রূপে-গুণে আগুন! স্মার্টফোনের জগতে নতুন ইতিহাস গড়তে লঞ্চ হল Vivo X100 ও X100 Pro

Avatar

Updated on:

Vivo x100 and x100 pro Launched in china price specs features

Vivo এবং X।, যারা স্মার্টফোন মার্কেটের খোঁজখবর রাখেন, তারা ভালভাবেই জানেন ভিভোর নামের পরে ইংরেজি এক্স অক্ষরের মাহাত্ম্য। Vivo X সিরিজের ফোন মানেই বাজারে আলোড়ন। ডিজাইন থেকে শুরু করে প্রসেসর, ক্যামেরায় চমকের ছড়াছড়ি। এক মাস আগে থেকে যে অপেক্ষার দিন গোনা শুরু হয়েছিল আজ তার অবসান হল। চীনে ধুমধাম করে লঞ্চ হল Vivo X100 সিরিজ। এই লাইনআপে এসেছে দু’টি মডেল – স্ট্যান্ডার্ড এবং প্রো। প্রতিবারের মতো এবারও চমকে খামতি রাখেনি ভিভো। আকর্ষণীয় ডিজাইন এবং দুর্ধর্ষ সব ফিচার্সে বাজার কাঁপাতে হাজির হয়েছে Vivo X100 ও Vivo X100 Pro। চলুন ফোন দু’টির দাম সহ খুঁটিনাটি তথ্য জেনে নেওয়া যাক।

Vivo X100 এবং Vivo X100 Pro: স্পেসিফিকেশন এবং ফিচার

ভিভো এক্স১০০ এবং ভিভো এক্স১০০ প্রো – উভয় ফোনেই ১.৫কে রেজোলিউশন, ১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট, এইচডিআর১০+ সাপোর্ট, এবং ৩,০০০ নিট পিক ব্রাইটনেস সহ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্ক্রিন রয়েছে। স্ক্রিনেই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা আছে। ভিভো এক্স১০০ সিরিজ আইপি৬৮ সার্টিফায়েড ধুলো এবং জল-প্রতিরোধী চ্যাসিস দিয়ে তৈরি।

ফটোগ্রাফির জন্য, ভিভো এক্স১০০ এবং ভিভো এক্স১০০ প্রো-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সাপোর্টেড ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ৩x অপটিক্যাল ও ১০০x ডিজিটাল জুম সহ একটি ৬৪ মেগাপিক্সেলের (প্রো মডেলে ৫০ মেগাপিক্সেলের) টেলিফোটো লেন্স উপস্থিত রয়েছে। সুপার টেলিফটো ক্যামেরাটি জেইস (ZEISS)-সার্টিফায়েড ভ্যারিও-এপিও-সোনার লেন্স ব্যবহার করে।

স্মার্টফোনগুলির সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। উন্নত ফটোগ্রাফি ক্ষমতা এবং 4K ভিডিও রেকর্ড করার জন্য ভিভোর নিজস্ব ভি৩ ইমেজিং চিপসেটও রয়েছে। Vivo X100 এবং Vivo X100 Pro-তে পারফরম্যান্সের জন্য MediaTek Dimensity 9300 প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা ১৬ জিবি র‍্যাম ও ১ টিবি ইউএফএস ৪ স্টোরেজের সাথে যুক্ত।

পাওয়ার ব্যাকআপের জন্য, স্ট্যান্ডার্ড এবং প্রো মডেলে যথাক্রমে ১২০ ওয়াট এবং ১০০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ এবং ৫,৪০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। এছাড়া, Vivo X100 Pro পৃথকভাবে ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, Vivo X100 সিরিজ অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিনওএস ৪ (OriginOS 4) কাস্টম স্কিনে রান করে।

Vivo X100, X100 Pro-এর মূল্য এবং লভ্যতা

চীনে Vivo X100-এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৫,৪২০ টাকা) এবং ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভার্সনের মূল্য ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৪৯,১০০ টাকা)৷ এছাড়া, ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ অপশনের দাম যথাক্রমে ৪,৫৯৯ ইউয়ান (প্রায় ৫২,৫০০ টাকা) এবং ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৭,০৬৫ টাকা)। আর এলপিডিডিআর৫টি র‍্যাম প্রযুক্তি সহ ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ মডেলের মূল্য ৫,০৯৯ ইউয়ান (প্রায় ৫৯,২২৫ টাকা)।

অন্যদিকে, Vivo X100 Pro-এর একই কনফিগারেশনের দাম যথাক্রমে ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৮,০৭০ টাকা), ৫,২৯৯ ইউয়ান (প্রায় ৬১,৫৫৫ টাকা), ৫,৪৯৯ ইউয়ান (প্রায় ৬২,৭৮০ টাকা) এবং ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৬৮,৫০০ টাকা)। হ্যান্ডসেট দুটি স্টার ট্রেল ব্লু, সানসেট অরেঞ্জ, হোয়াইট মুনলাইট এবং চেইনে ব্ল্যাক কালারে বেছে যাবে। ফোন দু’টি ভারতেও আসতে চলেছে। তবে লঞ্চের দিনক্ষণ এখনও ঘোষণা করেনি ভিভো।

সঙ্গে থাকুন ➥