HomeTech NewsRealme GT 7 Pro: রিয়েলমির প্রথম IP69 ওয়াটারপ্রুফ স্মার্টফোন এন্ট্রি নিচ্ছে বাজারে

Realme GT 7 Pro: রিয়েলমির প্রথম IP69 ওয়াটারপ্রুফ স্মার্টফোন এন্ট্রি নিচ্ছে বাজারে

Realme GT 7 Pro চলতি বছরের শেষে বাজারে পা রাখতে চলেছে। লঞ্চের কিছু মাস আগে থেকেই ফোনটিকে নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। বলা হচ্ছে এটি তার পূর্বসূরির মতো শুধুমাত্র চীনা বাজারে সীমাবদ্ধ থাকবে না, গ্লোবাল মার্কেটও পা রাখবে। আর এখন এক টিপস্টার এর কিছু স্পেসিফিকেশন সম্পর্কে জানিয়েছেন।

আগামী মাসে (জুলাই) চীনে Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট সমন্বিত Realme GT 6 স্মার্টফোনটি লঞ্চ করার পরিকল্পনা করছে রিয়েলমি। GT 6 ফোনের পরে, ব্র্যান্ডটি মিড-রেঞ্জের Realme 13 Pro সিরিজের লঞ্চের ওপর ফোকাস করবে বলে আশা করা হচ্ছে। আর চলতি বছরের শেষে ব্র্যান্ডটি গত বছরের Realme GT 5 Pro ফোনের উত্তরসূরি হিসেবে Realme GT 7 Pro মডেলের ওপর থেকে কভার সরাবে বলে শোনা যাচ্ছে। ইতিমধ্যেই গ্লোবাল মার্কেটে Realme GT 7 Pro মডেলের আগমনের বিষয়টি নিশ্চিত করা হয়েছে, যেখানে Realme GT 5 Pro চীনা বাজারেই সীমাবদ্ধ রয়ে গেছে। আর আজ এক সুপরিচিত টিপস্টার ডিভাইসটির সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য অনলাইনে প্রকাশ করেছেন। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

Realme GT 7 Pro ফোনের প্রধান স্পেসিফিকেশন (সম্ভাব্য)

এমাসের শুরুতে টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (DCS) রিয়েলমি জিটি ৭ প্রো ফোনের ডিসপ্লে, চিপসেট, র‍্যাম, স্টোরেজ এবং ক্যামেরা সম্পর্কে বিস্তারিত বিবরণ প্রকাশ করেছে। আর এখন তিনি প্রকাশ করেছেন যে এটি আইপি৬৯ (IP69)-রেটেড ডাস্টপ্রুফ এবং জল-প্রতিরোধী ডিভাইস হবে। সম্ভবত, রিয়েলমি জিটি ৭ প্রো- ই কোম্পানির প্রথম আইপি৬৯ রেটযুক্ত ফোন হতে পারে।

তিনি আরও উল্লেখ করেছেন যে, রিয়েলমি জিটি ৭ প্রো ফোনের রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা মডিউলে একটি সাধারণ ডিজাইন দেখা যাবে। এতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি সনি আইএমএক্স৮৮২ পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা থাকবে যা ৩x অপটিক্যাল জুম সাপোর্ট করবে।

Realme GT 7 Pro ফোনের সামনে একটি মাইক্রো-কার্ভড ওলেড (OLED) প্যানেল থাকবে, যা ১.৫কে রেজোলিউশন অফার করবে। মনে করা হচ্ছে যে এটি হবে রিয়েলমির প্রথম স্মার্টফোন, যা একটি সিঙ্গেল-পয়েন্ট আল্ট্রাসনিক ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অফার করবে।

পারফরম্যান্সের জন্য, Realme GT 7 Pro হ্যান্ডসেটে Qualcomm Snapdragon 8 Gen 4 চিপসেটটি থাকবে। আগের একটি রিপোর্ট প্রকাশ করেছে যে, এটি ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি স্টোরেজ অফার করবে। টিপস্টার দাবি করেছে যে, ডিভাইসটিতে একটি আল্ট্রা-লার্জ সিলিকন নেগেটিভ ইলেক্ট্রোড ব্যাটারি থাকবে। তবে তিনি এর ক্ষমতা উল্লেখ করেননি।

RELATED ARTICLES

Most Popular