HomeMobilesবাজার কাঁপাতে আসছে Redmi Note 12R Pro, কাল লঞ্চের আগেই ক্যামেরা থেকে...

বাজার কাঁপাতে আসছে Redmi Note 12R Pro, কাল লঞ্চের আগেই ক্যামেরা থেকে ব্যাটারির সব তথ্য ফাঁস

রেডমি (Redmi) ২৯ এপ্রিল অর্থাৎ আগামীকাল চীনে Redmi Note 12R Pro লঞ্চ করবে। ব্র্যান্ড দ্বারা প্রকাশ করা পোস্টারটি স্মার্টফোনটি পিছনের অংশের ডিজাইন এবং কালার অপশন সহ নানা তথ্য প্রকাশ করেছে। আর এখন একটি নতুন রিপোর্ট থেকে জানা গেছে যে, Redmi Note 12R Pro হবে Redmi Note 12 5G-এর রিব্র্যান্ডেড ভার্সন, যা ইতিমধ্যেই চীনে উপলব্ধ। সংস্থা আরও জানিয়েছে যে Redmi Note 12R Pro শুধু ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনে আসবে। তুলনাস্বরূপ Note 12 5G তিনটি র‍্যাম ভ্যারিয়েন্ট অফার করে – ৪ জিবি, ৬ জিবি এবং ৮ জিবি। আর সবকটির সাথেই ১২৮ স্টোরেজ পাওয়া যায়৷ তাই মেমরি কনফিগারেশন বাদ দিলে, Redmi Note 12R Pro-এর বাকি স্পেসিফিকেশনগুলি Redmi Note 12 5G-এর মতোই হবে বলে আশা করা যায়। চলুন তাহলে লঞ্চের আগে এই ফোনের বৈশিষ্ট্যগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Redmi Note 12R Pro-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

শাওমিইউআই দাবি করেছে যে, রেডমি নোট ১২আর প্রো ৫জি ফোনটি চীনে উপলব্ধ রেডমি নোট ১২ ৫জি-এর রিব্র্যান্ডেড সংস্করণ হবে। তাই এতে ৬.৬৭ ইঞ্চির স্যামসাং অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১২০ নিট পিক ব্রাইটনেস অফার করবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে, যা ১২ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজের সাথে যুক্ত থাকবে। নোট ১২আর প্রো ৫জি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেসে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 12R Pro-এর ব্যাক প্যানেলে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা সিস্টেম উপস্থিত থাকবে। আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Note 12R Pro-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এছাড়াও, Note 12R Pro একটি মাইক্রোএসডি কার্ড স্লট, একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, এনএফসি, একটি ইউএসবি-সি পোর্ট, একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক এবং আইপি৫৩ (IP53)-রেটেড চ্যাসিসের মতো অন্যান্য বৈশিষ্ট্যগুলি অফার করবে। Redmi Note 12R Pro ব্ল্যাক, হোয়াইট এবং গোল্ড – এই কালার অপশনগুলিতে পাওয়া যাবে বলে জানা গেছে। তবে দাম সম্পর্কে কোনো তথ্য সামনে আসেনি।

RELATED ARTICLES

Most Popular