Poco M6 5G লঞ্চ হচ্ছে 22 ডিসেম্বর, 10,000 টাকার মধ্যে হতে পারে সবচেয়ে সস্তা 5G ফোন!

Avatar

Published on:

Poco M6 5G launch date India

গত কয়েক সপ্তাহ ধরে Poco M6 5G সম্পর্কে বিভিন্ন সূত্র মারফৎ একাধিক তথ্য উঠে আসছে। আর এখন কোম্পানির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ভারতে Poco M6 5G-এর লঞ্চের তারিখ ঘোষণা করা হয়েছে। এটি Poco M-সিরিজের দ্বিতীয় স্মার্টফোন হতে চলেছে, যা 5G কানেক্টিভিটি অফার করবে। চলুন Poco M6 5G সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, দেখে নিই।

Poco M6 5G চলতি মাসেই আসছে ভারতের বাজারে

পোকো তাদের অফিসিয়াল এক্স (আগে টুইটার নামে পরিচিত) হ্যান্ডেলে আনুষ্ঠানিকভাবে পোকো এম৬ ৫জি ফোনের লঞ্চের তারিখ প্রকাশ করেছে। আগামী ২২ ডিসেম্বর হ্যান্ডসেটটির ওপর থেকে পর্দা সরানো হবে। ফোনটি ভারতে ১০,০০০ টাকার মধ্যে সবচেয়ে সস্তা 5G স্মার্টফোন হতে পারে।

Poco M6 5G-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

ইতিমধ্যেই কিছু পাবলিক সার্টিফিকেশন প্ল্যাটফর্মে 23128PC33I মডেল নম্বর এবং “air_p” কোডনেম সহ পোকো এম৬ ৫জি-কে দেখা গেছে। স্মার্টফোনটিতে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ মিডিয়াটেক ডাইমেনসিটি ৬২০০ প্লাস প্রসেসর থাকতে পারে।

যদি, এটি Redmi 13C 5G-এর রিব্র্যান্ডেড সংস্করণ হয়, তাহলে Poco M6 5G-এ ৬.৭৪ ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করতে পারে। ফোনটির পিছনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং আরেকটি ডেপ্থ সেন্সর সমন্বিত ডুয়েল-রিয়ার ক্যামেরা উপস্থিত থাকবে। সম্ভবত এটি অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করবে।

এছাড়া, Poco M6 5G সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ আসবে বলে আশা করা হচ্ছে। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহৃত হবে। Poco M6 5G-এর রিটেইল বক্সে সম্ভবত একটি ১০ ওয়াট চার্জার অন্তর্ভুক্ত থাকবে এবং স্মার্টফোনটি একটি ইউএসবি টাইপ-সি পোর্ট অফার করবে।

জানিয়ে রাখি, উচ্চতর Poco M6 Pro 5G ফোনটি ইতিমধ্যেই ভারতে বিক্রি হচ্ছে, যা ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ অফার করে৷ স্মার্টফোনটিতে Qualcomm Snapdragon 4 Gen 2 প্রসেসর, বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৬.৭৯ ইঞ্চির ফুলএইচডি+ ডিসপ্লে রয়েছে৷ ডিভাইসটি দুটি কালার অপশনে উপলব্ধ – পাওয়ার ব্ল্যাক এবং ফরেস্ট গ্রীন। পোকো আগামী দিনে Poco M6 Pro-এর 4G ভ্যারিয়েন্টও লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে শোনা যাচ্ছে, কারণ এটি ইতিমধ্যেই ইন্দোনেশিয়ায় সার্টিফায়েড হয়েছে।

সঙ্গে থাকুন ➥