কোনটা ছেড়ে কোনটা কিনবেন! আগামী কয়েকদিনে ভারতে লঞ্চ হচ্ছে এই 5টি ধামাকাদার Smartphone

Published on:

Top 5 Upcoming Smartphone in India

Upcoming Smartphone: গত বছরে ভারতের বাজার রেকর্ড হারে স্মার্টফোন বিক্রির সাক্ষী দেখেছে – এই সময় প্রতিটি ব্র্যান্ডই বিপুল সংখ্যক ফোন লঞ্চ করেছে। এখন, ক্যালেন্ডার পাল্টালেও ২০২৪-এ এই একই ধারা অব্যাহত থাকবে বলেই মনে হচ্ছে। কেননা জানুয়ারি থেকে এই কয়েক সপ্তাহের মধ্যেই দুর্দান্ত ফিচারওয়ালা কয়েকটি মডেল মার্কেটে পা রেখে ফেলেছে। আবার চলতি ফেব্রুয়ারির বাকি কয়েকটা দিনে এবং মার্চের শুরুতেই Samsung, Xiaomi, Vivo থেকে শুরু করে iQOO, Nothing-এর হাত ধরে আরও অনেক আকর্ষণীয় স্মার্টফোন লঞ্চ হবে বলে নিশ্চিত হয়েছে। এক্ষেত্রে নতুন মডেলগুলির দাম ১৫ হাজার থেকে ৩৫ হাজার টাকার মধ্যে থাকবে। তাই আপনি যদি এখন নতুন ফোন কিনতে চান আর আপনার লেটেস্ট প্রযুক্তির দিকে একটু বেশিই ঝোঁক থাকে, তাহলে স্বল্প খানিকটা সময় অপেক্ষা করাই শ্রেয়! এই প্রতিবেদনে আমরা আগামী ২ সপ্তাহের মধ্যে লঞ্চ হবে এমন পাঁচ-পাঁচটি ফোনের লঞ্চের তারিখ, দাম ও ফিচার সম্পর্কিত যাবতীয় হাইলাইট শেয়ার করব, যাতে করে আপনার নতুন ফোন কেনার সিদ্ধান্ত নেওয়াটা সহজ হয়ে যাবে।

আগামীকাল লঞ্চ হচ্ছে এই তিনটি ফোন

১. Samsung Galaxy F15 5G: লঞ্চের তারিখ – ২২শে ফেব্রুয়ারি।

  • প্রত্যাশিত মূল্য ১৫,০০০ টাকা।

আসন্ন এই ফোনটিতে সুপার অ্যামোলেড (sAMOLED ) ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+ চিপসেট, ৮ জিবি র‍্যাম, ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা দেখা যাবে।

২. Vivo Y200e: লঞ্চের তারিখ – ২২শে ফেব্রুয়ারি।

  • প্রত্যাশিত মূল্য ২২,০০০ টাকা।

এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৬৭ ইঞ্চি ফুলএইচডি+ অ্যামোলেড ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর এবং ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টসহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে।

৩. iQOO Neo 9 Pro: লঞ্চের তারিখ – ২২শে ফেব্রুয়ারি।

  • প্রত্যাশিত মূল্য ৩৫,০০০ টাকা।

এই ফোনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭৮ ইঞ্চি এলটিপিও অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টসহ ৫,১৬০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে।

শীঘ্রই লঞ্চ হবে এই ফোনগুলিও

  • Nothing Phone (2a): আগামী ৫ই মার্চ এই ফোনটি লঞ্চ হতে পারে, এর দাম সম্ভবত ৩০ হাজার টাকা রেঞ্জে থাকবে বলে টিপস্টাররা দাবি করেছেন।

ফোনটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৬৭ ইঞ্চি ফুলএইচডি+ অ্যামোলেড, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ প্রসেসর, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে।

  • Xiaomi 14 Ultra: হাই-প্রিমিয়াম এই ফোনটির লঞ্চের তারিখ ধার্য হয়েছে আগামী ৭ই মার্চ। এর দাম সম্পর্কে এখনও নির্দিষ্ট তথ্য মেলেনি, তবে তা লাখের অঙ্কের কাছাকাছিই থাকবে।

এই ফোনটিতে 2.5D কার্ভড স্ক্রিন, স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর, ১ টিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ও ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার মতো ফিচার মিলতে পারে।

সঙ্গে থাকুন ➥