ফাঁস Samsung Galaxy F55 5G এর ছবি, মিলবে লেদার ব্যাক প্যানেল ও 50MP ফ্রন্ট ক্যামেরা

Published on:

Samsung Galaxy F55 5G Launch Date

Samsung Galaxy F55 5G স্মার্টফোনটি চলতি মাসেই (মে) ভারতে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। দক্ষিণ কোরিয়ার ব্র্যান্ডটি এই ফোনের একটি টিজারও সম্প্রতি প্রকাশ করেছে, যা দেখিয়েছে করেছে যে ডিভাইসটির রিয়ার প্যানেলে চারদিক জুড়ে সেলাই করা ডিজাইন সহ ভিগান লেদার বা কৃত্রিম চামড়ার ফিনিশ থাকবে। আসন্ন লঞ্চের আগে এখন, সুপরিচিত এক টিপস্টার কালার অপশন প্রদর্শনের জন্য Samsung Galaxy F55 5G ফোনের অফিসিয়াল-লুকিং রেন্ডার ফাঁস করেছেন। ফোনটির লেদার ব্যাক ডিজাইন থেকে বোঝা যায় যে, এটি সম্প্রতি চীনে আত্মপ্রকাশ করা Samsung Galaxy C55 হ্যান্ডসেটের একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে। একইসাথে, Galaxy F55 তার চিপসেট, র‍্যাম ক্ষমতা এবং অ্যান্ড্রয়েড সংস্করণ প্রকাশ করে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মেও উপস্থিত হয়েছে। আসুন টিজার ও বেঞ্চমার্ক লিস্টিং থেকে কি কি তথ্য উঠে এল আসন্ন Galaxy F সিরিজের ফোনটির সম্পর্কে, বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ফাঁস হল Samsung Galaxy F55 5G এর রেন্ডার

টিপস্টার ইভান ব্লাস স্যামসাং গ্যালাক্সি এফ৫৫ ৫জি এর কিছু রেন্ডার শেয়ার করেছেন, যা দেখিয়েছে যে এটি ব্ল্যাক এবং অরেঞ্জ কালার অপশনে উপলব্ধ হবে। ফোনটির সামনে পাঞ্চ-হোল স্ক্রিন থাকবে, আর পিছনে এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা ইউনিট দেখা যাবে।

Samsung Galaxy F55 5G কে দেখা গেল Geekbench ডেটেবেসে

SM-E556B মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এফ৫৫ ৫জি গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে, যা ইঙ্গিত করেছে যে এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ চিপসেটটি থাকবে। তালিকায় চিপের নাম উল্লেখ করা হয়নি, তবে সোর্স কোডের মাধ্যমে উপলব্ধ সিপিইউ কনফিগারেশন এবং জিপিইউ (অ্যাড্রেনো ৬৪৪) এর বিবরণ নিশ্চিত করেছে যে ডিভাইসটি উল্লিখিত চিপসেটেই চলবে।

এছাড়াও এই লিস্টিংটি ইঙ্গিত করেছে যে, Samsung Galaxy F55 5G মডেলে ৮ জিবি র‌্যাম মিলবে এবং এটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অপারেটিং সিস্টেমে চলবে। সিঙ্গেল-কোর টেস্টে ডিভাইসটি ৮৪৩ পয়েন্ট স্কোর করেছে এবং মাল্টি-কোর টেস্টে এটি ২,৩০৭ পয়েন্ট অর্জন করেছে। তবে এগুলি ছাড়া, গিকবেঞ্চ ডেটবেস থেকে ফোনটির আর কোনও বৈশিষ্ট্য সম্পর্কে জানা যায়নি। তবে অনুমান করা হচ্ছে যে Galaxy F55 5G চীনা বাজারে উপলব্ধ Samsung Galaxy C55-এর মতোই স্পেসিফিকেশন অফার করবে।

উল্লেখ্য, Samsung Galaxy C55 হ্যান্ডসেটে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, ১২ জিবি পর্যন্ত র‍্যাম, ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ এবং ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy C55 এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থান করছে। আর সেলফির জন্য ফোনের সামনে একটি ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এছাড়াও, Galaxy C55 ডুয়েল স্পিকার, নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC), একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং অ্যান্ড্রয়েড ১৪ ওএস ভিত্তিক ওয়ান ইউআই ৬.১ (One UI 6.1) কাস্টম স্কিনের মতো অন্যান্য বৈশিষ্ট্যগুলি সহ এসেছে।

সঙ্গে থাকুন ➥