দুর্ধর্ষ ফিচার্সে বাজার কাঁপাতে প্রস্তুত Realme GT 5 Pro, লঞ্চের তারিখ অফিশিয়ালি প্রকাশ

Published on:

Realme GT 5 Pro Launch Date

দীর্ঘ কয়েক সপ্তাহের অপেক্ষার পর, রিয়েলমি এবার অবশেষে আনুষ্ঠানিকভাবে তাদের আসন্ন ফ্ল্যাগশিপ, Realme GT 5 Pro-এর লঞ্চের তারিখটি প্রকাশ করেছে। প্রাথমিকভাবে বলা হয়েছিল যে, এই স্মার্টফোনটি এমাসেই লঞ্চ করা হবে। তবে ব্র্যান্ডটি এখন পরিকল্পনায় কিছুটা বদল এনেছে এবং নিশ্চিত করেছে যে Realme GT 5 Pro ফোনটি ডিসেম্বর মাসের শুরুতে চীনে লঞ্চ করা হবে। আসুন তাহলে এই আপকামিং ফোনটির সম্পর্কে যা যা তথ্য এখনও পর্যন্ত সামনে এসেছে, সেগুলি একবার দেখে নেওয়া যাক।

ঘোষিত হল Realme GT 5 Pro লঞ্চের তারিখ, পেল 3C-এর অনুমোদনও

রিয়েলমি ঘোষণা করেছে যে, আগামী ৭ ডিসেম্বর দুপুর ২ টায় (স্থানীয় সময়) রিয়েলমি জিটি ৫ প্রো-এর লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে। তবে লঞ্চের তারিখ নিশ্চিত করা ছাড়া, এই ডিভাইসটির সম্পর্কে আর কোনও বিবরণ প্রকাশ করেনি সংস্থা। ব্র্যান্ড দ্বারা প্রকাশিত পোস্টারটি শুধুমাত্র ফোনের বৃত্তাকার ক্যামেরা মডিউলের ডিজাইনের সামান্য আভাস দিয়েছে এবং অতিরিক্ত তথ্য প্রকাশ না করেই লঞ্চের তারিখ উল্লেখ করেছে।

তবে, সাম্প্রতিক রিপোর্টগুলি প্রকাশ করেছে যে RMX3888 মডেল নম্বর সহ যে নতুন রিয়েলমি ডিভাইসটি গিকবেঞ্চ (Geekbench), আনটুটু (AnTuTu) এবং চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন প্ল্যাটফর্মের ডেটাবেসে উপস্থিত হয়েছে, সেটি আসলে রিয়েলমি জিটি ৫ প্রো। একই ডিভাইসটি এখন চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) কর্তৃপক্ষের কাছ থেকে অনুমোদন পেয়েছে, যা নিশ্চিত করেছে যে এটি ১০০ ওয়াট ফাস্ট চার্জার সহ বাজারে আসবে।

এখনও পর্যন্ত, ব্র্যান্ড নিশ্চিত করেছে যে Realme GT 5 Pro-তে স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট থাকবে এবং এর রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের Sony LYT-808 প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৩x অপটিক্যাল জুম এবং ১২০x ডিজিটাল জুম সহ একটি ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 পেরিস্কোপ টেলিফোটো ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যাবে। স্মার্টফোন হিসেবে এটি সবচেয়ে বড় হিট ডিসিপেশন সিস্টেমের মধ্যে একটি অফার করবে৷

এছাড়াও, ব্র্যান্ডটি তাদের রিটেইল প্যাকেজের ডিজাইন প্রকাশ করে একটি ছবিও শেয়ার করেছে। গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম থেকে জানা গেছে যে, এটি ২৪ জিবি পর্যন্ত র‍্যাম অফার করবে। সম্ভবত ডিভাইসটির সর্বোচ্চ কনফিগারেশনে ১ টিবি স্টোরেজ পাওয়া যাবে।

অন্যদিকে, Realme GT 5 Pro-এর টেনা (TENAA) লিস্টিংটি প্রকাশ করেছে যে এটিতে ৬.৭৮ ইঞ্চির কার্ভড-এজ ওলেড (OLED) স্ক্রিন থাকবে, যা ১.৫কে রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৫ (Realme UI 5) কাস্টম স্কিনে চলবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥