HomeMobilesRedmi 12: সস্তা ফোনেও 33W ফাস্ট চার্জিং, বাজারে কাঁপাতে আসছে রেডমির নয়া...

Redmi 12: সস্তা ফোনেও 33W ফাস্ট চার্জিং, বাজারে কাঁপাতে আসছে রেডমির নয়া মডেল

রেডমির বাজেট স্মার্টফোনগুলি তাদের মিড-রেঞ্জ নোট সিরিজের মতোই জনপ্রিয়। সংস্থাটি সম্প্রতি বিশ্ববাজারে সাশ্রয়ী মূল্যের Redmi 12C এর পাশাপাশি এন্ট্রি লেভেলের Redmi A1 এবং A2 লঞ্চ করেছে৷ এই মুহূর্তে, শাওমি (Xiaomi)-এর সাব ব্র্যান্ডটি Redmi 12 নামে আরেকটি নতুন বাজেট ফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে৷ যা মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) এবং আইএমইআই (IMEI)- সার্টিফিকেশন সাইটে স্পট করা গেছে৷

Redmi 12 পেল একাধিক সার্টিফিকেশন

রেডমি ১২-এর নামটি দেখে অনুমান করা হচ্ছে যে এটি ব্র্যান্ডের একটি নতুন বাজেট স্মার্টফোন হতে পারে। যদিও সংস্থার তরফে কিছু নিশ্চিত করেনি। অবশ্য আনুষ্ঠানিক ঘোষণার আগেই এটি 23053RN02L মডেল নম্বর সহ আইএমইআই (IMEI) ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে, যা এর বিপণন নামটি নিশ্চিত করেছে। অন্যদিকে, 23053RN02Y মডেল নম্বর সহ ফোনটির একটি ভিন্ন সংস্করণকে মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) ওয়েবসাইটে দেখা গেছে।

এফসিসি-এর লিস্টিং অনুযায়ী, রেডমি ১২ একটি ৪জি স্মার্টফোন হিসাবে লঞ্চ হবে এবং এটি অ্যান্ড্রয়েড ভিত্তিক এমআইইউআই১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেসে রান করবে। আশা করা হচ্ছে যে, সফ্টওয়্যারটি অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করবে। তবে রেডমি ফোনের ক্ষেত্রে এটি নিশ্চিতভাবে বলা কঠিন, কারণ কোম্পানিটি সম্প্রতি তাদের রেডমি নোট ১২ প্রো সিরিজের ফোনগুলির জন্য নতুন এমআইইউআই১৪ সফ্টওয়্যার আপডেটটি প্রকাশ করলেও, সেটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি না করে, অ্যান্ড্রয়েড ১২-এ চলে।

এছাড়াও, এফসিসি তালিকাটি প্রকাশ করেছে যে, Redmi 12 স্মার্টফোনটি MDY-12-EA মডেল নম্বরের একটি চার্জিং অ্যাডাপ্টারের সাথে আসবে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। অনুমান করা যায় যে, Redmi 12-এর ব্যাটারির ক্ষমতা কমপক্ষে ৫,০০০ এমএএইচ হবে। তবে স্মার্টফোনটির অন্যান্য স্পেসিফিকেশনগুলি এখনও অজানাই রয়েছে। আশা করা হচ্ছে, খুব শীঘ্রই এই বাজেট রেঞ্জের রেডমি ফোনটির সম্পর্কে আরও তথ্য অনলাইনে প্রকাশিত হবে।

RELATED ARTICLES

Most Popular