Redmi 13C: বাজার কাঁপাতে তৈরি রেডমির নতুন সস্তা ফোন, থাকছে AI প্রযুক্তির 50MP ক্যামেরা

Avatar

Published on:

Redmi 13C IMEI Certification

চীনে সদ্য লঞ্চ হওয়া Redmi Note 13 সিরিজের গ্লোবাল এবং ভারতীয় ভার্সন খুব শীঘ্রই বাজারে পা রাখবে। শাওমি পূর্বসূরির মতোই ফোনগুলি আগামী বছরের জানুয়ারি মাসে চীনের বাইরে লঞ্চ করবে বলে অনুমান। আবার কোম্পানি বর্তমানে সস্তায় Redmi 13C ফোনটি বাজারে আনার করার পরিকল্পনাও করছে। সম্প্রতি Redmi 12C-এর উত্তরসূরিটির রেন্ডার সামনে এসেছে। পাশাপাশি সম্পূর্ণ ডিজাইনের সাথে কালার অপশনগুলির আনুষ্ঠানিক নামও প্রকাশ করা হয়েছে। এবার জিএসএমএ আইএমইআই (GSMA IMEI) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে Redmi 13C স্পট করা গেছে। এই সার্টিফিকেশন থেকে ফোনটির সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে, চলুন জেনে নেওয়া যাক।

Redmi 13C হাজির হয়েছে GSMA IMEI ডেটাবেসে

শাওমিইউআই-এর রিপোর্ট অনুযায়ী, জিএসএমএ আইএমইআই সার্টিফিকেশন ওয়েবসাইটে রেডমি ১৩সি স্মার্টফোনটি তালিকাভুক্ত হয়েছে। যা এই হ্যান্ডসেটের মডেল নম্বর এবং সম্ভাব্য লঞ্চের টাইমলাইন প্রকাশ করেছে। জানা গিয়েছে, রেডমি ১৩সি-এর কোডনাম হল ‘এয়ার’ (Air)। আবার এটি C3V অভ্যন্তরীণ মডেল নম্বরটি বহন করে। আইএমইআই ডেটাবেস চীনা, গ্লোবাল এবং ভারতীয় সংস্করণের মডেল নম্বরও প্রকাশ করেছে। স্মার্টফোনটি বিভিন্ন দেশে 23124RN87C, 23124RN87G এবং 23124RN87I মডেল নম্বর বহন করবে।

মডেল নম্বরে থাকা ‘C’, ‘G’ এবং ‘I’ অক্ষর চীনা, গ্লোবাল এবং ভারতীয় ভার্সনকে নির্দেশ করে। এটি আগামী সপ্তাহে অন্যান্য সার্টিফিকেশন ওয়েবসাইটগুলিতে উপস্থিত হবে বলে আশা করা হচ্ছে, যা স্মার্টফোনের আরও বৈশিষ্ট্য প্রকাশ করবে। সেখানে উল্লেখিত মডেল নম্বর ব্যবহার করে ফোনটিকে সনাক্ত করা যেতে পারে।

মডেল নম্বরগুলি ইঙ্গিত করে যে, শাওমি ২০২৩ সালের ডিসেম্বরে বিভিন্ন দেশে একই সাথে স্মার্টফোনটি লঞ্চ করতে পারে৷ এমনকি, Redmi Note 13 সিরিজ ভারতে লঞ্চ হওয়ার আগেই আত্মপ্রকাশ করতে পারে Redmi 13C৷ তবে, শাওমি লঞ্চের আগের ধারা জারি রাখলে, ডিসেম্বরে ভারতে স্মার্টফোনটি লঞ্চ করার সম্ভাবনা কম।

Redmi 13C
Photo Credit: mysmartprice

জানিয়ে রাখি, রেডমি গত মার্চ মাসে Redmi Note 12 স্মার্টফোনের ৪জি ভ্যারিয়েন্টের সাথে Redmi 12C ভারতে এনেছিল। সম্প্রতি প্রকাশিত Redmi 13C-এর রেন্ডার থেকে জানা যায় যে, এতে Redmi 12C-এর মতো ওয়াটারড্রপ নচ থাকবে। দুই ধারে এবং ওপরে তুলনামূলকভাবে স্লিম বেজেল এবং নীচে একটি পুরু বেজেল দেখা যাবে।

আবার, Redmi 13C-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ এবং একটি এলইডি ফ্ল্যাশ অবস্থান করবে। এতে এআই সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা উপস্থিত থাকবে। ডিভাইসটি তিনটি কালারে লঞ্চ করা হবে – লাইট গ্রীন, ব্ল্যাক এবং ব্লু। ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক ছাড়া Redmi 13C-এর ওপরের অংশটিতে আর কিছু থাকবে না। স্মার্টফোনের ডান পাশে পাওয়ার বাটন এবং ভলিউম রকার দেখা যাবে। আর নীচের দিকে ইউএসবি টাইপ-সি পোর্ট, স্পিকার গ্রিল এবং মাইক্রোফোন যুক্ত থাকবে।

সঙ্গে থাকুন ➥