HomeMobilesRedmi Note 12R Pro দুর্ধর্ষ ফিচার নিয়ে লঞ্চ হল, এক ক্লিকে দাম...

Redmi Note 12R Pro দুর্ধর্ষ ফিচার নিয়ে লঞ্চ হল, এক ক্লিকে দাম সহ খুঁটিনাটি তথ্য জেনে নিন

রেডমি তাদের Note সিরিজের অধীনে নতুন Redmi Note 12R Pro চীনের বাজারে লঞ্চ করেছে। এই নয়া স্মার্টফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ওলেড (OLED) ডিসপ্লের সাথে এসেছে। ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ অফার করে এটি। এছাড়াও, Note 12R Pro-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ প্রসেসর, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, আইপি৫৩ (IP53) রেটিং এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। আসুন তাহলে নবাগত রেডমি ফোনটির স্পেসিফিকেশন, ফিচার এবং মূল্য সবিস্তারে সম্পর্কে জেনে নেওয়া যাক।

Redmi Note 12R Pro-এর স্পেসিফিকেশন ও ফিচার

রেডমি নোট ১২আর প্রো-এ ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা ১,০৮০×২,৪০০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন, ১,২০০ নিট পিক ব্রাইটনেস এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এই ডিসপ্লে প্যানেলের চারদিকে পাতলা বেজেল এবং ওপরে একটি পাঞ্চ-হোল কাটআউট রয়েছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত যা ১২ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ২.২ ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত রয়েছে। নোট ১২আর প্রো অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেসে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 12R Pro-এর রিয়ার প্যানেলে অবস্থিত ডুয়েল-ক্যামেরা সেটআপের মধ্যে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে যা ব্যবহারকারীদের সেলফি তুলতে এবং ভিডিও কল করতে সহায়তা করে। পাওয়ার ব্যাকআপের জন্য, Note 12R Pro-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ নিরাপত্তার জন্য, হ্যান্ডসেটটির পাওয়ার বাটনে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেড করা রয়েছে।

এছাড়া, Redmi Note 12R Pro-এর কানেক্টিভিটি অপশনে ৫জি সংযোগ, ডুয়েল ৪জি ভিওএলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন/এসি, ডুয়েল-সিম কার্ড সাপোর্ট, ব্লুটুথ ভি৫.১, জিপিএস, একটি ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক, ইনফ্রারেড সেন্সর এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত রয়েছে। জল এবং ধুলো প্রতিরোধের জন্য, হ্যান্ডসেটটি আইপি৫৩ (IP53) রেটিং প্রাপ্ত চ্যাসিসের সাথে এসেছে। পরিশেষে, Note 12R Pro-এর পরিমাপ ১৬৫.৮৮×৭৬.২১×৭.৯৮ মিলিমিটার এবং ওজন ১৮৮ গ্রাম।

Redmi Note 12R Pro-এর মূল্য এবং লভ্যতা

চীনের বাজারে Redmi Note 12R Pro-এর একমাত্র ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,৬৪৯ টাকা)। ডিভাইসটি ব্ল্যাক, হোয়াইট এবং গোল্ড কালার অপশনে বেছে নেওয়া যাবে। শীঘ্রই এটি চীনে বিক্রি হবে বলে আশা করা হচ্ছে। তবে, ভারত তথা বিশ্ববাজারে ফোনটির উপলব্ধতা সম্পর্কে এখনও কিছু নিশ্চিত করেনি রেডমি।

RELATED ARTICLES

Most Popular