আইটেম বোম! ১৫ হাজার টাকার কমে আসছে Poco M6 Pro 5G, থাকবে জনপ্রিয় এই Redmi ফোনের ফিচার

Published on:

Poco m6 pro 5G rear panel teased ahead of india launch

Poco সম্প্রতি ঘোষণা করেছে যে, M-সিরিজের অধীনে খুব শীঘ্রই একটি নয়া বাজেট-রেঞ্জের হ্যান্ডসেট ভারতে লঞ্চ করা হবে। এক্ষেত্রে আপকামিং এই স্মার্টফোনকে Poco M6 Pro 5G নামে এদেশে আনা বলে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে। যদিও সংস্থার পক্ষ থেকে আলোচ্য মডেলটির ভারতে লঞ্চের তারিখ প্রকাশ করা হয়নি। তবে Poco আজ তাদের এই বহুল প্রতীক্ষিত স্মার্টফোনের জন্য একটি টিজার ইমেজ শেয়ার করেছে। যেখানে আলোচ্য মডেলের রিয়ার প্যানেল ও ফ্রেমের ডিজাইন স্পষ্টত লক্ষ্যণীয়। ছবিতে Poco M6 Pro 5G -কে ফ্ল্যাট ফ্রেম ডিজাইন এবং ডুয়াল-টোন ফিনিশিং সহ দেখা গেছে।

Poco M6 Pro 5G স্মার্টফোনের রিয়ার প্যানেল ডিজাইন টিজ করলো সংস্থা

পোকো এম৬ প্রো ৫জি -কে বাজেট সেগমেন্টের অধীনে ভারতে লঞ্চ করা হবে বলে নিশ্চিত করা হয়েছে। এক্ষেত্রে আমাদের অনুমান, ডিভাইসটির দাম ১৫,০০০ টাকার নিচে রাখা হতে পারে। তবে এটা আমাদের অনুমান মাত্র। আনুষ্ঠানিক লঞ্চের পরই শুধুমাত্র এই পোকো ব্র্যান্ডের ফোনের নিশ্চিত দাম জানা সম্ভব।

এদিকে সংস্থা দ্বারা শেয়ার করা লেটেস্ট টিজার ইমেজটি ইতিমধ্যে এম-সিরিজের এই হ্যান্ডসেটের ব্যাক প্যানেলের ডিজাইন কিরকম হবে তা ফাঁস করেছে। ছবিতে, পোকো এম৬ প্রো ৫জি ফোনকে ডুয়াল-টোন ব্যাক ফিনিশিং ডিজাইনের সাথে দেখা গেছে। এর রিয়ার প্যানেলের উপরি অংশে একটি আয়তক্ষেত্রাকার আকৃতির কালো রঙের আউট এরিয়া রয়েছে, যেখানে ডুয়াল ক্যামেরা সেটআপ এবং একটি LED ফ্ল্যাশ লাইট অবস্থিত। আবার এই ক্যামেরা মডিউলের ঠিক ডান কোণায় ব্যান্ড লোগো লক্ষ্যণীয়। এছাড়া ফোনটির বাম প্রান্তে সিম ট্রে -ও দৃশ্যমান। টিজার ইমেজ অনুসারে, লঞ্চ-পরবর্তী সময়ে আলোচ্য হ্যান্ডসেটকে সায়ান ব্লু বা গ্রীন কালার বিকল্পে পাওয়া যাবে।

যাইহোক, নাম দেখেই আশা করি আপনারা বুঝতে পারছেন যে এম-সিরিজের অধীনে আসন্ন এই পোকো ফোনটি ৫জি কানেক্টিভিটি অফার করবে। সংস্থার তরফ থেকে ডিভাইসটির ফিচার সম্পর্কে এখনো কোনো তথ্য প্রকাশ্যে নিয়ে আসা হয়নি। তবে কিছু টিপস্টারের দাবি, ভারতে শীঘ্রই আসন্ন Poco M6 Pro 5G স্মার্টফোনকে ইতিমধ্যেই চীনে আত্মপ্রকাশ করা Redmi Note 12R মডেলের রিব্যাজড ভার্সন হিসেবে লঞ্চ করা হবে। যদি এই তথ্য সত্যি হয়, তবে Poco M6 Pro 5G -এর ফিচার তালিকা রেডমি মডেলটির অনুরূপ থাকবে বলেই আমাদের অনুমান।

রেডমি নোট ১২আর ৫জি, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ২ চিপসেট সহ বিশ্বের প্রথম ফোন হিসাবে গত জুন মাসে চীনে আত্মপ্রকাশ করে৷ জিপিইউ হিসাবে এতে অ্যাড্রেনো ৬১৩ ব্যবহৃত। ফোনটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ৫৫০ নিট পিক ব্রাইটনেস সমর্থিত ৬.৭৯-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪৬০x১০৮০ পিক্সেল) IPS LCD পাঞ্চ-হোল ডিসপ্লে প্যানেল সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিন দ্বারা চালিত। আবার স্টোরেজ হিসাবে ডিভাইসে ৮ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি UFS 2.2 রম পাওয়া যাবে।

ফটো এবং ভিডিওগ্রাফির জন্য, Redmi Note 12R স্মার্টফোনে LED ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আর ডিভাইসের সামনে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা আছে। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, আলোচ্য মডেলটি নিরাপত্তা প্রদানের জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং দুর্দান্ত সাউন্ড অফারের ক্ষেত্রে সিঙ্গেল স্পিকার সিস্টেমের সাথে এসেছে। কানেক্টিভিটি অপশন হিসাবে এতে – ৫জি, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.১,আইআর ব্লাস্টার, ডুয়াল সিম স্লট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। পাওয়ার ব্যাকআপের জন্য Redmi Note 12R ফোনে ১৮ ওয়াট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। স্প্ল্যাশ এবং ধুলো প্রতিরোধের জন্য এটি IP53 রেটিং প্রাপ্ত।

সঙ্গে থাকুন ➥