কখন লঞ্চ হবে বহু প্রতীক্ষিত Vivo X Fold 2, ছবি ফাঁস করে জানিয়ে দিল স্বয়ং সংস্থা

Published on:

Vivo X Fold 2 launch time

Vivo আজ চীনের বাজারে তাদের নতুন ফোল্ডেবল হ্যান্ডসেট Vivo X Fold 2 -কে নিয়ে আসার কথা নিশ্চিত করল। যদিও ফোনটির নির্দিষ্ট লঞ্চের তারিখ ঘোষণা করা হয়নি। তবে আগামী এপ্রিল মাসে ডিভাইসটির উপর থেকে পর্দা সরানো হবে বলে প্রতিশ্রুতি দিয়েছে সংস্থাটি। আসন্ন Vivo X Fold 2 একটি প্রিমিয়াম ফোল্ডেবল ফোন হিসাবে আসবে। BBK Electronics অধীনস্ত ব্র্যান্ডটি তাদের এই লেটেস্ট ডিভাইসের স্পেসিফিকেশন বা ফিচার এখনও শেয়ার করেনি ঠিকই, তবে এর ডিজাইন তারা টিজ করেছে। যার দরুন আমরা এই ফোল্ডেবল হ্যান্ডসেটটি কেমন দেখতে হবে তার একটা স্পষ্ট ধারণা পেয়েছি। পাশাপাশি Vivo X Fold 2 লাল রঙের বিকল্পে পাওয়া যাবে বলেও নিশ্চিত করা হয়েছে।

লঞ্চের আগেই Vivo X Fold 2 স্মার্টফোনের ডিজাইন টিজ করল স্বয়ং সংস্থা

আগামী মাসে লঞ্চের মুখ দেখতে চলা ভিভো এক্স ফোল্ড ২ স্মার্টফোনের উপর বিষয়ে আজ প্রথমবার মুখ খুলেছে স্বয়ং ভিভো প্রধান। আলোচ্য ফোল্ডেবল ফোনের ডেমো ইউনিটটিকে রেড কালার ভ্যারিয়েন্টে দেখা গেছে। আর ডিজাইনের নিরিখে, X Fold 2 -এর ব্যাক প্যানেলে অর্থাৎ ডিসপ্লের একদম বাম কোণে একটি বড় বৃত্তাকার ক্যামেরা মডিউল লক্ষ্যণীয়। এই মডিউলের মধ্যে একটি LED ফ্ল্যাশ লাইট সহ তিনটি ক্যামেরা সেন্সর বিদ্যমান থাকবে। আর আলোচ্য ফোনের ক্যামেরা সিস্টেমটি জেইস (Zeiss) দ্বারা ‘কো-ইঞ্জিনিয়ারড’ হবে।

ডিভাইসটির বাহ্যিক প্যানেলে একটি লম্বা কভার ডিসপ্লে-স্ক্রিন রয়েছে। এই কভার ডিসপ্লের ডান প্রান্তটি কার্ভড-এজ স্টাইলের বলে মনে হচ্ছে। আর ফোনের উপরিভাগের মধ্যিখানে হোল-পাঞ্চ কাটআউট দেখতে পাওয়া গেছে, যেখানে সম্ভবত সেলফি সেন্সর অবস্থান করবে। প্রসঙ্গত, ইভেন্ট চলাকালীন ভিভো সংস্থার প্রোডাক্ট ভাইস প্রেসিডেন্ট হুয়াং তাও (Huang Tao) দাবি করেছেন যে – Vivo X Fold 2 একটি ‘অলরাউন্ডার’ এবং ‘লাইটওয়াটেড’ ফোল্ডেবল স্মার্টফোন হিসাবে আত্মপ্রকাশ করবে।

আপনাদের অবগতের জন্য জানিয়ে রাখি, ভিভোর আপকামিং ভাঁজযোগ্য ফোনটিকে সম্প্রতি AnTuTu সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। এই সাইটটির লিস্টিং নিশ্চিত করেছে যে, X-সিরিজের এই হ্যান্ডসেটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর থাকবে। যার দরুন ডিভাইসটি কোয়ালকম বিকশিত উক্ত ফ্ল্যাগশিপ চিপসেটের সাথে আসা প্রথম ফোল্ডেবল ফোন হওয়ার তকমা পাবে। আর এটি ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি মেমরি সহ পাওয়া যাবে। আবার এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অরিজিন ওএস ফরেস্ট (Origin OS Forest) কাস্টম স্কিনে চলবে।

Vivo X Fold 2 ফ্ল্যাগশিপ ফোনের অন্যান্য স্পেসিফিকেশনও হালফিলে ফাঁস হয়েছে। রিপোর্ট অনুসারে, এটি ২কে (2K) রেজোলিউশন ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ৮-ইঞ্চির E6 AMOLED ডিসপ্লের সাথে আসবে। এর ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি – অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX866 প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল Sony IMX663 আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ১২ মেগাপিক্সেল Sony IMX663 টেলিফোটো শুটার হতে পারে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য ৪,৮০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করবে।

আসন্ন ভিভো এক্স ফোল্ড ২ স্মার্টফোন সম্পর্কে আপাতত এই তথ্যগুলি জানা গেছে। এই ফ্ল্যাগশিপ ফোনটি চীনের সাথে একই দিনে নাকি অন্য কোনো তারিখে ভারত সহ বিশ্ববাজারে লঞ্চ হবে সে বিষয়ক কোনো খবর এই মুহূর্তে অজানা।

সঙ্গে থাকুন ➥