Tecno Camon 20 Premier 5G নজরকাড়া ডিজাইন ও 108MP ক্যামেরার সঙ্গে লঞ্চ হল

Avatar

Published on:

tecno-camon-20-premier-5g-price-in-india-rs-29999-launch-sale-date-july-7-amazon-specifications-features

গত মাসেই ক্রেতাদের সঙ্গে পরিচয় হয়েছে Tecno Camon 20 সিরিজের। এই লাইনআপে তিনটি মডেল এসেছে – Tecno Camon 20, Camon 20 Pro 5G, এবং Camon 20 Premier 5G। যার মধ্যে ‘Premier’ মডেলটি আজ ভারতের বাজারে লঞ্চ হয়ে গেল। বিশেষত্বের কথা বললে, নতুন এই ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ফুল-এইচডি+ AMOLED ডিসপ্লে, ৫১২ জিবি স্টোরেজ, অ্যান্ড্রয়েড ১৩ নির্ভর কাস্টম স্কিন, ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি বিদ্যমান। এছাড়া জোরালো সাউন্ড সরবরাহের জন্য ডুয়াল স্পিকার সিস্টেমও মিলবে Tecno-র এই ফোনে। চলুন দাম-সহ ফোনটির খুঁটিনাটি তথ্য জেনে নেওয়া যাক।

Tecno Camon 20 Premier 5G: দাম ও লভ্যতা

এদেশের বাজারে টেকনো ক্যামন ২০ প্রিমিয়ার ৫জি স্মার্টফোনের ৮ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ অপশনের দাম ২৯,৯৯৯ টাকা রাখা হয়েছে। এটি সেরেনিটি ব্লু এবং ডার্ক ওয়েলকিন কালার অপশনে এসেছে। সেল তারিখ এখনো প্রকাশ না হলেও আগামী ১৫ই জুলাই অর্থাৎ ‘অ্যামাজন প্রাইম ডে সেলের প্রথম দিনেই স্মার্টফোনটির বিক্রির জন্য উপলব্ধ করা হবে। কেননা সংস্থার তরফ থেকেও ইঙ্গিত দেওয়া হয়েছে যে, চলতি মাসের তৃতীয় সপ্তাহে টেকনো ক্যামন ২০ প্রিমিয়ার ৫জি স্মার্টফোনের সেল লাইভ হতে চলেছে।

Tecno Camon 20 Premier 5G: স্পেসিফিকেশন ও ফিচার

টেকনো ক্যামন ২০ প্রিমিয়ার ৫জি স্মার্টফোনে রয়েছে ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করে। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য এই ডিভাইসে অক্টা-কোর ডাইমেনসিটি ৮০৫০ প্রসেসর এবং এআরএম জি৭৭ এমসি৯ জিপিইউ ব্যবহার করা হয়েছে। এতে ৮ জিবি LPDDR4X র‍্যাম এবং ৫১২ জিবি মেমরি পাওয়া যাবে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক হাইওএস ১৩ কাস্টম ইউজার ইন্টারফেসের সাথে প্রি-লোডেড হয়ে এসেছে।

ভিডিও ও ফটোগ্রাফির জন্য নয়া Tecno Camon 20 Premier 5G স্মার্টফোনে এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১০৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল পোর্ট্রেট শুটার। আবার ডিভাইসটির সামনে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, টেকনো ব্র্যান্ডের এই লেটেস্ট হ্যান্ডসেটে সিকিউরিটি ফিচার হিসাবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং দুর্দান্ত অডিও কোয়ালিটি সরবরাহের জন্য ডুয়াল স্পিকার সিস্টেম রয়েছে। তদুপরি কানেক্টিভিটি বিকল্প হিসাবে ডিভাইসে – ডুয়াল সিম কার্ড স্লট, 5G SA/NSA, ডুয়াল 4G VoLTE, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, জিপিএস, এনএফসি, এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত৷ পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য Tecno Camon 20 Premier 5G স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

সঙ্গে থাকুন ➥