৬৪ নয়, Samsung Galaxy A54 আসছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরার সাথে, বাদ পড়ছে এই বিশেষ সেন্সর

Published on:

Samsung Galaxy A54 Feature

দক্ষিণ কোরিয়া ভিত্তিক জনপ্রিয় প্রযুক্তি সংস্থা স্যামসাং (Samsung) বর্তমানে তাদের A-সিরিজে অন্তর্ভুক্ত একটি নতুন স্মার্টফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে। এই নয়া ডিভাইসটি সম্ভবত Samsung Galaxy A54 নামে আগামী বছর আত্মপ্রকাশ করবে। তবে, আনুষ্ঠানিক লঞ্চের কয়েক মাস আগেই এখন একটি রিপোর্টের মাধ্যমে আসন্ন স্মার্টফোনটির ক্যামেরা সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ্যে এসেছে। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

ফাঁস হল Samsung Galaxy A54-এর ক্যামেরা স্পেসিফিকেশন

গ্যালাক্সিক্লাব (GalaxyClub)-এর সাম্প্রতিক একটি রিপোর্ট অনুযায়ী, আসন্ন স্যামসাং গ্যালাক্সি এ৫৪-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা উপস্থিত থাকবে। রিপোর্টটি যদিও অন্যান্য ক্যামেরা সম্পর্কে কোনও বিবরণ প্রকাশ করেনি। তবে, আশা করা যায় ডিভাইসটি একটি ট্রিপল ক্যামেরা সেটআপ সহ আসবে।

প্রসঙ্গত পূর্বের একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছিল যে, স্যামসাং তাদের নয়া গ্যালাক্সি এ৫৪ হ্যান্ডসেটটি থেকে ডেপ্থ ক্যামেরাটি বাদ দেওয়ার পরিকল্পনা করছে, অর্থাৎ স্মার্টফোনটিতে একটি ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা, আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ম্যাক্রো ক্যামেরা থাকবে। ম্যাক্রো সেন্সরটি ৫ মেগাপিক্সেলের এবং আল্ট্রাওয়াইড লেন্সটি ৫ মেগাপিক্সেলের হতে পারে। অনেকেই মনে করতে পারেন, এটি একটি ক্যামেরা ডাউনগ্রেড, কারণ পুরানো গ্যালাক্সি এ৫৩ এবং এ৫২ মডেলগুলি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অফার করে। কিন্তু উচ্চতর মেগাপিক্সেল কখনই ভাল ছবির সমতুল্য নয়। অধিক মেগাপিক্সেল পৃথক পিক্সেল প্রকাশ না করেই ছবি বড় করতে এবং ক্রপ করতে সাহায্য করে।

যেহেতু, Galaxy A54 সম্পর্কিত রিপোর্ট এবং লিকগুলি সবেমাত্র প্রকাশ্যে আসতে শুরু করেছে, তাই এর স্পেসিফিকেশন সম্পর্কে এখনও পর্যন্ত খুব বেশি তথ্য জানা যায়নি। তবে আশা করা হচ্ছে, ডিভাইসটি Galaxy A53-এর উত্তরসূরি হিসেবে আগামী বছর বাজারে পা রাখবে।

জানিয়ে রাখি, Samsung Galaxy A53 এবছর মার্চ মাসে ৬.৫ ইঞ্চির ফুল-এইচডি+ সুপার-অ্যামোলেড (Super-AMOLED) ইনফিনিটি-ও ডিসপ্লের সাথে আত্মপ্রকাশ করেছিল যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৮০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ফোনটি সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ ৫ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত এক্সিনস ১২৮০ প্রসেসর দ্বারা চালিত। পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy A53 ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। হ্যান্ডসেটটি স্যামসাং-এর নক্স (Knox) নিরাপত্তা সহ অ্যান্ড্রয়েড ভিত্তিক ওয়ান ইউআই ৪ (One UI 4) কাস্টম স্কিনে রান করে।

সঙ্গে থাকুন ➥