Samsung Galaxy A05: সস্তায় নয়া ফোন আনছে স্যামসাং, রেডমির সঙ্গে চলবে টক্কর

Avatar

Published on:

samsung-galaxy-a05-wi-fi-alliance-certification

সম্প্রতি ভারতে Samsung M34 5G স্মার্টফোনটি লঞ্চ করার পর, দক্ষিণ কোরিয়ার ব্র্যান্ডটি বর্তমানে Galaxy A05 নামে একটি নতুন সস্তা ফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে। নাম অনুসারে, স্মার্টফোনটি স্যামসাংয়ের পরবর্তী প্রজন্মের বাজেট সিরিজের অন্তর্গত হবে এবং এটি শীঘ্রই আত্মপ্রকাশ করতে পারে। শীঘ্রই লঞ্চের ইঙ্গিত দিয়ে Samsung Galaxy A05 ওয়াই-ফাই অ্যালায়েন্স (WiFi Alliance) ওয়েবসাইটে উপস্থিত হয়েছে। এই সার্টিফিকেশনটি কি কি তথ্য প্রকাশ করলো, আসুন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A05 পেল WiFi Alliance-এর অনুমোদন

SM-A055F-DS মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এ০৫ ফোনটি ওয়াই-ফাই অ্যালায়েন্স সার্টিফিকেশন ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। সার্টিফিকেশনটি নিশ্চিত করেছে যে, ডিভাইসটির নাম হবে গ্যালাক্সি এ০৫ এবং এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে। এছাড়াও, এটি ২.৪ গিগাহার্টজ এবং ৫ গিগাহার্টজ – উভয় ওয়াই-ফাই ব্যান্ড সাপোর্ট করবে। তবে, এগুলি ছাড়া এখনও পর্যন্ত ডিভাইসটির সম্পর্কে আর কোনও তথ্য সামনে আসেনি। তাই স্যামসাং গ্যালাক্সি এ০৫ ফোনটি লঞ্চের পর কি কি অফার করতে পারে, সেসম্পর্কে ধারণা পেতে আসুন এর পূর্বসূরি গ্যালাক্সি এ০৪-এর স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

Samsung Galaxy A04-এর স্পেসিফিকেশন

গতবছর আগস্ট মাসে লঞ্চ হওয়া স্যামসাং গ্যালাক্সি এ০৪-এ একটি ইনফিনিটি-ভি নচ এবং এইচডি+ রেজোলিউশন সহ ৬.৫ ইঞ্চির ডিসপ্লে রয়েছে৷ স্যামসাংয়ের এই এন্ট্রি লেভেলের ফোনটি মিডিয়াটেক হেলিও পি৩৫ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত, যা ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি/ ১২৮ জিবি স্টোরেজের সাথে যুক্ত রয়েছে। আবার, মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে এর স্টোরেজ সম্প্রসারণ করাও সম্ভব। গ্যালাক্সি এ০৪ অ্যান্ড্রয়েড ১২ ওএস-এ চলে, যার ওপর ওয়ান ইউআই কোর ৪.১ (One UI Core 4.1) কাস্টম স্কিনের স্তর রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A04-এর রিয়ার প্যানেলে এলইডি ফ্ল্যাশ সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা (এফ/১.৮ অ্যাপারচার) এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সহ ডুয়েল-ক্যামেরা সিস্টেম উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy A04 মডেলটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে।

সঙ্গে থাকুন ➥