HomeMobilesSamsung Galaxy Z Fold 6-এর দাম লঞ্চের আগেই ফাঁস হল, থাকবে 1000GB...

Samsung Galaxy Z Fold 6-এর দাম লঞ্চের আগেই ফাঁস হল, থাকবে 1000GB স্টোরেজ!

Samsung Galaxy Z Fold 6 ও Samsung Galaxy Z Flip 6 আগামী মাসে আসতে চলেছে বিশ্ব বাজারে। তবে এখনই বুক স্টাইল ফোল্ডেবল Z Fold 6 মডেলের মার্কিন সংস্করণের দাম প্রকাশ্যে এসেছে।

স্যামসাং তাদের এবছরের দ্বিতীয় গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked 2024) ইভেন্টে বহু প্রতীক্ষিত Samsung Galaxy Ring নামের স্মার্ট আংটির পাশাপাশি তাদের ষষ্ঠ প্রজন্মের Samsung Galaxy Z সিরিজের ফোল্ডেবল, Samsung Galaxy Z Fold 6 ও Samsung Galaxy Z Flip 6 মডেল এবং নতুন ডিজাইন করা Samsung Galaxy Buds 3 সিরিজের ইয়ারফোন লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। ইভেন্টটি আগামী ১০ জুলাই অনুষ্ঠিত হবে বলে শোনা যাচ্ছে। ইতিমধ্যেই বিভিন্ন অনলাইন রিপোর্ট এবং টেক ইনসাইডারের মাধ্যমে আসন্ন Samsung Galaxy Z Flip 6 এবং Samsung Galaxy Z Fold 6 ফোল্ডেবল হ্যান্ডসেটগুলি সম্পর্কে অনেক বিবরণ সামনে এসেছে। আর এখন একটি নতুন রিপোর্ট Samsung Galaxy Z Fold 6 ফোনের মার্কিন মূল্য এবং স্টোরেজ ভ্যাটরিয়েন্টগুলি প্রকাশ করছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে Samsung Galaxy Z Fold 6 ফোনের মূল্য প্রকাশ্যে এল

স্যামসাংয়ের আসন্ন বুক-স্টাইলের ফোল্ডেবলটি বর্তমান প্রজন্মের স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৫ হ্যান্ডসেটের তুলনায় একটু বেশি দামী হবে বলে জানা গেছে। স্মার্টপ্রিক্সের রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ তিনটি আলাদা স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে – ২৫৬ জিবি, ৫১২ জিবি এবং ১ টিবি। যদিও রিপোর্টে মেমরির আকার উল্লেখ করা হয়নি, তবে ফোনটিকে ইতিমধ্যেই ১০.৮৪ জিবি মেমরি সহ গিকবেঞ্চ (GeekBench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গেছে, যার অর্থ ফোনটিকে ১২ জিবি র‍্যাম সহ পাঠানো হবে।

দামের ক্ষেত্রে, মার্কিন যুক্তরাষ্ট্রে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ ফোনের ২৫৬ জিবি, ৫১২ জিবি এবং ১ টিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য হবে যথাক্রমে ১,৯০০ ডলার (প্রায় ১,৫৮,৬৬৫ টাকা), ২,০২০ ডলার (প্রায় ১,৬৮,৭০০ টাকা) এবং ২,২৬০ ডলার (প্রায় ১,৮৮,৭৩৫ টাকা)। এখানে লক্ষ করা গুরুত্বপূর্ণ যে, বিভিন্ন অঞ্চলের ওপর ভিত্তি ফোনটির দামের তারতম্য হতে পারে। শোনা যাচ্ছে যে, গ্যালাক্সি জেড ফোল্ড ৬ ফোনটি তিনটি ভিন্ন কালার শেডে পাওয়া যাবে – নেভি, সিলভার শ্যাডো এবং পিঙ্ক।

এছাড়া, আসন্ন ফোনটির ওজন ২৩৯ গ্রাম হবে, যা ২৫৩ গ্রামের Samsung Galaxy Z Fold 5 মডেলের থেকে উল্লেখযোগ্যভাবে হালকা। কিন্তু তাও এটি তার অনেক প্রতিযোগী ফোল্ডিং ফোনের থেকে ভারী হবে। উদাহরণস্বরূপ, স্যামসাং Galaxy Z Fold 5 ফোনের আগে প্রকাশিত Honor Magic V2 হ্যান্ডসেটের ওজন ২৩১ গ্রাম এবং সম্প্রতি লঞ্চ হওয়া Vivo X Fold 3 ফোনের ওজন মাত্র ২১৯ গ্রাম। তবে কিছু প্রচলিত ফ্ল্যাগশিপ ফোনের তুলনায় ফোনটি হালকা হবে। তাছাড়া, Samsung Galaxy Z Fold 6 ফোল্ডেবল হ্যান্ডসেটে ৭.৬ ইঞ্চির ইনার ডিসপ্লে থাকবে, যা তার পূর্বসূরির মতোই। তবে, Z Fold 6 তুলনামূলকভাবে চওড়া, যা এর লাইভ ইমেজগুলিতে দেখা গেছে।

RELATED ARTICLES

Most Popular