Redmi A3: জলের দরে নয়া ফোন আনছে রেডমি, পেল BIS-এর ছাড়পত্র, লঞ্চ শীঘ্রই

Avatar

Published on:

Redmi A3 BIS Listing

রেডমি (Redmi)-এর A সিরিজের এন্ট্রি লেভেলের স্মার্টফোনগুলি বেশ জনপ্রিয়। সস্তায় উৎকৃষ্ট মানের স্পেসিফিকেশন অফার করার জন্য ভারতেও সুপ্রসিদ্ধ। গত মে মাসে শাওমির সাব-ব্র্যান্ডটি এদেশে MediaTek Helio G36 প্রসেসর চালিত Redmi A2 লঞ্চ করেছে। শোনা যাচ্ছে, এর উত্তরসূরি হিসাবে Redmi A3 শীঘ্রই ভারতের বাজারে পা রাখবে৷ কোম্পানি এখনও নতুন Redmi A-সিরিজের স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা সম্পর্কে কোনও ঘোষণা না কররেও, এখন Redmi A3 ভারতের বিআইএস (BIS) সাইটে হাজির হয়েছে। এর আগে ডিভাইসটি থাইল্যান্ডের এনবিটিসি (NBTC) সহ নানা সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গিয়েছিল৷ Redmi A3 সম্পর্কে কি কি তথ্য জানা গেছে, আসুন দেখে নেওয়া যাক।

Redmi A3 পেল BIS-এর অনুমোদন

টিপস্টার টিএমকেটেক তার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস ওয়েবসাইটে রেডমি এ৩-এর লিস্টিংয়ের স্ক্রিনশটটি পোস্ট করেছেন। হ্যান্ডসেটটির মডেল নম্বর 23129RN51H। সেখানে ফোনটির সঙ্গে রেডমি (Redmi) এবং পোকো (Poco) – উভয় ব্র্যান্ডের নাম উল্লেখ করা হয়েছে, যা ইঙ্গিত করে যে রেডমি এ৩-এর রিব্র্যান্ডেড ভার্সন পোকো নামে বিভিন্ন দেশে লঞ্চ হতে পারে।

যদিও, ব্র্যান্ডটি এখনও রেডমি এ২-এর উত্তরসূরির আগমন সম্পর্কে নিশ্চিত তথ্য প্রকাশ করেনি। তবে এই হ্যান্ডসেটটিকে ইতিমধ্যেই থাইল্যান্ডের ন্যাশানাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC), সিঙ্গাপুরের ইনফোকম মিডিয়া ডেভেলপমেন্ট অথরিটি (IMDA) এবং ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি (EEC)-এর মতো সার্টিফিকেশন সাইটে 23129RN51X মডেল নম্বর সহ দেখা গেছে। রেডমি এ৩ বেশ কয়েকটি ভ্যারিয়েন্টে আসবে বলে আশা করা হচ্ছে।

জানিয়ে রাখি, Redmi A2 ফোনটিকে মে মাসে লঞ্চ করা হয়েছিল, যার বেস ২ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতে ৫,৯৯৯ টাকা। আর এর উচ্চতর ২ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলগুলির মূল্য যথাক্রমে ৬,৪৯৯ টাকা এবং ৭,৪৯৯ টাকা।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, Redmi A2-এ ১২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সহ ৬.৫২ ইঞ্চি এইচডি+ (১,৬০০ x ৭২০ পিক্সেল) এলসিডি স্ক্রিন রয়েছে। ডিভাইসটি MediaTek Helio G36 প্রসেসর দ্বারা চালিত, যা সর্বাধিক ৪ জিবি র‍্যামের সাথে যুক্ত। ভার্চুয়াল র‍্যাম ফাংশানালিটি সহ ফোনের মেমরি ৭ জিবি পর্যন্ত প্রসারিত করা যেতে পারে। Redmi A2 অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলে। এতে ৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি কিউভিজিএ (QVGA) সেকেন্ডারি ক্যামেরা সমন্বিত ডুয়েল রিয়ার ক্যামেরা রয়েছে। আর সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi A2-এ স্ট্যান্ডার্ড ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥