Poco X6 সিরিজের কামাল, HyperOS সহ থাকবে 200MP ক্যামেরা, 512GB স্টোরেজ

Avatar

Published on:

Poco X6 Pro 5G Appears FCC

শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ড পোকো তাদের নতুন X সিরিজের অধীনে Poco X6 এবং Poco X6 Pro 5G স্মার্টফোনগুলির লঞ্চের জন্য প্রস্তুতি শুরু করেছে৷ নতুন লাইনআপটি Poco X5 সিরিজের উত্তরসূরি হবে, যা চলতি বছরের শুরুতে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল। যদিও, কোম্পানি এখনও এবিষয়ে নিশ্চিতভাবে কিছু জানায়নি, তবে Poxo X6 সিরিজের স্মার্টফোন ইতিমধ্যেই থাইল্যান্ডের এনবিটিসি (NBTC), আইএমইআই (IMEI) এবং ভারতের বিআইএস (BIS) সহ একাধিক সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গিয়েছে। আর এখন Poco X6 Pro 5G মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) সাইট উপস্থিত হয়ে বিভিন্ন নতুন তথ্য সামনে এসেছে।

Poco X6 Pro 5G পেল FCC-এর অনুমোদন

মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন-এর লিস্টিং নিশ্চিত করেছে যে, পোকো এক্স৬ প্রো ৫জি স্মার্টফোনটি শাওমির লেটেস্ট হাইপারওএস ১.০ সফ্টওয়্যারে রান করে ও তিনটি আলাদা স্টোরেজ ভ্যারিয়েন্ট আছে। বিভিন্ন স্টোরেজ সংস্করণের সাথে স্মার্টফোনের বিল্ডও পরিবর্তিত হবে। এগুলি হল –

  • ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি একটি প্লাস্টিকের ফ্রেমের সাথে আসবে।
  • ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলে প্লাস্টিকের ফ্রেম থাকবে।
  • ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেল পিইউ ফ্রেম ব্যবহার করবে।

তবে পোকো তাদের মিড-রেঞ্জ স্মার্টফোনের জন্য প্লাস্টিক ফ্রেম ব্যবহার করছে, তা বেশ অযৌক্তিক। কিন্তু মনে রাখতে হবে, Poco X6 Pro হবে Xiaomi Redmi K70E-এর রিব্র্যান্ডেড সংস্করণ এবং Poco X6 আসলে রিব্র্যান্ডেড Redmi Note 13 Pro 5G। Poco X6 Pro 5G-তে প্লাস্টিক ফ্রেমের উপস্থিতি এটিকে রিব্র্যান্ডেড Redmi K70E হিসাবে নিশ্চিত করে, কারণ এই রেডমি ডিভাইসটিতের ফ্রেম প্লাস্টিকর৷

Poco X6 এবং Poco X6 Pro-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Poco X6 5G সম্প্রতি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে, যা এর স্পেসিফিকেশন সম্পর্কে কিছু তথ্য প্রকাশ করেছে। স্মার্টফোনটিতে ১২ জিবি র‍্যাম সহ Qualcomm Snapdragon 7s Gen 2 প্রসেসর থাকবে বলে আশা করা হচ্ছে এবং এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম রান করবে।

স্ট্যান্ডার্ড Poco X6 5G-তে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ডলবি ভিশন সাপোর্ট সহ ৬.৬৭ ইঞ্চির ১২-বিট অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যার পিক ব্রাইটনেস হবে ১,৮০০ নিট। ফোনটি এফ/১.৭ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সক্ষম বড় ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৫,১০০ এমএএইচ ব্যাটারি এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট অফার করবে বলে অনুমান।

অন্যদিকে, Poco X6 Pro 5G-তে ৬.৬৭ ইঞ্চির ১.৫কে ওলেড (OLED) স্ক্রিন থাকবে, যা ১,৮০০ নিট পিক ব্রাইটনেস এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ফোনটি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ পর্যন্ত স্টোরেজ সহ MediaTek Dimensity 8300 Ultra SoC দ্বারা চালিত হবে।

তবে ফটোগ্রাফির জন্য, Poco X6 Pro ফোনে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে বলে মনে করা হচ্ছে। অন্যান্য স্পেসিফিকেশন সদ্য উন্মোচিত Redmi K70E-এর সাথে মিলবে।

সঙ্গে থাকুন ➥