রেডমির দাদাগিরি হবে শেষ! বাজারে ঝড় তুলতে আসছে Realme Note 50 সিরিজ

Published on:

Realme Note 50 Bags NBTC Certification

রিয়েলমি (Realme) তাদের একটি নতুন স্মার্টফোন বাজারে আনার প্রস্তুতি শুরু করেছে বলে জানা গেছে। আর এখন একটি পাবলিক সার্টিফিকেশন নিশ্চিত করেছে যে এই হ্যান্ডসেটটি ব্র্যান্ডের নতুন Note সিরিজের অংশ হতে চলেছে। শুধু তাই নয়, থাইল্যান্ডের এনবিটিসি (NBTC) ডিভাইসটির অফিসিয়াল নামও সামনে এনেছে। আসন্ন ‘Realme Note’ সিরিজের হ্যান্ডসেট সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য প্রকাশ্যে এসেছে, আসুন দেখে নেওয়া যাক।

Realme Note 50-কে দেখা গেল NBTC-এর ডেটাবেসে

RMX3834 মডেল নম্বর সহ একটি রিয়েলমি স্মার্টফোন থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে। এই সার্টিফিকেশন লিস্টিংটি রিয়েলমি নোট ৫০ নামটি প্রকাশ করেছে, যা সম্ভবত নতুন “রিয়েলমি নোট” সিরিজের সূচনার দিকে নির্দেশ করে৷ গত বছর নভেম্বর মাসে ইউরেশিয়ান ইকোনমিক কমিশন (EEC)-এ একই মডেল নম্বর সহ একটি ফোন দেখা গিয়েছিল। তবে, এগুলির কোনোটিই ফোনের স্পেসিফিকেশন বা ফিচার সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি।

জানিয়ে রাখি, রিয়েলমি ইতিমধ্যেই তাদের বিদ্যমান স্মার্টফোন লাইনআপগুলির মাধ্যমে বিভিন্ন প্রাইস রেঞ্জকে কভার করে। যেমন, কোম্পানির সি-সিরিজ বাজেট ক্রেতাদের টার্গেট করে। আবার নম্বর সিরিজের অধীনে মিড-রেঞ্জ এবং হাই-মিড-রেঞ্জের ডিভাইসগুলি বাজারে আসে। পারফরম্যান্স কেন্দ্রিক স্মার্টফোন যারা পছন্দ করেন, তাদের জন্য রয়েছে রিয়েলমির জিটি লাইনআপ, যার অধীনে সম্প্রতি রিয়েলমি জিটি ৫ প্রো ফ্ল্যাগশিপ ফোনটি লঞ্চ হয়েছে৷ এছাড়াও রয়েছে চীন-এক্সক্লুসিভ রিয়েলমি ভি-সিরিজ।

যেহেতু রিয়েলমির বিদ্যমান স্মার্টফোন সিরিজগুলি বাজারের বিভিন্ন সেগমেন্ট লক্ষ্য করে, তাই আসন্ন Relame Note সিরিজটি এর মধ্যে কোন স্থানটি দখল করে – সেটাই এখন দেখার। উল্লেখ্য, রিয়েলমি ভারতের বাজারে তাদের নতুন একটি স্মার্টফোনের আগমন নিশ্চিত করে একটি টিজার প্রকাশ করেছে। এছাড়াও সংস্থাটি ইঙ্গিত দিয়েছে যে, তারা শীঘ্রই ভারতে Realme 12 সিরিজের লঞ্চের তারিখ নিশ্চিত করতে পারে।

এখনও পর্যন্ত, Realme 12 Pro এবং 12 Pro+ এই দুটি Realme 12 সিরিজের মডেলকে বিশ্বের বিভিন্ন দেশের সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। Realme 12 Pro মডেলটি ২x অপটিক্যাল জুম সহ ৩২ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা এবং Qualcomm Snapdragon 7 Gen 3 চিপসেট সহ আসবে বলে আশা করা হচ্ছে। অন্যদিকে, Realme 12 Pro+এ উচ্চ-রেজোলিউশনের ৬৪ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স দেখা যাবে, যা ৩x অপটিক্যাল জুম অফার করবে।

সঙ্গে থাকুন ➥