অপেক্ষা আর 3 দিনের, Snapdragon 8 Gen 2 প্রসেসরের সঙ্গে Sony Xperia 5 V-র লঞ্চ নিশ্চিত

Published on:

Sony Xperia 5 v geekbench snapdragon 8 gen 2 chipset launch date September 1

সনি (Sony) সম্প্রতি ঘোষণা করেছে, ক্যামেরা-কেন্দ্রিক Xperia 5 V আগামী ১ সেপ্টেম্বর জাপানে লঞ্চ হবে। স্মার্টফোনটি জাপানের বাইরেও পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। আর এখন, ডিভাইসটির উত্তর আমেরিকান ভ্যারিয়েন্টটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গেছে, যার কিছু বৈশিষ্ট্য সহ পারফরম্যান্স প্রকাশ করেছে। আসুন তাহলে Sony Xperia 5 V সম্পর্কে কি কি নতুন উঠে এসেছে, জেনে নেওয়া যাক।

Sony Xperia 5 V দেখা গেল Geekbench ডেটাবেসে

XQ-DE54 মডেল নম্বর সহ সনি এক্সপেরিয়া ৫ ভি ফোনটি গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। লিস্টিং অনুযায়ী, এতে ২.০২ গিগাহার্টজ বেস ক্লক এবং একটি ৩.১৯ গিগাহার্টজের বুস্ট ক্লক স্পিড সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরটি ব্যবহৃত হবে৷ গিকবেঞ্চে তালিকাভুক্ত ভ্যারিয়েন্টটিতে ৮ জিবি র‍্যাম রয়েছে এবং এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অপারেটিং সিস্টেম রান করে। পারফরম্যান্স পরীক্ষায়, এক্সপেরিয়া ৫ ভি গিকবেঞ্চের সিঙ্গেল-কোর টেস্টে ১,৪৫৩ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৪,৫৫৬ পয়েন্ট স্কোর অর্জন করেছে। তবে, এর বেশি তথ্য তালিকাটি প্রকাশ করেনি।

সম্প্রতি, একটি ফাঁস হওয়া ভিডিও টিজার সনি এক্সপেরিয়া ৫ ভি স্মার্টফোনটির ডিজাইনটি প্রকাশ করেছে। এটি থেকে জানা গেছে যে ডিভাইসটিতে একটি বক্সি ডিজাইন থাকবে এবং এর পিছনে পিল-আকৃতির ক্যামেরা মডিউল অবস্থান করবে, যার মধ্যে জেইস টি* (Zeiss T*) কোটেড লেন্স সহ দুটি সেন্সর থাকবে।

এছাড়াও, Sony Xperia 5 V-তে একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে বলে অনুমান করা হচ্ছে। চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) সাইটের তালিকা অনুযায়ী, হ্যান্ডসেটটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট অফার করবে। এছাড়াও জানা গেছে যে, Xperia 5 V-এ সর্বাধিক ১৬ জিবি র‍্যাম পাওয়া যাবে। আগামী ১ সেপ্টেম্বর লঞ্চ ইভেন্টে সনির এই আপকামিং ফোনটির সম্পর্কে বিশদ বিবরণ প্রকাশ করা হবে।

সঙ্গে থাকুন ➥