Samsung-এর এই স্মার্টফোনে Android 14 নির্ভর One UI 6.0 বিটা আপডেট চলে এল, এক্ষুণি চেক করুন

Avatar

Published on:

Samsung Galaxy F23 Android 14 based One UI 6.0 Update

Samsung Galaxy S23 সিরিজটি গত ফেব্রুয়ারি মাসে লঞ্চ হয়েছিল। সে সময় লাইনআপের প্রতিটি মডেলই Android 13-ভিত্তিক One UI 5.1 কাস্টম স্কিন সহ বাজারে আসে। লঞ্চের প্রায় আট মাস পর, Samsung Galaxy S23 ফোনগুলি One UI 6.0 আপডেট পেতে শুরু করেছে। তবে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি শুধু ফ্ল্যাগশিপ মডেলেই Android 14 আপডেট সীমাবদ্ধ রাখছে না। পরিবর্তে, তারা মিড-রেঞ্জ এবং কম দামী স্মার্টফোনকেও সমান গুরুত্ব দিচ্ছে। সবাইকে অবাক করে এবার Samsung Galaxy F23-এর জন্যও One UI 6.0 বিটা প্রোগ্রাম চালু হয়ে গেছে। ব্যবহারকারীরা স্যামসাং মেম্বার অ্যাপে গিয়ে এটি পরীক্ষা করতে পারবেন।

Samsung Galaxy F23-এর জন্য এল One UI 6 বিটা আপডেট

স্যামসাং গ্যালাক্সি এফ২৩-এর প্রথম ওয়ান ইউআই ৬.০ বিটা আপডেটের ফার্মওয়্যার ভার্সন E236BXXU4ZWJ2 এবং আকার ২.৫ গিগাবাইট। সিস্টেমের নিরাপত্তা উন্নত করতে এতে অক্টোবর, ২০২৩ সিকিউরিটি প্যাচও রয়েছে। চেঞ্জলগ অন্যান্য ডিভাইসের মতোই হবে এবং ওয়ান ইউআই ৬.০ বিটা-এর সমস্ত নতুন ফিচারগুলিকে অফার করবে।

যে ইউজাররা ওয়ান ইউআই ৬.০ বিটা আপডেট বেছে নেবেন, তারা সেটিংস > সফ্টওয়্যার আপডেট > ডাউনলোড অ্যান্ড ইনস্টল অপশন সিলেক্ট করে ম্যানুয়ালি আপডেটটি চেক করতে পারেন। যেহেতু আপডেটটি আকারে বেশ ভারী, তাই অতিরিক্ত ডেটা খরচ বাঁচাতে ইনস্টল করার জন্য ওয়াই-ফাই নেটওয়ার্ক বেছে নেওয়াই শ্রেয়।

Beta আপডেটের জন্য কীভাবে আবেদন করবেন?

ভারতে Samsung Galaxy F23 ব্যবহারকারীরা তাদের নিজ নিজ স্মার্টফোনে স্যামসাং মেম্বার অ্যাপে গিয়ে One UI 6.0 Beta প্রোগ্রামে যোগ দিতে পারেন। আপনি অ্যাপে একটি One UI 6.0 Beta Update ব্যানার দেখতে পাবেন, এতে ট্যাপ করে বাকি নির্দেশাবলী অনুসরণ করতে হবে। কিন্তু এটা জেনে রাখা জরুরি যে, বিটা বিল্ড কিছু বাগও বহন করবে এবং যে সমস্ত ইউজাররা তাদের দৈনিক গুরুত্বপূর্ণ কাজের জন্য Samsung Galaxy F23 ব্যবহার করছেন, তাদের জন্য এটি সুপারিশ করা হচ্ছে না।

One UI 6.0-এর ফিচার

স্যামসাংয়ের লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক One UI 6.0 স্কিন প্রচুর উন্নতি এবং পরিবর্তন অফার করে৷ এটি সিস্টেমে একটি সামগ্রিক ভিজ্যুয়াল আপগ্রেড নিয়ে এসেছে। এতে নতুন এবং আধুনিক কুইক প্যানেল বেশ স্পষ্ট। এছাড়া নয়া ড্রপডাউন মেনু এবং ইমোজিও যুক্ত হয়েছে৷ One UI 6.0-এর সাথে আসা গুরুত্বপূর্ণ পরিবর্তনগুলি নিম্নরূপ –

  • কুইকভিউ প্যানেল পুনরায় ডিজাইন করা হয়েছে
  • আধুনিক এবং মার্জিত লুকের সঙ্গে নতুন ফন্ট
  • সেটিংস অ্যাপে বড় পরিবর্তন
  • উন্নত ব্যাটারি পেজ
  • গোপনীয়তা এবং নিরাপত্তা বৃদ্ধি
  • উন্নত লকস্ক্রিন কাস্টমাইজেশন

স্যামসাং প্রতিদিনই আরও স্মার্টফোনে তাদের One UI 6.0 আপডেটটি প্রসারিত করছে এবং আশা করা যায় চলতি মাসের শেষের দিকে Samsung Galaxy F23-এর জন্য One UI 6.0-এর স্টেবল ভার্সনটি রোলআউট করা হবে।

সঙ্গে থাকুন ➥