চোখ ধাঁধানো ডিজাইন ও 108MP ক্যামেরা নিয়ে Realme Narzo 60 সিরিজ লঞ্চ হল, দামও সস্তা

Published on:

Realme Narzo 60 Series launched India

Realme Narzo 60 সিরিজ হৈচৈ ফেলে আজ ভারতে লঞ্চ হয়ে গেল। Realme Narzo 60 এবং Narzo 60 Pro নামে দু’টি মডেল নিয়ে এসেছে সংস্থা। যা আসলে Realme 11 এবং Realme 11 Pro-এর রিব্র্যান্ডেড ভার্সন। উভয় ফোনেই ফুলএইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে, MediaTek Dimensity প্রসেসর এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। তবে স্ট্যান্ডার্ড মডেলটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অফার করলেও, প্রো মডেল ১০০ মেগাপিক্সেলের ক্যামেরার সাথে এসেছে।

Realme Narzo 60 Series: স্পেসিফিকেশন ও ফিচার্স

রিয়েলমি নার্জো ৬০ সিরিজ বাজেট রেঞ্জে আকষর্ণীয় ডিজাইনের সাথে এসেছে। স্মার্টফোনগুলির পিছনে বিশাল গোল ক্যামেরা মডিউল রয়েছে এবং লেদার ব্যাক ভার্সনেও পাওয়া যাবে, যা অধিকাংশ হাই-এন্ড ফোনে দেখে যায়। স্ট্যান্ডার্ড রিয়েলমি নার্জো ৬০ মডেলে ফ্ল্যাট ডিসপ্লে রয়েছে, যেখানে প্রো মডেলে কার্ভড স্ক্রিন দেখা যায়। আবার নার্জো ৬০ প্রো-এর প্যানেলটি কেবল বড় নয়, চারদিকে স্লিম বেজেলও রয়েছে।

Reale Narzo 60-তে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৪৩ ইঞ্চির ফুলএইচডি+ (১,০৮০ x ২,৪০০ পিক্সেল) ওলেড ডিসপ্লে রয়েছে। অন্যদিকে, Narzo 60 Pro মডেলটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চি ফুলএইচডি+ (১,০৮০ x ২,৪১২ পিক্সেল) কার্ভড-ওলেড ডিসপ্লে সহ এসেছে। সাধারণ ও প্রো মডেলে থাক্রমে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০২০ এবং ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর রয়েছে৷ উভয় ফোনই অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ সফ্টওয়্যারে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, স্ট্যান্ডার্ড Narzo 60-তে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। যেখানে, প্রো ভ্যারিয়েন্টটিতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সহায়ক ১০০ মেগাপিক্সেলের প্রধান সেন্সর এবং একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। তবে উভয় ফোনেরই রিয়ার ক্যামেরা সেটআপে একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত রয়েছে।

এছাড়াও, Realme Narzo 60 সিরিজে ডুয়েল স্টেরিও স্পিকার এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে। তবে, ৩.৫ মিমি হেডফোন জ্যাক ও মাইক্রোএসডি কার্ড স্লট শুধুমাত্র স্ট্যান্ডার্ড মডেলে পাওয়া যাবে। সর্বোপরি Realme Narzo 60 এবং Realme Narzo 60 Pro – উভয়ই হ্যান্ডসেটই ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। তবে প্রো মডেলটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করলেও, স্ট্যান্ডার্ড মডেলটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি অফার করে।

Realme Narzo 60 Series: দাম ও লভ্যতা

ভারতে রিয়েলমি নার্জো ৬০ সিরিজের অধীনে আসা স্ট্যান্ডার্ড ও প্রো মডেল দুটির মূল্য নিম্নরূপ –

রিয়েলমি নার্জো ৬০

৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ১৭,৯৯৯ টাকা।

৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ১৯,৯৯৯ টাকা।

রিয়েলমি নার্জো ৬০ প্রো

৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ২৩,৯৯৯ টাকা।

১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ২৬,৯৯৯ টাকা।

১২ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ – ২৯,৯৯৯ টাকা।

দুটি স্মার্টফোনই অ্যামাজন ও রিয়েলমির অফিসিয়াল ওয়েবসাইটে বিক্রি করা হবে। আজ থেকেই প্রি-অর্ডার দেওয়া যাবে। আমাজন প্রাইম ডে উপলক্ষে আগামী ১৫ জুলাই থেকে রিয়েলমি নার্জো ৬০ সিরিজের সেল শুরু হবে বলে অনুমান করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥