Sony Xperia 1 VI: কম দামে লঞ্চ হবে সনির নতুন ফোন, ওপ্পো-ভিভোকে টেক্কা দিতেই কি সিদ্ধান্ত

Avatar

Published on:

Sony Xperia 1 VI Price

বেশ কিছুদিন ধরেই Sony Xperia 1 VI নিয়ে টেক দুনিয়ায় জল্পনা চলছে। সনি খুব শীঘ্রই স্মার্টফোনটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। স্পেসিফিকেশন সর্ম্পকে কিছু কিছু তথ্য সামনে এলেও, দামের বিষয়ে এতদিন কিছু জানা যায়নি। তবে এখন একটি নতুন রিপোর্টে Sony Xperia 1 VI-এর দাম সম্পর্কে আকর্ষণীয় তথ্য শেয়ার করা হয়েছে। যেখানে দাবি করা হয়েছে যে, সনির এই ফোনটি তার পূর্বসূরির তুলনায় কিছুটা কম মূল্যে লঞ্চ হতে পারে।

Sony Xperia 1 VI-এর দাম সামনে এল

সুমাহোডাইজেস্ট-এর প্রতিবেদন অনুসারে, চীনা মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম ওয়েইবো-এর এক ইউজার তার পোস্টে একটি কোডের ঝলক শেয়ার করেছেন, যা প্রকাশ করেছে যে সনি এক্সপেরিয়া ১ ভিআই তাইওয়ানে ৩৯,৯৯০ তাইওয়ান ডলার (প্রায় ১,০২,৪০০ টাকা) মূল্যে লঞ্চ হবে। উল্লেখযোগ্যভাবে, এই দাম বর্তমান প্রজন্মের সনি এক্সপেরিয়া ১ ভি-এর থেকে প্রায় ৫% কম। প্রসঙ্গত, ফোনটির প্রাথমিক মূল্য ছিল ৪১,৯৯০ তাইওয়ান ডলার (প্রায় ১,০৭,৫৩০ টাকা)।

অন্যান্য দেশে দাম কমার সম্ভাবনা থাকলেও, নতুন সনি এক্সপেরিয়া ১ ভিআই-কে প্রিমিয়াম সেগমেন্টেই ফেলা হবে। আগের প্রজন্মের সনি এক্সপেরিয়া ১ ভি-এর দাম মার্কিন যুক্তরাষ্ট্রে ১,৩৯৯ ডলার (প্রায় ১,১৬,৭৫০ টাকা) এবং যুক্তরাজ্যে ১,২৯৯ পাউন্ড (প্রায় ১,৩৫,৯০০ টাকা) ছিল৷ নতুন সনি এক্সপেরিয়া ১ ভিআই জাপানে আগামী ১৭ মে আয়োজিত একটি লঞ্চ ইভেন্টে উন্মোচন করা হবে বলে আশা করা হচ্ছে।

অনলাইন রিপোর্ট থেকে জানা গেছে যে, Sony Xperia 1 VI-এর অ্যাসপেক্ট রেশিও তার পূর্বসূরিতে উপস্থিত ২১:৯-এর পরিবর্তে ১৯.৫:৯ হবে, যা বর্তমান সময়ের অধিকাংশ ফোনেই দেখা যায়। এছাড়া, এর ডিসপ্লেটি ৪কে রেজোলিউশনের পরিবর্তে ২কে রেজোলিউশন সাপোর্ট করবে বলেও শোনা যাচ্ছে।

তবে, Sony Xperia 1 VI-এর ক্যামেরা সেটআপ নিয়ে কিছু সংশয় আছে। প্রাথমিকভাবে দাবি করা হয়েছিল যে, এই ফোনে তিনটি একই ৪৮ মেগাপিক্সেলের এক্সমোর টি (Exmor T) সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে৷ তবে, সাম্প্রতিক একটি রিপোর্ট এর বিরোধিতা করে দাবি করেছে যে ফোনটির প্রাইমারি ক্যামেরাটিই ৪৮ মেগাপিক্সেলের হবে। আর এর সাথে একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি একটি ১২ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা যুক্ত থাকবে৷ এছাড়া, শুধুমাত্র প্রধান ক্যামেরায় এক্সমোর টি সেন্সর থাকবে।

সঙ্গে থাকুন ➥