Tecno Pop 7 Pro সস্তায় বাজার কাঁপাতে আসছে, ভারতে লঞ্চ হতে পারে এ মাসেই

Avatar

Published on:

Tecno Pop 7 Pro Launch India Date

টেকনো (Tecno) ভারতে ধারাবাহিকভাবে নতুন ফোন লঞ্চ করছে। ব্র্যান্ডটি সম্প্রতি এদেশের বাজারে Phantom X2, Phantom X2 Pro এবং Spark Go 2023 এনেছে। আর এখন, টেকনো তাদের পরবর্তী মডেল হিসাবে একটি সস্তা স্মার্টফোন লঞ্চের প্রস্তুতি নিচ্ছে। জানা গিয়েছে যে, Tecno Pop 7 Pro ফেব্রুয়ারি মাসেই ভারতে আত্মপ্রকাশ করবে। আসুন এখনও পর্যন্ত এই আসন্ন হ্যান্ডসেটটির সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Tecno Pop 7 Pro ভারতে আসতে পারে চলতি মাসেই

টেকনো পপ ৭ প্রো ইতিমধ্যেই আফ্রিকার বাজারে লঞ্চ হয়েছে এবং চলতি মাসেই এটি ভারতে আত্মপ্রকাশ করতে চলেছে। আফ্রিকাতে, ফোনটি ব্ল্যাক, ব্লু এবং পার্পল কালার অপশনে পাওয়া যায়। তবে, এদেশে এটি দুটি কালারে আসবে। তাদের মধ্যে একটি হবে ব্লু ভ্যারিয়েন্ট, যার রেন্ডার ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। তবে, ব্ল্যাক ও পার্পল-এর মধ্যে কোন কালার অপশনটি ভারতের বাজারে উপলব্ধ হবে, সেবিষয়ে এখনও কোনও তথ্য সামনে আসেনি।

জানিয়ে রাখি, টেকনো পপ ৭ প্রো-তে স্পার্ক গো ২০২৩-এর মতো স্পেসিফিকেনের থাকবে। এই স্পার্ক মডেলটি ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজের সাথে এসেছে। সেখানে, সম্ভবত পপ ৭ প্রো বিভিন্ন র‍্যাম এবং স্টোরেজ ক্ষমতা অফার করতে পারে।

Tecno Pop 7 Pro-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

Tecno Pop 7 Pro-এ ৬.৫৬ ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকবে, যার ওপরে ওয়াটারড্রপ নচ দেখা যাবে৷ ডিসপ্লেটি এইচডি+ রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে৷ ডিভাইসটি মিডিয়াটেক হেলিও এ২২ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে ৩ জিবি / ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ যুক্ত থাকবে। আর অতিরিক্ত স্টোরেজের জন্য, এতে একটি মাইক্রোএসডি স্লটও অন্তর্ভুক্ত থাকবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক হাইওএস ১২ (HiOS 12) ইউজার ইন্টারফেসে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Pop 7 Pro-এর রিয়ার প্যানেলে একটি এলইডি ফ্ল্যাশ সহ একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে এলইডি ফ্ল্যাশ সহ একটি ৫ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর বর্তমান। নিরাপত্তার জন্য, এতে থাকবে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

পাওয়ার ব্যাকআপের জন্য, Tecno Pop 7 Pro মডেলটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ইউএসবি-সি পোর্টের মাধ্যমে চার্জিং সাপোর্ট করবে৷ উল্লেখ্য, ২০২২ সালের সেপ্টেম্বরে ভারতে লঞ্চের সময় Tecno Pop 6 Pro-এর দাম ছিল ৭,৯৯৯ টাকা। সম্ভবত উত্তরসূরি মডেলের একই দাম থাকতে পারে।

সঙ্গে থাকুন ➥