তেইশের শেষবেলা কাঁপাবে Realme GT 5 Pro, তুখোড় সব ফিচার্সের সঙ্গে খুব তাড়াতাড়িই লঞ্চ

Published on:

Realme GT 5 Pro Launch Date

রিয়েলমি তাদের GT সিরিজের অধীনে Realme GT 5 Pro ফোনটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে। অবশেষে কোম্পানিটি সোশ্যাল মিডিয়ায় একটি নতুন পোস্টারের মাধ্যমে Realme GT 5 Pro-এর লঞ্চের বিষয়ে নিশ্চিত করেছে। কোম্পানির চিফ মার্কেটিং অফিসার, জু চেজ প্রথমে পোস্টারটি শেয়ার করে এই বছরই লঞ্চ হবে বলে নিশ্চিত করেছেন। চলুন ওই পোস্টার থেকে কি কি তথ্য উঠে এসেছে, জেনে নেওয়া যাক।

সামনে এল Realme GT 5 Pro-এর নতুন অফিসিয়াল পোস্টার

রিয়েলমির অফিসিয়াল ওয়েইবো (চীনা মাইক্রো ব্লগিং সাইট) হ্যান্ডেলে শেয়ার করা পোস্টার অনুযায়ী, রিয়েলমি জিটি ৫ প্রো ফোনটি খুব শীঘ্রই চীনা বাজারে পা রাখতে চলেছে। ডিভাইসটির কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর এবং একাধিক হাই-এন্ড স্পেসিফিকেশনের সাথে আত্মপ্রকাশ করার সম্ভাবনা রয়েছে। অফিসিয়াল টিজারের সাথে, স্মার্টফোনটি হিট ডিসিপেশন এবং দুর্ধর্ষ পারফরম্যান্স অফার করতে ভিসি কুলিং প্রযুক্তি প্রদান করবে বলে জানা গেছে।

Realme GT 5 Pro-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

অফিসিয়াল ঘোষণার আগে, রিয়েলমি জিটি ৫ প্রো-এর স্পেসিফিকেশন সম্পর্কিত তথ্যগুলি ইতিমধ্যেই একাধিক রিপোর্ট এবং সূত্রের মাধ্যমে ফাঁস হয়েছে। স্মার্টফোনটিতে ২কে রেজোলিউশন সহ কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর থাকবে বলে জানা গেছে, যা এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত হবে। রিয়েলমি জিটি ৫ প্রো-এ ৫,৪০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে, যা ১০০ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।

সুপরিচিত টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন সম্প্রতি দাবি করেছেন যে, রিয়েলমি জিটি ৫ প্রো-এ চীনা ডিসপ্লে প্রস্তুতকারক বিওই (BOE) দ্বারা নির্মিত অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে এবং এটি অ্যান্ড্রয়েড ১৪ ওএস-এ রান করবে। এতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি আইএমএক্স৯৬৬ সেন্সর, ৫০ মেগাপিক্সেলের ওভি৬৪এম টেলিফোটো লেন্স এবং ৩x অপটিক্যাল জুম সহ ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে৷ তবে, তৃতীয় সেন্সর সম্পর্কে বিস্তারিত তথ্য এখনও সামনে আসেনি।

এছাড়াও, Realme GT 5 Pro 5G, 4G, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, এনএফসি এবং চার্জ করার জন্য ইউএসবি টাইপ-সি পোর্টের মতো কানেক্টিভিটি অপশনগুলির সাথে আসবে। এটিকে মাস খানেক আগে ওয়েইবোতে প্রকাশিত একটি রেন্ডারে ব্ল্যাক কালার অপশনে দেখা গিয়েছিল এবং এই ছবিটি ফোনের ব্যাক প্যানেলে বৃত্তাকার ক্যামেরা মডিউলের উপস্থিতি নিশ্চিত করেছিল। এই স্মার্টফোনটি কিছু হাই-এন্ড স্পেসিফিকেশন অফার করবে বলে আশা করা যায়, কারণ কোম্পানি নতুন Relame GT 5 Pro-তে কাজ করতে যথেষ্ট সময় নিয়েছে।

সঙ্গে থাকুন ➥