ভারতের বাজার কাঁপাতে আসছে OnePlus, iQOO, Xiaomi, Redmi, Vivo-র নতুন স্মার্টফোন

Published on:

Upcoming Smartphone India

আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ভারত সহ বিশ্ববাজারে একাধিক নতুন স্মার্টফোন পা রাখতে চলেছে। এই হ্যান্ডসেটগুলির মধ্যে কোনোটি ফ্ল্যাগশিপ তো কোনোটি বাজেট বা মিড-রেঞ্জে আসবে। আসন্ন ফোনগুলির মধ্যে বেশ কয়েকটি কোয়ালকম, মিডিয়াটেক এবং স্যামসাংয়ের লেটেস্ট প্রসেসর দ্বারা চালিত হবে। এছাড়া প্রত্যেকটি মডেলই একাধিক অ্যাডভান্স ফিচার অফার করবে। আসন্ন স্মার্টফোনের তালিকায় – iQOO 12, OnePlus 12, OnePlus 12R, Vivo X100, Vivo X100 Pro, Xiaomi 14 Pro, এবং Redmi Note 13 Pro+ সামিল রয়েছে। চলুন এই হ্যান্ডসেটগুলির সম্ভাব্য ফিচার এবং আগমনের সময়কাল সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক…

শীঘ্রই লঞ্চের মুখ দেখতে চলেছে এমন স্মার্টফোনের তালিকা

iQOO 12

আইকো হালফিলে, আগামী ডিসেম্বর মাসের ১২ তারিখ ভারতে আইকো ১২ স্মার্টফোন লঞ্চ করার কথা ঘোষণা করেছে। এই ফোন কোয়ালকমের সর্বশেষ স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর চালিত হবে। আবার বিএমডাব্লিউ এম স্পোর্ট (BMW M Sport) -এর সাথে অংশীদারিত্বে এর স্পেশাল ভ্যারিয়েন্ট আনা হবে। ফিচার হিসাবে, আইকো ১২ মডেলে ৩এক্স পেরিস্কোপ জুম সহ ৬৪ মেগাপিক্সেল লেন্স দেওয়া হবে বলে জানা গেছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে। এছাড়া – ইউএসবি টাইপ-সি পোর্ট, ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ মিলবে আইকো ১২ ফোনে।

OnePlus 12

ওয়ানপ্লাস ১১ মডেলের উত্তরসূরি হিসাবে আসন্ন ওয়ানপ্লাস ১২ একাধিক ফিচারগত আপগ্রেডেশন অফার করবে বলে আশা করা হচ্ছে। এতেও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর ব্যবহার করা হবে। এই ফ্ল্যাগশিপ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। যার মধ্যেই একটি আবার পেরিস্কোপ জুম সমর্থিত লেন্স হবে। তদুপরি সংস্থার পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে, এই স্মার্টফোনে BOE ডিসপ্লে টেকনোলজি সংস্থা নির্মিত ২কে ডিসপ্লে দেওয়া হবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩,০০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করবে। এছাড়া এই হ্যান্ডসেটে – ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি এবং অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অক্সিজেন ১৪ কাস্টম স্কিন পাওয়া যাবে।

OnePlus 12R

ওয়ানপ্লাস ১১আর ফোনের সাক্সেসর ভার্সন ওয়ানপ্লাস ১২আর ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর মিলবে। এটি কার্ভড ডিসপ্লে প্যানেল এবং সুপার ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত শক্তিশালী ব্যাটারির সাথে আসবে বলে জানা যাচ্ছে। ওয়ানপ্লাস ব্র্যান্ডিংয়ের এই মডেলে – অ্যালার্ট স্লাইডার, অক্সিজেনওএস কাস্টম রম দেওয়া হতে পারে। আসন্ন এই স্মার্টফোনের দাম প্রায় ৪০,০০০ টাকার কাছাকাছি রাখা হতে পারে। এমনটা হলে, ওয়ানপ্লাস ১২আর স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর চালিত ভারতের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ফোনগুলির মধ্যে একটি হবে।

Vivo X100 এবং X100 Pro

ভারতে, ভিভো এক্স১০০ স্মার্টফোন সিরিজটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্রসেসরের সাথে লঞ্চ হবে। সিরিজের উভয় মডেলই প্রিমিয়াম ডিজাইন এবং জেইস (Zeiss) অপটিক্স দ্বারা কো-ইঞ্জিনিয়ার্ড মাল্টি-ক্যামেরা সেটআপ অফার করবে। স্ট্যান্ডার্ড ভিভো এক্স১০০ এবং এক্স১০০ প্রো ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত কার্ভড AMOLED ডিসপ্লে সহ আসবে বলে জানা গেছে। এছাড়া সিরিজটি জল এবং ধুলো প্রতিরোধের জন্য IP68 রেটিং প্রাপ্ত হবে।

Xiaomi 14 Pro

শাওমি ১৪ প্রো ফ্ল্যাগশিপ স্মার্টফোন খুব শীঘ্রই ভারতে লঞ্চের মুখ দেখবে। এই হ্যান্ডসেটের ভারতীয় সংস্করণটি লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর সহ আসবে। এরি নতুন কাস্টম হাইপারওএস সাথে আসা শাওমির প্রথম ফোন হবে। AOSP ভিত্তিক এই কাস্টম স্কিন একাধিক নতুন কাস্টমাইজড ফিচারের সুবিধা অফার করবে বলে জানা যাচ্ছে। শাওমি ১৪ প্রো টাইটানিয়াম ফ্রেম এবং সংস্থার নিজেস্ব লংজিং ড্রাগন ক্রিস্টাল গ্লাস সহ আসবে, যা অন্যান্য প্রোটেকশন গ্লাসের তুলনায় অনেক বেশি শক্তিশালী। এছাড়া শাওমি ১৪ প্রো মডেলে ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হবে।

Redmi Note 13 Pro+

আগামী কয়েক সপ্তাহের মধ্যেই আত্মপ্রকাশ করতে চলছে রেডমি নোট ১৩ প্রো+। এটি একটি মিড-রেঞ্জ ফোন হবে। বিশেষত্বের কথা বললে, রেডমি এই প্রথমবার নোট-সিরিজের কোনো ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের কার্ভড AMOLED ডিসপ্লে ব্যবহার করেছে। আসন্ন এই হ্যান্ডসেটে – ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ১৬ জিবি পর্যন্ত র‍্যাম, ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ প্রসেসর এবং ৪কে ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা প্রদানকারী ২০০ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা সেটআপ থাকবে বলেও জানা গেছে। রেডমি নোট ১৩ প্রো+ অ্যালুমিনিয়াম ফ্রেম সহ আসবে এবং IP68 রেটিং প্রাপ্ত হবে।

সঙ্গে থাকুন ➥