Vivo X Fold 3 Pro: ভিভোর ফোল্ডেবল ফোন কিনতে ছুটবে সবাই, আসছে 64 মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরার সাথে

Published on:

Vivo X Fold 3 Pro Camera

Vivo খুব শীঘ্রই তাদের নতুন ফোল্ডেবল স্মার্টফোন সিরিজ Vivo X Fold 3 লঞ্চ করতে চলেছে। আসন্ন এই লাইনআপে মোট দুটি ডিভাইস অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে, যথা – Vivo X Fold 3 এবং X Fold 3 Pro। যার মধ্যে সিরিজের স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্ট অর্থাৎ Vivo X Fold 3 -এর পারফরম্যান্স নম্বর সম্প্রতি AnTuTu প্ল্যাটফর্মের মাধ্যমে প্রকাশ্যে আসে। আবার এখন, সিনহুয়া নিউজ এজেন্সির দৌলতে টপ-এন্ড মডেল Vivo X Fold 3 Pro -এর ক্যামেরা ব্যবহার করে তোলা কয়েকটি ছবির নমুনা প্রকাশ্যে এল।

আনুষ্ঠানিক লঞ্চের আগেই ফাঁস হল Vivo X Fold 3 Pro স্মার্টফোনের ক্যামেরার নমুনা

সদ্য প্রকাশ্যে আসা ক্যামেরার নমুনা অনুসারে, আপকামিং ভিভো এক্স ফোল্ড ৩ প্রো স্মার্টফোনে এফ/১.৬৮ অ্যাপারচার সমর্থিত একটি প্রাথমিক ক্যামেরা দেওয়া হবে, যার ফোকাল লেন্থ হবে ২৩ মিমি -এর সমতুল্য। আবার সহায়ক ক্যামেরা হিসাবে ডিভাইসে একটি টেলিফোটো ক্যামেরা থাকবে, যা প্রায় ৭০ মিমি ফোকাল লেন্থ এবং এফ/২.৫৭ অ্যাপারচার সাপোর্ট করবে।

প্রসঙ্গত হালফিলে এই ফোল্ডেবল ডিভাইসটির ক্যামেরা বিভাগ সংক্রান্ত কিছু তথ্য ইন্টারনেটে শেয়ার করা হয়েছিল। যেখানে দাবি করা হয়, Vivo X Fold 3 Pro ফোনে এফ/১.৬৮ অ্যাপারচারের সাথে ৫০ মেগাপিক্সেল OV50H OmniVision প্রাইমারি সেন্সর থাকবে। আবার সেকেন্ডারি ক্যামেরা হিসাবে ৬৪ মেগাপিক্সেল OV64B পেরিস্কোপ টেলিফটো লেন্স দেওয়া হবে, যা ৩এক্স অপটিক্যাল জুম, ৭০ মিমি ফোকাল লেন্থ সাপোর্ট করবে। এই সেকেন্ডারি শুটারটি ম্যাক্রো ফটোগ্রাফির ক্ষমতা সহ আসবে বলেও জানা গেছে। অতএব, সদ্য প্রকাশ্যে আসা ক্যামেরা নমুনার তথ্য এবং পূর্বে প্রকাশিত রিপোর্ট -এর দাবি অনেকটাই কিন্তু মিলে যাচ্ছে।

এদিকে প্রকাশ্যে আসা ছবিগুলি বিচার করে আমরা কিছু সিদ্ধান্তে পৌঁছেছি। যেমন ভিভো ব্র্যান্ডিংয়ের এই আপকামিং ফোল্ডেবল ফোনের টেলিফটো ক্যামেরা সর্বোচ্চ জুমের সাথেও যথেষ্ট ভাল ডিটেলিং অফার করবে। আবার কম আলো বা লো-লাইটেও ডিভাইসটি চিত্তাকর্ষক ফটোগ্রাফির অনুমতি দেবে।

Vivo X Fold 3 Pro ফোল্ডেবল ফোনের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

পূর্ববর্তী কয়েকটি রিপোর্ট অনুসারে, Vivo X Fold 3 Pro ফোনে ৬.৫৩-ইঞ্চির OLED কভার প্যানেল এবং ৮.০৩-ইঞ্চির ফোল্ডেবল OLED ডিসপ্লে প্যানেল দেওয়া হবে। টাচ-স্ক্রিন দুটি যথাক্রমে ২৭৪৮x১১৭২ পিক্সেল এবং ২৪০৮x২২০০ পিক্সেল রেজোলিউশন সমর্থন করবে। নিরাপত্তার জন্য এতে আল্ট্রাসনিক ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিনওএস ৪ কাস্টম স্কিনের সাথে প্রি-লোডেড হয়ে আসবে হয়তো।

আবার ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর এবং ভিভো ভি৩ চিপ সমন্বিত থাকবে। এই ফোনের সাথে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১ টেরাবাইট স্টোরেজ অফার করা হবে। হ্যান্ডসেটটি সম্ভবত ১২০ ওয়াট ওয়্যারড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,৮০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ আসবে। এছাড়া অন্যান্য বৈশিষ্ট্য হিসাবে – আইআর ব্লাস্টার, ডুয়াল স্পিকার সিস্টেম, এক্স-লাইনার লিনিয়ার মোটর পাওয়া যাবে। Vivo X Fold 3 Pro ফোল্ডেবল ফোনে গ্লাস ব্যাক প্যানেল এবং জল-প্রতিরোধী চ্যাসিস অন্তর্ভুক্ত থাকতে পারে।

সঙ্গে থাকুন ➥