Samsung Galaxy S24-এর সম্পূর্ণ ডিজাইন ফাঁস, কেমন স্পেসিফিকেশন থাকবে দেখুন

Avatar

Published on:

Samsung Galaxy S24 Design Leak

স্যামসাং (Samsung) আগামী বছরের শুরুর দিকে তাদের Galaxy S সিরিজের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি লঞ্চ করতে চলেছে। অতএব লাইনআপটির বাজারে আসতে এখনও বেশ কয়েকমাস বাকি রয়েছে। কিন্তু যেহেতু স্যামসাংয়ের এই প্রিমিয়াম গ্রেডের হ্যান্ডসেটগুলি ওপর সারা বিশ্বের স্মার্টফোন প্রেমীদের নজর থাকে। তাই বিগত কয়েকমাস ধরেই Samsung Galaxy S24 সিরিজ সম্পর্কে একাধিক তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন স্ট্যান্ডার্ড Samsung Galaxy S24 মডেলটির 5K রেন্ডার এবং একটি ৩৬০ ডিগ্রি ভিডিও প্রকাশ্যে এসেছে। রেন্ডার এবং ভিডিও অনুযায়ী এই ফোনে একটি পরিচিত ডিজাইন থাকবে, যেমনটা ইতিমধ্যেই Galaxy S23-এ দেখা গেছে। তবে, ফর্ম ফ্যাক্টর এবং ফিনিশের ক্ষেত্রে বেশ কিছু পরিবর্তন রয়েছে। আসুন রেন্ডারগুলি থেকে আপকামিং Samsung Galaxy S24 সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে, জেনে নেওয়া যাক।

সামনে এল Samsung Galaxy S24-এর 5K রেন্ডার

টিপস্টার অনলিক্স-এর সাথে যৌথভাবে স্মার্টপ্রিক্স স্যামসাং গ্যালাক্সি এস২৪-এর এক্সক্লুসিভ রেন্ডার এবং ভিডিও শেয়ার করেছে। প্রথম দর্শনেই রেন্ডারটি থেকে বোঝা যাচ্ছে যে, ফোনটির সাথে তার পূর্বসূরি, স্যামসাং গ্যালাক্সি এস২৩-এর ভীষণভাবে সাদৃশ্য রয়েছে। গ্যালাক্সি এস২৪-এর রিয়ার প্যানেলেও প্রতিটি সেন্সরের জন্য একটি পৃথক ক্যামেরা কাটআউট সহ উল্লম্ব ট্রিপল ক্যামেরা লেআউট থাকবে। তবে, এস২৩-এর শীর্ষ ক্যামেরা কাটআউটের পাশে অবস্থিত এলইডি ফ্ল্যাশটি নতুন মডেলে কিছুটা নীচে সরানো হয়েছে। ব্যাক প্যানেলের ফিনিসটি একই সিল্কি ম্যাট ফিনিশ বলে মনে করা হচ্ছে, যেমনটা আগের প্রজন্মের ফ্ল্যাগশিপেও দেখা গেছে।

কিন্তু, দুই মডেলে মধ্যে আলাদা করার মতো বিষয়টি হল এগুলির মিড-ফ্রেম। আসন্ন স্যামসাং গ্যালাক্সি এস২৪-এর ফাঁস হওয়া রেন্ডার অনুসারে, এতে আগের মডেলের মতো কার্ভড এবং বৃত্তাকার প্রান্তগুলি নেই। তার বদলে এই ডিভাইসটি একটি বক্সি মিড-ফ্রেমের সাথে আসবে, যা ফ্ল্যাট এজের সাথে সমন্বিত হবে, তবে এতে আগের মতোই গোলাকার কোণগুলি থাকবে। আরেকটি নতুন সংযোজন হল, ডিভাইসের পাশে আল্ট্রা-ওয়াইডব্যান্ড (UWB) অ্যান্টেনার উপস্থিতি। স্মার্টপ্রিক্সের মতে, এটি স্যামসাং গ্যালাক্সি লাইনআপে এই প্রথম দেখা যাবে।

এছাড়াও জানা গেছে যে, Samsung Galaxy S24-এর পরিমাপ হবে ১৪৭ x ৭০.৫ x ৭.৬ মিলিমিটার। প্রসঙ্গত, বর্তমান প্রজন্মের Samsung Galaxy S23-এর পরিমাপ হল ১৪৬.৩ x ৭০.৯ x ৭.৬ মিলিমিটার। যদিও আসন্ন ডিভাইসটির পুরুত্ব তার পূর্বসূরির অনুরূপ, তবে এটি আগের থেকে কিছুটা লম্বা ও কম চওড়া হবে। এগুলি ছাড়া, এক্সক্লুসিভ রিপোর্টটি থেকে আর কোনও তথ্য সামনে আসেনি।

Samsung Galaxy S24-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Samsung Galaxy S24-এ ডাইনামিক এম১৩ অ্যামোলেড এলটিপিও (AMOLED LTPO) প্যানেল থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ফোনটি কিছু মার্কেটে স্যামসাংয়ের ইন-হাউস Exynos 2400 প্রসেসর এবং কিছু অঞ্চলে গ্যালাক্সি-এক্সক্লুসিভ Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেটের সাথে লঞ্চ হবে। প্রসেসরের সাথে Adreno 740 জিপিইউ যুক্ত থাকবে। এই ফোনে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ মিলবে। Galaxy S24 অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে ওয়ানইউআই ৬ (OneUI 6) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy S24-এর রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল সেন্সর, ৩x অপটিক্যাল জুম সহ ১০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স উপস্থিত থাকবে। আর ফোনের সামনে ১২ মেগাপিক্সেলের লেন্স দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Samsung Galaxy S24 ফোনে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে, যা ৪৫ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও এই আসন্ন স্যামসাং ফোনে টাইটানিয়াম ফ্রেম, আইপি৬৮ (IP68) জল এবং ধুলো প্রতিরোধী রেটিং এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত থাকবে।

সঙ্গে থাকুন ➥