Samsung Galaxy A05 ও Galaxy A05s বড় ব্যাটারি ও 50 মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল

Avatar

Published on:

Samsung Galaxy A05 Galaxy A05S launched with 50 megapixel camera price Specifications

আজ অর্থাৎ ২৫শে সেপ্টেম্বর একপ্রকার নিঃশব্দে মালয়েশিয়ার বাজারে লঞ্চ হল Samsung Galaxy A05 এবং Galaxy A05s। এগুলি স্টাইলিশ ডিজাইন, নতুন চিপসেট, এবং বর্ধিত চার্জিং স্পিড সহ এসেছে। এছাড়া উভয় ফোনকেই ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা, ৬ জিবি র‌্যাম, ১২৮ জিবি স্টোরেজ এবং 4G নেটওয়ার্কের সাপোর্ট সহ পাওয়া যাবে। সংস্থার পক্ষ থেকে দাবি করা হচ্ছে যে, এই হ্যান্ডসেট দ্বয় গ্লোবাল মার্কেটে বিদ্যমান অন্যান্য বাজেটের ফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। চলুন Samsung Galaxy A05 এবং Galaxy A05s স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A05 এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ০৫ স্মার্টফোনে ৬.৭-ইঞ্চির এইচডি প্লাস PLS LCD ডিসপ্লে আছে। এতে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার স্টোরেজ হিসাবে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি মেমরি পাওয়া যাবে। ছবি তোলার জন্য আলোচ্য ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স। এদিকে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং শুটার রয়েছে। স্মার্টফোনটি ৬০ এফপিএস রেটে ১০৮০পিক্সেল রেজোলিউশনে ভিডিও রেকর্ড করতে সমর্থ। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। এ-সিরিজের এই নয়া ফোন ডুয়াল-সিম ট্রে এবং একটি মাইক্রোএসডি কার্ড স্লট সহ এসেছে। যদিও ইউজাররা এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সুবিধা পাবেন না।

Samsung Galaxy A05s এর স্পেসিফিকেশন

উচ্চতর স্যামসাং গ্যালাক্সি এ০৫এস স্মার্টফোনে গ্যালাক্সি এ০৫ -এর তুলনায় অধিক উন্নত ফিচার বিদ্যমান। যেমন এতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস PLS LCD ডিসপ্লে রয়েছে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য আবার কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর থাকছে। ফোনটিকে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে পাওয়া যাবে।

ক্যামেরার কথা বললে, এ-সিরিজের এই নয়া সংযোজনে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। আবার ডিভাইসের সামনে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষণীয়। আলোচ্য হ্যান্ডসেটে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সিকিউরিটি ফিচার হিসাবে Samsung Galaxy A05s ফোনে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

কানেক্টিভিটি অপশন হিসাবে এ-সিরিজ অন্তর্গত উভয় মডেলেই – 4G LTE, জিপিএস, ব্লুটুথ ৫.৩, ইউএসবি টাইপ-সি পোর্ট, এবং ৩.৫ মিমি অডিও জ্যাক পাওয়া যাবে। স্মার্টফোনগুলিকে মোট তিনটি কালার বিকল্পে লঞ্চ করা হয়েছে, যথা – ব্ল্যাক, লাইট গ্রীন এবং সিলভার।

Samsung Galaxy A05 এবং Galaxy A05s এর দাম

Samsung Galaxy A05 এবং Galaxy A05s স্মার্টফোনের দাম এবং প্রাপ্যতা সম্পর্কে কোনো তথ্য এখনও প্রকাশ্যে নিয়ে আসা হয়নি।

সঙ্গে থাকুন ➥