নজির গড়ে পুরনো ফোনেও Android 14 ও HyperOS আপডেট রিলিজ করল Xiaomi

Avatar

Published on:

Poco F4 gets HyperOS Update

শাওমি গত বছর অক্টোবর মাসে ফ্ল্যাগশিপ Xiaomi 14 সিরিজের সাথে তাদের নতুন সফটওয়্যার, HyperOS-এর সূচনা করে। আর এ বছরের প্রথম থেকেই চীনা কোম্পানিটি প্রচুর ফোন নতুন এই মোবাইল ওএস-এ আপডেট করে চলেছে৷ সম্প্রতি একটি রিপোর্ট থেকে জানা গেছে যে, Xiaomi 11T Pro হ্যান্ডসেটে HyperOS আপডেট পাঠানো শুরু হয়েছে। আর এখন Poco F4 ফোনেও HyperOS আপডেট চালু হয়েছে। আরও ফোন যে নতুন সফ্টওয়্যার ভার্সনটি পাচ্ছে, তা একটি দুর্দান্ত খবর। কেননা, শাওমির সাম্প্রতিক আপডেটগুলি ব্যবহারকারীদের সন্তুষ্ট করতে পেরেছে।

Poco F4-এর জন্য HyperOS প্রকাশিত হয়েছে (Poco টেস্টার রিলিজ)

পোকো এফ৪ ফোনটি অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে মিউআই ১৪-এ রান করতো, যা ছিল হাইপারওএস লঞ্চের আগে সর্বশেষ সংস্করণ। OS 1.0.1.0.ULMMIXM আপডেটের সাথে, পোকো এফ৪ এখন অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে হাইপার ওএস-এ চলবে। এই হ্যান্ডসেটের ইউজাররা যদি এখনও তাদের ফোনে আপডেটটি না পেয়ে থাকেন, তাহলে তাদের আরও অঞ্চলে এটির প্রকাশের জন্য কিছু সময় অপেক্ষা করতে হবে। এছাড়াও মনে রাখতে হবে যে, এই মুহূর্তে শুধুমাত্র এমআই পাইলট প্রোগ্রামে নিবন্ধিত ইউজাররা এই আপডেটটি পাবেন। পাবলিক রিলিজ কিছুদিন পরে উপলব্ধ হবে।

পোকো এফ৪-এর জন্য নতুন হাইপারওএস আপডেটের আকার প্রায় ৫ জিবি এবং এটি এপ্রিল,২০২৪-এর সিকিউরিটি প্যাচের সাথে এসেছে। নতুন হাইপারওএস আপডেটটি প্রাথমিকভাবে গ্লোবাল ডিভাইসে উপলব্ধ করা হয়েছে, যা আপডেটের ভার্সন নম্বরে “MI”-এর মাধ্যমে চিহ্নিত করা যাবে।

উল্লেখ্য, Poco F4 ফোনটি ২০২২ সালের জুন মাসে লঞ্চ করা হয়েছিল এবং এটা বলা যায় যে ফোনটি এখনও একটি ভালো জায়গা ধরে রেখেছে। ডিভাইসটি Qualcomm Snapdragon 870 চিপসেটে চলে, যা এখনও বহু কাজের জন্য যথেষ্ট শক্তিশালী। তবে এখানে লক্ষণীয় যে, ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২-এর সাথে আত্মপ্রকাশ করেছিল, তাই অ্যান্ড্রয়েড ১৪ আপডেট Poco F4-এর জন্য চূড়ান্ত অ্যান্ড্রয়েড আপগ্রেড হবে বলে মনে হচ্ছে।

সঙ্গে থাকুন ➥