Tecno সস্তায় দুর্ধর্ষ ফোন নিয়ে এল, 108MP ক্যামেরা, 33W চার্জিং সহ মনমাতানো ফিচার্স

Published on:

Tecno Spark 20 Pro Plus launched

টেকনো (Tecno) একাধিক ফিচার্স সম্বলিত সাশ্রয়ী মূল্যের ফোন লঞ্চ করে গ্লোবাল স্মার্টফোন মার্কেটে তাদের অবস্থানকে আরও শক্তিশালী করে চলেছে। যেমন, সম্প্রতি কোম্পানিটি তাদের Spark 20 ফোনটির মাধ্যমে নতুন সেল রেকর্ড স্থাপন করতে সক্ষম হয়েছে। আর এখন টেকনোর এই জয়যাত্রা অব্যাহত রাখতে বাজারে পা রেখেছে Tecno Spark 20 Pro+। এটি শক্তিশালী MediaTek প্রসেসর, ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ আকর্ষণীয় ক্যামেরা সিস্টেম, মসৃণ ডবল-কার্ভ ডিজাইন এবং উৎকৃষ্ট মানের ডিসপ্লে সহ প্রচুর দুর্দান্ত স্পেসিফিকেশন অফার করে। Tecno Spark 20 Pro+ এর স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কে বিশদে বিস্তারিত জেনে নেওয়া যাক এবার।

Tecno Spark 20 Pro+ এর স্পেসিফিকেশন

টেকনো স্পার্ক ২০ প্রো প্লাস-এ ৬.৭৮ ইঞ্চির কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, পি৩ কালার গ্যামট এবং ১,০০০ নিটের পিক ব্রাইটনেস সাপোর্ট করে। স্ক্রিনটি ১,৫০০ হার্টজ ইনস্ট্যান্ট টাচ স্যাম্পলিং রেট এবং মসৃণ সোয়াইপিংয়ের জন্য স্মার্ট রিফ্রেশ ৩.১ অফার করে। টেকনো স্পার্ক ২০ প্রো প্লাস-এর ডাবল কার্ভড ডিজাইন শুধু দেখতেই সুন্দর নয় এটিকে হাতে ধরে রাখাও আরামদায়ক করে তোলে। ৭.৫৫ মিলিমিটারের স্লিম বডি এবং ১৯০ গ্রাম ওজনের এই ডিভাইসটিকে স্ক্র্যাচ এবং ড্রপ থেকে রক্ষার করার জন্য ফ্ল্যাগশিপ-গ্রেড গ্লাস ব্যবহার করা হয়েছে। এছাড়াও, জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি৫৩ (IP53) সার্টিফিকেশন প্রাপ্ত চ্যাসিস রয়েছে।

টেকনো স্পার্ক ২০ প্রো প্লাস মিডিয়াটেক হেলিও জি৯৯ আল্টিমেট প্রসেসর দ্বারা চালিত, যা মিডিয়াটেক-এর হেলিও জি৯৯-এর একটি কাস্টম ভ্যারিয়েন্ট। এই চিপসেটের জন্য কোম্পানি পারফরম্যান্সের সাথে আপোস না করেই ফোনটিকে বাজেট ফ্রেন্ডলি করে তুলতে পেরেছে। এই প্রসেসরটি ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত। তবে এখানে লক্ষণীয় যে, এই ১৬ জিবি র‌্যামের মধ্যে ৮ জিবি ফিজিক্যাল র‌্যাম এবং ৮ জিবি ভার্চুয়াল র‌্যাম রয়েছে।

ক্যামেরার ক্ষেত্রে, Tecno Spark 20 Pro+ এর আকর্ষণীয় রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অবস্থান করছে, যা ৩x লসলেস জুম এবং ১০x ডিজিটাল জুমের জন্য অনেক দূর থেকেই সূক্ষ্ম ডিটেইলস যুক্ত ছবি তুলতে পারে। ক্যামেরার বড় ১/১.৬৭ ইঞ্চির সেন্সর এবং এফ/১.৭৫ অ্যাপারচার বিভিন্ন আলোর পরিস্থিতিতে ভালোভাবে অ্যাডজাস্ট করতে পারে।

এছাড়াও, ক্যামেরার এইচডিআর মাল্টি-ফ্রেম ফিউশন ভারসাম্যপূর্ণ লাইটিং এবং স্মার্ট কম্পোজিশন নিশ্চিত করে। এই বৈশিষ্ট্যগুলি ছাড়াও, ফোনটিতে একটি ৩২ মেগাপিক্সেলের গ্লোয়িং সেলফি ক্যামেরা রয়েছে, যা আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (AI) পোর্ট্রেট রেস্টোরেশন দ্বারা এবং একটি বিস্তৃত ৮৮.৯ ডিগ্রি গোল্ডেন লেন্স সহ আকর্ষণীয় সিঙ্গেল বা গ্রুপ সেলফি তোলার জন্য উপযুক্ত। ফোনটিতে ১০৮ মেগাপিক্সেলের পাশাপাশি আরও তিনটি রিয়ার ক্যামেরা রয়েছে, তবে কোম্পানি এখনও সেগুলির সম্পর্কে বিস্তারিত করেনি।

পাওয়ার ব্যাকআপের জন্য, Tecno Spark 20 Pro+ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৩৩ ওয়াট পর্যন্ত চার্জিং স্পিড সাপোর্ট করে। Spark 20 Pro+ একটি বিশেষ কালার অপশনে পাওয়া যাবে, যার নাম ম্যাজিক স্কিন ২.০ গ্রীন। এটি টেকনোর আপগ্রেড করা ম্যাজিক স্কিন প্রযুক্তিতে নির্মিত, যা পরিবেশ-বান্ধব হওয়ার সাথে সাথে একটি প্রিমিয়াম লুক এবং স্থায়িত্ব অফার করে৷

Tecno Spark 20 Pro+ মূল্য এবং লভ্যতা

Tecno Spark 20 Pro+ এর দাম এখনও ঘোষণা করা হয়নি। তবে জানা গেছে যে আফ্রিকা, লাতিন আমেরিকা, দক্ষিণ এশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়া এবং মধ্যপ্রাচ্য সহ একাধিক গুরুত্বপূর্ণ মার্কেটে জানুয়ারি মাস থেকেই এটি বিক্রির জন্য উপলব্ধ হবে। আশা করা যায় অঞ্চল ভেদে এর দাম পরিবর্তিত হবে।

সঙ্গে থাকুন ➥