অবাক কান্ড! ভারতের থেকেও সস্তায় চীনে লঞ্চ হল Samsung-এর লেটেস্ট স্মার্টফোন

Avatar

Published on:

Samsung Galaxy S23 FE launched China

অক্টোবরের শুরুতে, স্যামসাং চীন সহ বেশ কিছু দেশে তাদের Fan Edition-এর বহু প্রতীক্ষিত Samsung Galaxy S23 FE স্মার্টফোনটি লঞ্চ করেছিল। এটি একটি সাশ্রয়ী মূল্যের ফ্ল্যাগশিপ ফোন, যা বেশ কিছু উৎকৃষ্ট মানের স্পেসিফিকেশন অফার করে। আর আজ (২০ অক্টোবর) অবশেষে দক্ষিণ কোরিয়ার ব্র্যান্ডটি আনুষ্ঠানিকভাবে চীনা বাজারের জন্য Samsung Galaxy S23 FE-এর দাম প্রকাশ করেছে, যা লঞ্চের সময় জানানো হয়নি। আসুন তাহলে চীনে ফোনটির মূল্য, উপলব্ধতার বিবরণ এবং সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

চীনে ঘোষিত হল Samsung Galaxy S23 FE-এর দাম

নতুন স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই চীনা মার্কেটে দুটি কনফিগারেশনে লঞ্চ হয়েছে, এগুলি হল – ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। এই ভ্যারিয়েন্টগুলির যথাক্রমে দাম ৪,৩৯৯ ইউয়ান (প্রায় ৪৯,৯৬০ টাকা) এবং ৪,৮৯৯ ইউয়ান (প্রায় ৫৬,৩০০ টাকা)। এটি চারটি কালারে পাওয়া যায় – ব্ল্যাক, হোয়াইট, গ্রীন এবং পার্পল। প্রসঙ্গত, ভারতের বাজারে স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই-এর প্রারম্ভিক মূল্য ৫৯,৯৯৯ টাকা।

জানিয়ে রাখি, স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই কিছু দেশে কোয়ালকম স্ন্যাপড্রাগন এবং কিছু দেশে স্যামসাংয়ের ইন-হাউস এক্সিনস চিপসেট ভ্যারিয়েন্টে পাওয়া যায়। চীনে, ডিভাইসটি স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপের সাথে পাওয়া যায়। ইউরোপ, ভারত, অস্ট্রেলিয়া এবং কিছু এশিয়ান বাজারে আবার এটি এক্সিনস ২২০০ চিপের সাথে উপলব্ধ।

Samsung Galaxy S23 FE-এর স্পেসিফিকেশন

Samsung Galaxy S23 FE-তে ৬.৪ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.১ (One UI 5.1) কাস্টম স্কিনে রান করে। নিরাপত্তার জন্য, ফোনটিতে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। ডিভাইসটিতে এলপিডিডিআর৫ র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যায়।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy S23 FE-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৩x অপটিক্যাল জুম সহ একটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy S23 FE-তে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ২৫ ওয়াট ওয়্যার্ড এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। এছাড়া, ডিভাইসের অন্যান্য মূল বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ডুয়েল স্পিকার এবং জল ও ধুলো প্রতিরোধী আইপি৬৮ (IP68)-রেটেড চ্যাসিস।

সঙ্গে থাকুন ➥