সস্তায় সেরা ফোন খোঁজার দিন শেষ! 7000 টাকার কমেই বাজারে আসছে Redmi A3

Avatar

Published on:

Redmi A3 Price Leaked

রেডমি (Redmi) শীঘ্রই তাদের এক নতুন এন্ট্রি-লেভেল স্মার্টফোন বাজারে লঞ্চের পরিকল্পনা করছে। যার নাম Redmi A3 এবং গত বছর মার্চ মাসে লঞ্চ হওয়া Redmi A2 সিরিজের উত্তরসূরি হিসেবে আসতে চলেছে এটি। সম্প্রতি Redmi A3-এর ডিজাইন এবং স্পেসিফিকেশন অনলাইনে ফাঁস হয়েছে। এমনকি ডিভাইসটির লাইভ ইমেজও প্রকাশ হয়েছে যা গ্লসি, কাঁচের মতো ব্যাক প্যানেলের উপস্থিতি নিশ্চিত করেছে। লঞ্চের পূর্বে এবার Redmi A3-এর দাম ফাঁস হয়ে গিয়েছে। চলুন দেখে নিই, এই সস্তা ফোনটি কত টাকায় বিক্রি হতে পারে।

Redmi A3-এর দাম ফাঁস হল

৯১মোবাইলস হিন্দি ও টিপস্টার পারস গুগলানি যৌথভাবে জানিয়েছে যে, রেডমি এ৩-এর বেস ভ্যারিয়েন্টের দাম ৭,০০০ টাকার কম হবে এবং সর্বাধিক স্টোরেজের মূল্য ৯,০০০ টাকার মধ্যে থাকবে। জানিয়ে রাখি, পূর্বসূরি রেডমি এ২ বর্তমানে ভারতীয় বাজারে মাত্র ৫,৪৯৯ টাকায় উপলব্ধ।

ফাঁস হওয়া রেন্ডার অনুযায়ী, রেডমি এ৩-এর ডিসপ্লেতে একটি ওয়াটারড্রপ-স্টাইলের নচ এবং ওপরে ও দুই পাশে স্লিম বেজেল থাকবে বলে। এটি তিনটি কালার অপশনে উপলব্ধ হতে পারে – গ্রীন, ব্লু এবং ব্ল্যাক। আর ফোনটির পিছনে বৃত্তাকার ক্যামেরা মডিউল দেখা যাবে, যার মধ্যে ডুয়েল ক্যামেরা সেটআপ এবং একটি এলইডি ফ্ল্যাশ অবস্থান করবে।

এছাড়া, Redmi A3-এর ডিসপ্লের পরিমাপ ৬.৭১ ইঞ্চি হবে বলে জানা গেছে এবং এটি এলসিডি প্রযুক্তি ব্যবহার করবে বলে আশা করা হচ্ছে। স্ক্রিনটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪০০ নিট পিক ব্রাইটনেস অফার করতে পারে। ফাঁস হওয়া রিটেইল প্যাকেজিং বক্সের ছবিটি ইঙ্গিত করেছে যে, Redmi A3 ফোনটি ৪ জিবি র‍্যাম এবং ৬৪/১২৮ জিবি স্টোরেজে বাজারে আসতে পারে৷

শোনা যাচ্ছে, Redmi A3 একটি MediaTek চিপসেট দ্বারা চালিত হবে। ফটোগ্রাফির জন্য, ফোনটির পিছনে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি এআই (AI) লেন্স সমন্বিত ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Redmi A3-এ স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে বলে আশা করা হচ্ছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ গো এডিশনে রান করতে পারে। এটি অ্যান্ড্রয়েডের একটি টোন-ডাউন সংস্করণ, যা প্রধানত এন্ট্রি লেভেলের ফোনগুলিতে ব্যবহার করা হয়। এখনও পর্যন্ত, কোম্পানির পক্ষ থেকে Redmi A3 সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কোনও তথ্য নিশ্চিত করা হয়নি। তবে, শীঘ্রই এটির বিষয়ে ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥