকের ডাইমেনসিটি ৬৩০০ চিপসেট, যা ৮ জিবি / ১২ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি / ৫১২ জিবি ইউএফএস ২.২ স্টোরেজের সাথে যুক্ত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪.০.১ (ColorOS 14.0.1) কাস্টম স্কিনে চলে৷ এটি উন্নত ফটোগ্রাফি, আরও ভাল কানেক্টিভিটি এবং প্রোডাক্টিভিটির জন্য ওপ্পো এআই (Oppo AI) ফিচারগুলির সাপোর্ট সহ এসেছে৷

ফটোগ্রাফির জন্য, Oppo Reno 12F 5G রিয়ার প্যানেলে রাউন্ড ক্যামেরা মডিউলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা বিদ্যমান। আর ফোনের সামনে সেলফি তোলার জন্য একটি ৩২ মেগাপিক্সেল ক্যামেরা উপস্থিত রয়েছে।

এছাড়া, Oppo Reno 12F ফোনের অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ডুয়েল সিম সাপোর্ট, 5G সংযোগ, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.৩, জিপিএস, নিয়ার ফিল্ড কমিউনিকেশন, ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল মেমরি এবং একটি মাইক্রোএসডি কার্ড স্লট। Oppo Reno 12F একটি আইপি৫৪ (IP54) রেটযুক্ত জল প্রতিরোধী ডিভাইস, যার পরিমাপ ১৬৩.১ x ৭৫.৮ x ৭.৭৬ মিলিমিটার এবং ওজন ১৮৭ গ্রাম।

Oppo Reno 12F 5G ফোনের মূল্য ও লভ্যতা

থাইল্যান্ডের বাজারে Oppo Reno 12F 5G ফোনটি দুটি বিকল্পে এসেছে – ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ। ডিভাইসটির প্রারম্ভিক মূল্য ১১,৯৯৯ থাই বাহ্ট (প্রায় ২৭,২১৫ টাকা)। এটিকে অলিভ গ্রিন এবং অ্যাম্বার অরেঞ্জের মতো আকর্ষনীয় শেডগুলিতে কেনা যাবে। এটি কবে ভারতীয় বাজারে আসবে, তা এখনও জানা যায়নি।

RELATED ARTICLES

Most Popular