Sony কোম্পানির জোড়া ক্যামেরার সঙ্গে ফ্ল্যাগশিপ কিলার লঞ্চ করতে চলেছে Poco

Avatar

Published on:

Poco F6 bis certification india launch imminent

শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় সাব-ব্র্যান্ড পোকো ভারত সহ বিশ্ব বাজারে ফ্ল্যাগশিপ কিলার Poco F6 সিরিজ লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই লাইনআপে স্ট্যান্ডার্ড Poco F6 এবং Poco F6 Pro – এই দুই মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে শোনা যাচ্ছে। তবে কোনওরকম ঘোষণার আগেই এখন, ভারতের বিআইএস (BIS) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে স্ট্যান্ডার্ড Poco F6 মডেলটিকে দেখা গেছে, যা এদেশে ফোনটির আগমনের ইঙ্গিত দিচ্ছে। কি কি তথ্য উঠে এল এই সার্টিফিকেশন থেকে, আসুন জেনে নেওয়া যাক।

Poco F6 পেল BIS-এর অনুমোদন

24069PC21I মডেল নম্বর সহ নতুন পোকো এফ6 ফোনটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস সার্টিফিকেশন ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। মডেল নম্বরের শেষের “I” অক্ষরটি এর ভারতীয় ভ্যারিয়েন্ট হওয়ার পরিচিতি বহন করে। এটিকে সম্প্রতি 24069PC21G মডেল নম্বর যুক্ত গ্লোবাল ভ্যারিয়েন্টের সাথে আইএমইআই (IMEI) ডেটাবেসে দেখা গিয়েছিল। আগের একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছিল যে, পোকো মে বা জুন মাস নাগাদ ভারতে এফ6 লঞ্চ করার পরিকল্পনা করছে।

Poco F6-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

পোকো এফ6 স্মার্টফোনটি রেডমি টার্বো 3-এর একটি রিব্র্যান্ডেড ভার্সন হবে, যা চলতি এপ্রিলেই চীনে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। টার্বো 3 ইতিমধ্যেই চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) সাইটের অনুমোদন পেয়েছে, যা এতে 90 ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্টের উপস্থিতি নিশ্চিত করেছে। অর্থাৎ, পোকো এফ6-ও একই চার্জিং সাপোর্ট সহ আসবে।

জানিয়ে রাখি, সম্প্রতি Qualcomm Snapdragon 8s Gen 3 প্রসেসর সহ গিকবেঞ্চ (Geekbench) ডেটাবেসে স্মার্টফোনটিকে দেখা গেছে। ডিভাইসটি সিঙ্গেল-কোর টেস্টে 1,932 পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে 4,928 পয়েন্ট অর্জন করেছে। শোনা যাচ্ছে, ফোনটি 120 হার্টজ রিফ্রেশ রেট সহ 6.67 ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্ক্রিন সহ আসতে পারে।

Poco F6-কে এমআই কোড (Mi Code)-এও দেখা গেছে, যা প্রকাশ করেছে যে এটিতে 50 মেগাপিক্সেলের Sony IMX882 প্রাইমারি ক্যামেরা এবং একটি 8 মেগাপিক্সেলের Sony IMX355 আল্ট্রাওয়াইড ক্যামেরা থাকবে। আর ফোনের একটি 20 মেগাপিক্সেলের OmniVision OV20B40 সেলফি ক্যামেরা দেখা যাবে।

উল্লেখ্য, সম্প্রতি সংযুক্ত আরব আমিরশাহীর টিডিআরএ (TDRA) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে Poco F6 Pro স্মার্টফোনটিকে দেখা গেছে। যা নিশ্চিত করে যে Poco F6 Pro-ও শীঘ্রই বিশ্ববাজারে লঞ্চ হবে। প্রো ভ্যারিয়েন্টটি Redmi K70-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে বলে আশা করা হচ্ছে, যেটি Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর দ্বারা চালিত।

সঙ্গে থাকুন ➥