Samsung Galaxy A05 সিরিজ সস্তায় আগামী সপ্তাহে দেশে আসছে, লঞ্চের আগেই দাম ফাঁস

Avatar

Published on:

Samsung Galaxy A05 Galaxy A05s India Price

Samsung কয়েক সপ্তাহ আগেই Galaxy A05 এবং Samsung Galaxy A05s নামে দুটি নয়া এন্ট্রি-লেভেল স্মার্টফোনের ওপর থেকে পর্দা সরিয়েছে। আর এখন, জানা গিয়েছে, Samsung Galaxy A05 সিরিজ শীঘ্রই ভারতে আসতে চলেছে। সূত্রের দাবি, স্মার্টফোনগুলি আগামী সপ্তাহে ভারতে লঞ্চ হবে। পাশাপাশি,ওই সূত্র থেকে দেশে Samsung Galaxy A05 এবং Samsung Galaxy A05s-এর প্রাইস রেঞ্জও প্রকাশ হয়েছে। সেই অনুযায়ী ১৫,০০০ টাকার কম দাম হওয়ার প্রবল সম্ভাবনা।

ভারতে Samsung Galaxy A05 সিরিজের প্রাইস রেঞ্জ ও লঞ্চ টাইমলাইন

টিপস্টার অভিষেক যাদব তার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেল থেকে একটি স্ক্রিনশট শেয়ার করে জানিয়েছেন যে, স্যামসাং গ্যালাক্সি এ০৫ এবং স্যামসাং গ্যালাক্সি এ০৫এস-এর দাম এদেশে ১৫,০০০ টাকার কম হবে৷ পোস্ট অনুযায়ী, স্ট্যান্ডার্ড স্যামসাং গ্যালাক্সি এ০৫-এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম ১৩,০০০ টাকার নীচে থাকবে। পাশাপাশি, স্যামসাং ফোনগুলিকে আকষর্ণীয় ল্যাভেন্ডার কালার অপশনে লঞ্চ করবে।

টিপস্টারের মতে, স্যামসাং আসন্ন গ্যালাক্সি এ০৫ সিরিজ দু’টি অ্যান্ড্রয়েড ওএস আপগ্রেড এবং ৪ বছরের সিকিউরিটি প্যাচ আপডেট পাবে। তবে সম্প্রতি লঞ্চ হওয়া সংস্থার অন্যান্য ফোনের মতো, গ্যালাক্সি এ০৫ এবং এ০৫এস-এর রিটেইল বক্সে চার্জিং অ্যাডাপ্টার নাও থাকতে পারে। যেহেতু স্যামসাং গ্যালাক্সি এ০৫ এবং স্যামসাং গ্যালাক্সি এ০৫এস ইতিমধ্যেই কিছু গ্লোবাল মার্কেটে পাওয়া যাচ্ছে, তাই এগুলির সমস্ত স্পেসিফিকেশন ইতিমধ্যেই জানা। চলুন হ্যান্ডসেট দুটির স্পেসিফিকেশন এবং ফিচারগুলির ওপর চোখ বুলিয়ে নেওয়া যাক।

Samsung Galaxy A05s-এর স্পেসিফিকেশন এবং ফিচার

Samsung Galaxy A05s-এ ৬.৭ ইঞ্চির পিএলএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ (১,০৮০ × ২,৪০০ পিক্সেল) রেজোলিউশন অফার করে। ফোনটি Adreno 610 GPU সহ Qualcomm Snapdragon 680 প্রসেসর দ্বারা চালিত। ফোনটিতে ৬ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ পাওয়া যায়। এছাড়া, ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ সম্প্রসারণ করাও যাবে। Galaxy A05s অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.১ কোর (OneUI 5.1 Core) ইউজার ইন্টারফেসে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, Samsung Galaxy A05s-এর রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ লেন্স এবং একটি এলইডি ফ্ল্যাশ অন্তর্ভুক্ত রয়েছে। আর ফোনের সামনের একটি ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Samsung Galaxy A05s ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়া নিরাপত্তার জন্য, এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত রয়েছে। সবশেষে ফোনটির পরিমাপ ১৬৮.০ × ৭৭.৮ × ৮.৮ মিলিমিটার এবং ওজন ১৯৪ গ্রাম।

Samsung Galaxy A05-এর স্পেসিফিকেশন এবং ফিচার

Samsung Galaxy A05 ফোনটি ৬.৭ ইঞ্চির পিএলএস এলসিডি ডিসপ্লের সাথে এসেছে, যা এইচডি+ (৭২০ × ১,৬০০ পিক্সেল) রেজোলিউশন সাপোর্ট করে। এতে MediaTek Helio G85 প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা গ্রাফিক্সের জন্য Mali G52 জিপিইউ-এর সাথে যুক্ত রয়েছে। ৪ জিবি/ ৬ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ৬৪ জিবি/১২৮ জিবি ইএমএমসি ৫.১ স্টোরেজ অফার করে। এতেও অতিরিক্ত স্টোরেজের জিবি একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে। Samsung Galaxy A05 অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.১ কোর (OneUI 5.1 Core) কাস্টম স্কিনে চলে।

ফটোগ্রাফির জন্য Samsung Galaxy A05-এ এলইডি ফ্ল্যাশ সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, ডিভাইসটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। Samsung Galaxy A05-এ অডিওর জন্য, ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক এবং নিরাপত্তার জন্য, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। ফোনটির পরিমাপ ১৬৮.৮ × ৭৮.২ × ৮.৮ মিলিমিটার এবং ওজন ১৯৫ গ্রাম।

সঙ্গে থাকুন ➥