জবরদস্ত ফিচারের সাথে এন্ট্রি নিচ্ছে Samsung Galaxy A05, পেয়ে গেল Bluetooth SIG এর ছাড়পত্র

Avatar

Published on:

Samsung galaxy a04 Spotted bluetooth sig database with Bluetooth 5 3 connectivity

দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্ট Samsung বর্তমানে একটি নতুন বাজেট-রেঞ্জ ডিভাইসের উপর কাজ করছে। আসন্ন মডেলটি Samsung Galaxy A05 নামে আসতে পারে এবং এটি হবে ২০২২ সালের আগস্ট মাসে আত্মপ্রকাশ করা Galaxy A04 মডেলের উত্তরসূরি৷ আলোচ্য হ্যান্ডসেটকে সম্প্রতি ওয়াই-ফাই অ্যালায়েন্স (Wi-Fi Alliance) প্ল্যাটফর্মে খুঁজে পাওয়া গেছে। আর আজ এই একই স্মার্টফোনকে ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে উপস্থিত হতে দেখা গেল, যা একপ্রকার ইঙ্গিত দিচ্ছে, Samsung Galaxy A05 খুব শীঘ্রই লঞ্চের মুখ দেখতে পারে।

Bluetooth SIG ডেটাবেসে উপস্থিত হল Samsung Galaxy A05 স্মার্টফোন

ব্লুটুথ এসআইজি সার্টিফিকেশন সাইটের লিস্টিং নিশ্চিত করেছে যে, স্যামসাং গ্যালাক্সি এ০৫ স্মার্টফোনটি SM-A055F/DS মডেল নম্বর বহন করবে। এই আপকামিং ডিভাইসটি ব্লুটুথ ৫.৩ ভার্সনের সাপোর্ট সহ আসবে বলেও জানা গেছে। এইটুকু তথ্য ব্যতীত ফোনটির অন্যান্য ফিচার সম্পর্কে আর কোনো বিবরণ উল্লেখ নেই উক্ত সার্টিফিকেশন সাইটে।

তবে পূর্বে ডিভাইসটি যেসকল সার্টিফিকেশন সাইট থেকে ছাড়পত্র পেয়েছে, সেগুলির লিস্টিং থেকে জানা যাচ্ছে যে – গ্যালাক্সি এ-সিরিজের অধীনে আসন্ন এই বাজেট হ্যান্ডসেট লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে। এটি ২.৪ গিগাহার্টজ এবং ৫ গিগাহার্টজ স্পিড রেটের ওয়াই-ফাই ব্যান্ডের সাপোর্ট অফার করবে।

আমরা আগেই বলেছি যে, Samsung Galaxy A05 মডেলটি বিদ্যমান Samsung Galaxy A04 -এর উত্তরসূরি হিসাবে আত্মপ্রকাশ করতে চলেছে। ফলে পূর্বসূরি ও উত্তরসূরির মধ্যে ছোটখাটো স্পেসিফিকেশনগত সদৃশ্যতা থাকা খুবই স্বাভাবিক। তাই চলুন এবার Samsung Galaxy A04 -এর ফিচার তালিকার উপর নজর বুলিয়ে নেওয়া যাক।

Samsung Galaxy A04 এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ০৪ ফোনে ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস ইনফিনিটি-ভি ডিসপ্লে প্যানেল রয়েছে। পারফরম্যান্সের জন্য এতে ২.৩ গিগাহার্টজ ক্লক রেটের মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই কোর ৪.১ (One UI Core 4.1) কাস্টম ওএসে রান করে। এই ফোনে ৪ জিবি র‍্যাম এবং সর্বোচ্চ ১২৮ জিবি স্টোরেজ মিলবে। সাথে ডিভাইসে র‌্যাম প্লাস (RAM Plus) ফিচার সাপোর্ট করায়, এর মাধ্যমে ইন্টারনাল স্টোরেজকে র‌্যামে রূপান্তর করে ব্যবহার করা যাবে। এছাড়া মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ বাড়ানো যাবে।

ক্যামেরা বিভাগের কথা বললে, Samsung Galaxy A04 ফোনের পেছনে LED ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আর সেলফি তোলার জন্য এতে মিলবে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার। তদুপরি, কানেক্টিভিটি অপশন হিসাবে অন্তর্ভুক্ত থাকছে – 4G VoLTE, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.০, জিপিইউ, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, ডুয়াল-সিম স্লট এবং একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক। আর পাওয়ার ব্যাকআপের জন্য গ্যালাক্সি এ-সিরিজের এই হ্যান্ডসেটে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

সঙ্গে থাকুন ➥