দশ হাজার টাকার কমে Redmi A3 নাকি Infinix Smart 8 নাকি Moto G04 আপনার জন্য ভালো হবে দেখে নিন

Published on:

smartphones-under-10000-moto-g04-vs-infinix-smart-8-vs-redmi-a3price-and-feature

Redmi A3, Infinix Smart 8, Lava Yuva 3-এর মত বাজেট ফ্রেন্ডলি ডিভাইসগুলিকে টেক্কা দিতে ভারতীয় বাজারে এসে গেছে Motorola-র লেটেস্ট এন্ট্রি লেভেল স্মার্টফোন Moto G04। তাই আপনি যদি প্রথমবার কোনো স্মার্টফোন কিনতে চান বা সেকেন্ডারি ডিভাইস হিসেবে কোনো বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন চান, তাহলে Motorola-র Moto G04 ডিভাইসটি আপনার জন্য দুর্দান্ত হতে পারে। যদিও Redmi A3 এবং Infinix Smart 8 ফোন দুটিও দুর্দান্ত ফিচার সহ এসেছে। তাই আসুন, বাজেটের মধ্যে কোন মডেলটি কেনা লাভজনক হবে জানতে এদের মধ্যে পার্থক্যগুলি দেখা নেওয়া যাক।

Redmi A3 vs Infinix Smart 8 vs Moto G04: ডিজাইন ও কালার

মোটো জি০৪ এবং ইনফিনিক্স স্মার্ট ৮-এর ডিসপ্লেতে সেন্টার্ড পাঞ্চ হোল ডিসপ্লে উপস্থিত। অন্যদিকে, রেডমি এ৩ ফোনে রয়েছে ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। মোটোরোলার ডিভাইসে ম্যাট টেক্সচার সহ একটি পলিকার্বনেট রিয়ার প্যানেল দেখা যাবে। তবে ইনফিনিক্স-এর ডিভাইসটিতে পলিকার্বনেট ব্যাক প্যানেল উপস্থিত। এদিকে, রেডমির ডিভাইসে ভেগান লেদার এবং গ্লাস ব্যাক প্যানেল আছে।

মোটো জি০৪ সানরাইজ অরেঞ্জ, স্যাটিন ব্লু, সি গ্রিন এবং কনকর্ড ব্ল্যাক, এই চারটি রঙের অপশনে উপলব্ধ। এদিকে রেডমি এ৩ অলিভ গ্রিন, লেক ব্লু, মিডনাইট ব্ল্যাক রঙে পাওয়া যাবে। আর ইনফিনিক্স স্মার্ট ৮ এসেছে গ্যালাক্সি হোয়াইট, শাইনি গোল্ডেন, রেনবো ব্লু এবং টিম্বার ব্ল্যাক কালার অপশনে।

Redmi A3 vs Infinix Smart 8 vs Moto G04: ডিসপ্লে

ডিসপ্লের কথা বললে মোটোরোলার এই ডিভাইসে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬ ইঞ্চি এইচডি প্লাস ওএলইডি ডিসপ্লে। আর রেডমির ডিভাইসে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭১ ইঞ্চি এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে, যা ৫০০ নিট উজ্জ্বলতা সমর্থন করে। এছাড়াও, আছে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রোটেকশন, যা বাজেট ফ্রেন্ডলি ডিভাইসে সহজে দেখা যায় না।

আর ইনফিনিক্স স্মার্ট ৮ স্মার্টফোনে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬ ইঞ্চির এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে। আবার এতে অ্যাপেলের ডাইনামিক আইল্যান্ডের মতো ম্যাজিক রিং ফিচার দেওয়া হয়েছে, যা বাজেট ফোনে অনেকেই পছন্দ করতে পারেন।

Redmi A3 vs Infinix Smart 8 vs Moto G04: প্রসেসর

মোটো জি ০৪ হ্যান্ডসেটে রয়েছে ইউনিসক টি৬০৬ প্রসেসর, যা ইন্টিগ্রেটেড মালি জি৫৭ জিপিএস সহ লঞ্চ হয়েছে। আর রেডমি এবং ইনফিনিক্স উভয় সংস্থাই তাদের ডিভাইসে মিডিয়াটেক হেলিও জি ৩৬ প্রসেসর ব্যবহার করেছে, যার সাথে যুক্ত আইএমজি পাওয়ার ভিআর জিই৮৩২০ জিপিইউ। এদিকে, মোটো জি০৪-এ রয়েছে ইউএফএস ২.২ স্টোরেজ, যা ইএমএমসি স্টোরেজের চেয়েও অনেক দ্রুত। তবে রেডমি এবং ইনফিনিক্স তাদের এই ডিভাইসে ব্যবহৃত স্টোরেজের বিশেষত্ব প্রকাশ করেনি।

Redmi A3 vs Infinix Smart 8 vs Moto G04: ক্যামেরা

ক্যামেরার প্রসঙ্গে বললে, মোটো জি০৪ মডেলে এফ/২.২ অ্যাপারচার, পিডিএএফ এবং এলইডি ফ্ল্যাশলাইট সহ ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা উপস্থিত। আর রেডমি এ৩ ডিভাইসে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল রিয়ার শুটার ব্যবহার করা হয়েছে। তবে ইনফিনিক্স স্মার্ট ৮-এ ব্যবহার করা হয়েছে, একটি এইআই লেন্স সহ এলইডি ফ্ল্যাশ যুক্ত ৫০ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা।

Redmi A3 vs Infinix Smart 8 vs Moto G04: ব্যাটারি

আলোচ্য তিনটি ডিভাইসেই রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

Redmi A3 vs Infinix Smart 8 vs Moto G04: মূল্য

Motorola G04 ডিভাইসের ৪ জিবি + ৬৪ জিবি ভ্যারিয়েন্টের দাম ৬,৯৯৯ টাকা এবং ৩ জিবি + ৬৪ জিবি ভ্যারিয়েন্টের দাম ৭,২৯৯ টাকা এবং ৮ জিবি + ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ৭,৯৯৯ টাকা। আর Redmi A3 ডিভাইসটির ৪ জিবি + ৬৪ জিবি, ৪ জিবি + ১২৮ জিবি এবং ৬ জিবি + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলি কিনতে পারবেন যথাক্রমে ৭,৪৯৯ টাকায়, ৮,২৯৯ টাকায় এবং ৯,২৯৯ টাকায়। এদিকে, Infinix Smart 8-এর ৮ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ৭,৪৯৯ টাকায় এবং ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ৮,৯৯৯ টাকায় উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥