এক চার্জে চলবে টানা দুই দিন, Realme GT Neo 5 SE এর ব্যাটারি লাইফ অবাক করে দেবে

Published on:

Realme GT Neo 5 SE Battery Charging Leaked

রিয়েলমি তাদের বহু প্রতীক্ষিত ‘ফ্ল্যাগশিপ কিলার’, Realme GT Neo 5 SE আগামী ৩ এপ্রিল চীনে লঞ্চ করতে চলেছে। ইতিমধ্যেই ফোনটির বিষয়ে একাধিক তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। এদিকে, ব্র্যান্ডটি তাদের আসন্ন হ্যান্ডসেটটির ব্যাটারি সহনশীলতার বিষয়ে অনেক বেশি আত্মবিশ্বাসী বলে মনে হচ্ছে, কারণ কোম্পানির এক কর্মকর্তা সম্প্রতি একটি টিজার শেয়ার করেছেন, যাতে Realme GT Neo 5 SE-এর ব্যবহারকারীরা তাদের ফোনে ৪৮ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ উপভোগ করতে পারবেন বলে দাবি করা হয়েছে। আসুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Realme GT Neo 5 SE একবার চার্জে দু’দিনের ব্যাটারি লাইফ প্রদান করবে

চীনে রিয়েলমির চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO) চেজ জুসোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে জানিয়েছে যে, আসন্ন রিয়েলমি জিটি নিও ৫ এসই ফ্ল্যাগশিপ ফোনটি বাজারে একটি নতুন রেকর্ড গড়ার জন্য চ্যালেঞ্জ নিয়েছে। তার দাবি সম্পূর্ণ চার্জে এই ডিভাইসটি ৪৮ ঘন্টা একটানা ব্যবহার করা যাবে। সিইও জানান যে, রিয়েলমি এই রেকর্ডটি অর্জনের জন্য ইন-হাউস তিনটি “ব্ল্যাক ম্যাজিক টেকনোলজি” তৈরি এবং ইন্টিগ্রেট করেছে।

এক্ষেত্রে, প্রথম উপাদানটি একটি বড় ৫,৫০০ এমএএইচ ব্যাটারি। চেজ জু শেয়ার করেছেন যে, রিয়েলমি ফোনটিকে তুলনামূলকভাবে হালকা এবং পাতলা রেখে এতে সম্ভাব্য সবচেয়ে বড় ব্যাটারি অন্তর্ভুক্ত করতে আগ্রহী ছিল এবং এর পরিপ্রেক্ষিতে কোম্পানির ইঞ্জিনিয়াররা সিদ্ধান্ত নেন যে, এতে ৫,৫০০ এমএএইচ ব্যাটারি ইউনিট ব্যবহার করা হবে যা, উভয় শর্তই পূরণ করতে সক্ষম।

দ্বিতীয় উপাদান হল, কোম্পানির ইন্ডাস্ট্রি-লিডিং “SUPERVOOC S” পাওয়ার ম্যানেজমেন্ট সিলিকন চিপ। নতুন সিলিকন প্রায় ১০০%, নির্দিষ্টভাবে ৯৯.৫%-এর পাওয়ার এফিসিয়েন্সি নম্বর সক্ষম করে, যার অর্থ এটি থেকে খুবই সামান্য শক্তি নষ্ট হয়। নতুন সিলিকন চিপটি ১০০ ওয়াট সুপারভোক (SUPERVOOC) চার্জিং সক্ষম করে, চার্জিংয়ের পাশাপাশি আরও ভাল হিট ডিসিপেশন এবং উন্নত চার্জিং সুরক্ষাও অফার করে।

আর, শেষ উপাদানটি হল রিয়েলমির আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI)-চালিত স্মার্ট পাওয়ার-সেভিং সফ্টওয়্যার অ্যালগরিদম। সফ্টওয়্যার অ্যালগরিদম ব্যবহারকারীদের ব্যবহারের প্যাটার্নের সাথে খাপ খায়, যার ফলে এটি ইউজার দ্বারা সঞ্চালিত প্রতিটি কাজের শক্তি দক্ষতা উন্নত করতে পারে। ব্যাখ্যা করার জন্য, চেজ জু ব্যাটারিটিকে একটি বড় জলের ট্যাঙ্কের সাথে তুলনা করেছেন এবং বলেছেন যে ট্যাঙ্ক থেকে দীর্ঘক্ষণ নিরবচ্ছিন্ন জল সরবরাহ নিশ্চিত করতে, একজনকে অবশ্যই জলের ট্যাঙ্কের ট্যাপ নিয়ন্ত্রণ করতে হবে। আর এই সফ্টওয়্যার অ্যালগরিদম সেই ভূমিকাই পালন করবে।

এছাড়াও, পোস্টের শেষে চেজ উল্লেখ করেছেন যে, হালকা ওজনের Realme GT Neo 5 SE স্মার্টফোনটি সেইসমস্ত ব্যবহারকারীদের জন্য তৈরি করা হয়েছে, যারা তাদের ডিভাইসকে এর ৫,৫০০ এমএএইচ ব্যাটারি এবং এক ঘণ্টার মধ্যে সম্পূর্ণ চার্জ করতে সক্ষম ১০০ ওয়াট সুপারভোক চার্জিং সহ দীর্ঘস্থায়ী করতে চান।

উল্লেখ্য, অফিসিয়াল টিজারে ইতিমধ্যেই Realme GT Neo 5 SE-তে উচ্চ প্রশংসিত প্রিমিয়াম-গ্রেড প্রসেসর, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭প্লাস জেন ২ ব্যবহার করা হবে বলে নিশ্চিত করা হয়েছে। যদিও, এই ফোনটির দামের বিষয়ে এখনও কোনও তথ্য সামনে আসেনি। মূল্য জানার জন্য আগ্রহীদের ৩ এপ্রিলের লঞ্চ ইভেন্ট পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

সঙ্গে থাকুন ➥