নববর্ষ উপলক্ষে 6000 টাকার ব্যাপক ছাড়, Redmi Note 12T Pro এত সস্তায় প্রথমবার

Published on:

Redmi Note 12T Pro Discount Offer

Redmi Note 12T Pro গত বছর মে মাসে চীনে লঞ্চ হয়েছে। এই চীন-এক্সক্লুসিভ স্মার্টফোনটি MediaTek Dimensity 8200-Ultra চিপসেট দ্বারা চালিত। তাই, এটি Qualcomm Snapdragon 7 Plus Gen 2 প্রসেসর যুক্ত Redmi Note 12 Turbo-এর পর Redmi Note 12 লাইনআপের দ্বিতীয় শক্তিশালী মডেল। চীনা নববর্ষের আগে, Redmi Note 12T Pro-এর ওপর প্রচুর ছাড় ঘোষণা করা হয়েছে। বর্তমানে কতটা সস্তায় পাওয়া যাচ্ছে এই Redmi Note সিরিজের ফোনটি, আসুন জেনে নেওয়া যাক।

Redmi Note 12T Pro-এর ওপর মিলছে বিশাল ছাড়

রেডমি নোট ১২টি প্রো-এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের আসল দাম ১,৭৯৯ ইউয়ান (প্রায় ২১,২০০ টাকা)। তবে এখন চীনা ই-কমার্স প্ল্যাটফর্ম, জিংডং নোট ১২টি প্রো-এর দামের ওপর সরাসরি ৫০০ ইউয়ান (প্রায় ৫,৯০০ টাকা) ছাড় দিচ্ছে। এছাড়াও, ক্রেতারা একটি ৫০ ইউয়ান (প্রায় ৫৯০ টাকা) মূল্যের ডিসকাউন্ট কুপনের জন্যও আবেদন করতে পারেন৷ সুতরাং এগুলির সাথে, হ্যান্ডসেটের কার্যকরী মূল্য ১,২৫৯ ইউয়ান (প্রায় ১৪,৭৩০ টাকা)-এ নেমে এসেছে। অতএব, সম দামে চীনারা অনেক বেশি ‘ভ্যালু-ফর-মানি’ স্মার্টফোন পাচ্ছেন।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, রেডমি নোট ১২টি প্রো-এ ৬.৬ ইঞ্চির পাঞ্চ-হোল এলসিডি ডিসপ্লে রয়েছে। এই প্যানেলটি ২,৪৬০ x ১,০৮০ পিক্সেল (ফুলএইচডি+) রেজোলিউশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ৬৫০ নিট পিক ব্রাইটনেস লেভেল অফার করে। স্ক্রিনটি ডলবি ভিশনও সাপোর্ট করে। ফোনটিতে এলপিডিডিআর৫ র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরেজ সহ মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০-আল্ট্রা চিপ রয়েছে। এটি বর্তমানে অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করে, তবে শীঘ্রই অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক লেটেস্ট হাইপারওএস সফটওয়্যারে আপডেট করা হবে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 12T Pro-এর রিয়ার ক্যামেরা সেটআপে ট্রিপল-ক্যামেরা সিস্টেম রয়েছে, যার মধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান। ফোনটিতে ডুয়াল স্টেরিও স্পিকার এবং আইআর (IR) ব্লাস্টার ছাড়াও ৩.৫ হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে৷ সবশেষে, পাওয়ার ব্যাকআপের জন্য Redmi Note 12T Pro বড় ৫,০৮০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৬৭ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥