ব্রেকিং: অপেক্ষার অবসান, Samsung Galaxy S23 FE ফোনের লঞ্চের তারিখ সামনে এল

Avatar

Published on:

Samsung Galaxy S23 FE launch date

আগামী মাসে লঞ্চের মুখ দেখতে চলেছে বহুল প্রতীক্ষিত Samsung Galaxy S23 FE। আজ Samsung -এর আর্জেন্টিনা শাখার আধিকারিক ওয়েবসাইটের মাধ্যমে আসন্ন স্মার্টফোনটির লঞ্চের তারিখ প্রকাশ্যে নিয়ে আসা হয়েছে। শুধু তাই নয়, Samsung Galaxy S23 FE -এর পাশাপাশি FE বা Fan Edition সিরিজের অধীনে আর কোন কোন প্রোডাক্টকে উন্মোচন করা হবে সেই তালিকাও সামনে নিয়ে আসা হয়েছে।

প্রকাশ্যে এলো Samsung Galaxy S23 FE স্মার্টফোনের লঞ্চের তারিখ

দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্টটি সম্প্রতি ভারতে তাদের স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই স্মার্টফোন লঞ্চ করার কথা নিশ্চিত করে। তবে তখন সংস্থার টিজার ইমেজে, ডিভাইসটিকে অক্টোবর লঞ্চ করা হবে সেই তথ্যই শুধুমাত্র দেওয়া হয়েছিল। কোনো নির্দিষ্ট লঞ্চের তারিখ প্রকাশ করা হয়নি।

কিন্তু আজ স্যামসাং তাদের আর্জেন্টিনার ওয়েবসাইটে একটি ছবি শেয়ার করেছে। যেখানে আসন্ন স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই স্মার্টফোনের অফিসিয়াল লঞ্চের তারিখ উল্লেখ আছে। ডিভাইসটি ৪ অক্টোবর লঞ্চ হতে পারে। শুধু তাই নয়, ফ্যান এডিশন সিরিজের অধীনে আর কোন কোন নতুন মডেল আত্মপ্রকাশ করবে সেই তালিকাও দেখতে পেয়েছি আমরা এই ছবিতে। জানা গেছে, আলোচ্য স্মার্টফোনের পাশাপাশি গ্যালাক্সি বাডস এফই (Galaxy Buds FE) অডিও ডিভাইস এবং গ্যালাক্সি ট্যাব এস৯ এফই (Galaxy Tab S9 FE) ট্যাবলেটের মতো প্রোডাক্টকেও আগামী ৪ঠা অক্টোবর লঞ্চ করা হবে। এক্ষেত্রে স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই ফোনটিকে হয়তো বিশ্বব্যাপী লঞ্চের এক সপ্তাহ পর ভারতে উন্মোচন করার পরিকল্পনা করছে সংস্থাটি।

প্রসঙ্গত, স্যামসাংয়ের আর্জেন্টিনা শাখার ওয়েবসাইট থেকে উল্লেখিত ডিভাইসগুলি কবে মুক্তি পাবে শুধুমাত্র সেই তথ্যই পাওয়া গেছে। আসন্ন স্মার্টফোন বা অন্যান্য প্রোডাক্টের ফিচার সম্পর্কিত কোন তথ্য এখনো সামনে নিয়ে আসা হয়নি। তবে পূর্বে প্রকাশিত কয়েকটি রিপোর্টে, Samsung Galaxy S23 FE -এর সম্ভাব্য কয়েকটি বিশেষত্ব ফাঁস হয়েছিল। নিচে এই বিষয়ে আলোচনা করা হল…

Samsung Galaxy S23 FE এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Samsung Galaxy S23 FE স্মার্টফোনে ৬.৪-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেওয়া হবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। পারফরম্যান্সের জন্য ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ বা এক্সিনস ২২০০ প্রসেসর সহ আসবে। এতে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যেতে পারে। আবার ছবি তোলার ক্ষেত্রে এই হ্যান্ডসেটে ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকতে পারে। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy S23 FE ডিভাইসে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা সম্ভবত ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করবে বলে দাবি করা হচ্ছে৷

সঙ্গে থাকুন ➥