স্মার্টফোনের ইতিহাসে নতুন অধ্যায় লিখবে Realme GT5 Pro, হইচই ফেলে দাবি সংস্থার

Avatar

Published on:

Realme gt5 pro November launch tipped with industry first features

রিয়েলমি বিগত কয়েকমাস ধরে তাদের নয়া ফ্ল্যাগশিপ Realme GT5 Pro বাজারে আনার জন্য প্রস্তুতি নিচ্ছে। বিশেষজ্ঞদের একাংশ বিশ্বাস করেন যে অত্যাধুনিক ও যুগান্তকারী প্রযুক্তির সমাহার দেখা যেতে পারে এতে। রিয়েলমির ভাইস প্রেসিডেন্ট জু কি-ও এখন সেই ইঙ্গিত দিয়েছেন সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে। তার মতে, চলতি মাসে লঞ্চ হতে চলা রিয়েলমি ফ্ল্যাগশিপে এমন কিছু বৈশিষ্ট্যের সংমিশ্রণ থাকবে, যা এখনও পর্যন্ত স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে দেখা যায়নি। চলুন Realme GT5 Pro কি কি আকর্ষণীয় ফিচার নিয়ে আসতে পারে, দেখে নিই।

Realme GT5 Pro স্মার্টফোন মার্কেটে বিপ্লব আনতে চলেছে

চীনের শিল্প ও তথ্য প্রযুক্তি মন্ত্রক ইতিমধ্যেই রিয়েলমি জিটি৫ প্রো-কে সবুজ সংকেত দেখিয়েছে। তার পাশাপাশি ডিভাইসটির একটি পাসপোর্ট ফটোও প্রকাশ করেছে, যা ডিজাইনের আভাস দেয়। রিয়ার প্যানেলের মাঝখানে একটি বৃহৎ বৃত্তাকার ক্যামেরা মডিউল রয়েছে, যার সাথে রিয়েলমি লোগোটি মডিউলের নীচে ডানদিকে বিচক্ষণতার সাথে স্থাপন করা হয়েছে। অন্যদিকে, ফোনের ডিসপ্লেটি সামান্য কার্ভড হবে, যা একটি প্রিমিয়াম লুক অফার করবে।

বলাই বাহুল্য, রিয়েলমি জিটি৫ প্রো স্পেসিফিকেশনের দিক থেকেও দুর্দান্ত হতে চলেছে। সামনের অংশে ২,৭৮০×১,২৬৪ মেগাপিক্সেলের রেজোলিউশন সহ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। ১ টিবি স্টোরেজ অপশনও থাকবে বলে জানা গেছে।

চীনের ডিসপ্লে নির্মাতা বিওই (BOE)-এর তৈরি করা প্যানেল সহ সামান্য কার্ভড আল্ট্রা-স্লিম স্ক্রিনের সাথে আসবে এটি। স্ক্রিনের সর্বোচ্চ উজ্জ্বলতা ৩,০০০ নিট ছাড়িয়ে যাবে এবং ডিসপ্লেটির গুণমান এবং আই প্রোটেকশন ব্যবস্থাকে “টপ ইন দ্য ইন্ডাস্ট্রি” বলে মনে করা হচ্ছে।

ব্যাটারি লাইফের ক্ষেত্রেও, Realme GT5 Pro ফোনটি একেবারেই হতাশ করবে না। এটি বড় ৫,৪০০ এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে, যা ১০০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। তবে, এ বছর লঞ্চ হওয়া Realme GT3 ফোনটি ২৪০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে এবং মাত্র ১০ মিনিটের মধ্যে ১-১০০% পর্যন্ত চার্জ পূর্ণ হয়ে যায় বলে কোম্পানি দাবি করে।

ফটোগ্রাফির জন্য, ফোনের পিছনে ৫০ + ৫০ + ৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা কনফিগারেশন এবং সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা দেখা যাবে। এতে Qualcomm Snapdragon 8 Gen3 প্রসেসর থাকবে বলে নিশ্চিত করা হয়েছে, যা পারফরম্যান্সের ক্ষেত্রে সন্তুষ্ট করতে পারবে বলে আশা করা যায়৷ সামগ্রিকভাবে বলা যায়, আসন্ন Realme GT5 Pro তার হার্ডওয়্যার স্পেসিফিকেশন এবং ডিজাইন – উভয় ক্ষেত্রেই যথেষ্ট সম্ভাবনাময়।

প্রসঙ্গত, ফেব্রুয়ারি সামে লঞ্চ হওয়া Realme GT3-তে সামান্য ছোট ৬.৭৪ ইঞ্চির ডিসপ্লে, Qualcomm Snapdragon 8+ Gen 1 চিপ এবং ইউএফএস ৩.১ স্টোরেজ রয়েছে। তাই 8+ Gen 1 থেকে 8 Gen 3 চিপ বা UFS 3.1 থেকে UFS 4.0 স্টোরেজ সাপোর্ট – এই সবকিছুই Realme GT5 Pro-এর জন্য একটি উল্লেখযোগ্য আপগ্রেড হতে চলেছে।

সঙ্গে থাকুন ➥