Samsung Galaxy A সিরিজের নয়া ফোন লঞ্চ হবে, লঞ্চের আগে যে তথ্যগুলি সামনে এল

Updated on:

Samsung galaxy A54 Appears on Geekbench

Samsung Galaxy A সিরিজ বিশ্বের সর্বাধিক বিক্রিত স্মার্টফোনগুলির মধ্যে অন্যতম। তা সে Galaxy A52 হোক বা বর্তমান প্রজন্মের Galaxy A53 5G। আর ব্র্যান্ডের স্বাভাবিক লঞ্চ প্ল্যানগুলি বিবেচনা করে বলা যায় যে, নতুন Galaxy A54 5G মডেলটি লঞ্চ হওয়ার জন্য এখনও কিছু সময় বাকি আছে। তবে, এর ডিজাইন সহ কিছু স্পেসিফিকেশন ইতিমধ্যেই ফাঁস হয়ে গেছে। আর এখন, Samsung Galaxy A54 5G ডিভাইসটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে স্পট করা গেছে, যা যথারীতি এই ফোনের পারফরম্যান্সের পাশাপাশি প্রসেসর, র‍্যাম এবং অপারেটিং সিস্টেম সংক্রান্ত তথ্যগুলি প্রকাশ করেছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

Samsung Galaxy A54 5G-কে দেখা গেল Geekbench-এর ডেটাবেসে

SM-A546B মডেল নম্বর সহ গ্যালাক্সি এ৫৪ ৫জি মডেলটি বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম গিকবেঞ্চে তালিকাভুক্ত হয়েছে। গিকবেঞ্চ তালিকা অনুযায়ী, এই ফোনটি ৪ + ৪ কনফিগারেশন এবং কোডনেম s5e8835 সহ একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে। আটটি কোরের মধ্যে চারটি কোর ২.৪০ গিগাহার্টজে রান করে। এগুলি সম্ভবত পারফরম্যান্স কোর। আর অবশিষ্ট চারটি কোরের ক্লক স্পিড ২.০ গিগাহার্টজ, যেগুলি এফিসিয়েন্সি কোর বলে মনে করা হচ্ছে। এছাড়াও, তালিকায় প্রকাশ করা হয়েছে যে, এই চিপসেটের সাথে গ্রাফিক্সের জন্য মালি জি৬৮ জিপিইউ-টি যুক্ত থাকবে। এই তথ্যগুলি দেখে বোঝা যাচ্ছে যে, গ্যালাক্সি এ৫৪ ৫জি স্যামসাংয়ের এক্সিনস ১৩৮০ প্রসেসর দ্বারা চালিত হবে।

এছাড়াও, গিকবেঞ্চ ডেটাবেসে প্রকাশ করা হয়েছে, গ্যালাক্সি এ৫৪ ৫জি ৬ জিবি র‍্যাম অফার করবে। তবে, লঞ্চের সময় কোম্পানি এর ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টও বাজারে আনতে পারে। আবার তালিকায় এও প্রকাশ করা হয়েছে যে, মিড-রেঞ্জ হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে এবং এর ওপরে ওয়ান ইউআই (OneUI) ইউজার ইন্টারফেসের একটি স্তর থাকবে বলে আশা করা হচ্ছে। বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, এ৫৪ ৫জি গিকবেঞ্চ ৫ (Geekbench 5)-এর সিঙ্গেল-কোর টেস্টে ৭৭৬ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ২,৫৯৯ পয়েন্ট স্কোর করতে সক্ষম হয়েছে। তবে, এগুলি ছাড়া তালিকায় আর কোন তথ্য প্রকাশ করা হয়নি।

উল্লেখ্য, সাম্প্রতিক কিছু রিপোর্ট থেকে জানা গেছে যে, Samsung Galaxy A54 5G-তে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, এটি শক্তিশালী ৫,১০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে। আগামী দিনগুলিতে এই Galaxy A-সিরিজের মডেলটি সম্পর্কে আরও তথ্য অনলাইনে প্রকাশিত হবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥